English

32 C
Dhaka
বুধবার, আগস্ট ১৭, ২০২২
- Advertisement -

দূরপাল্লার বাস, লঞ্চ, ট্রেন যেন বন্ধই থাকে সেই প্রস্তাব করব: স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক

- Advertisements -

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, দেশে ২৫ মে থেকে চীনের টিকার প্রথম ডোজ শুরু হবে। এ ছাড়া আমরা রাশিয়া, চীন, যুক্তরাজ্য, যুক্তরাষ্ট্রসহ বিভিন্ন দেশের সঙ্গে কথা বলেছি ভ্যাকসিনের জন্য। ফাইনাল কিছু হলে জানতে পারবেন।

Advertisements

আজ সোমবার সচিবালয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সম্মেলনকক্ষে জরুরি ব্রিফিংয়ে তিনি এসব কথা বলেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, দ্বিতীয় ডোজের জন্য ভারত, যুক্তরাজ্যের সঙ্গে কথা বলছি। প্রধানমন্ত্রী নিজেও চেষ্টা করেছেন। ভারতের কাছে অর্ডার আছে ৩ কোটি, পেয়েছি ৭০ লাখ। দ্বিতীয় ডোজ নিয়ে আমরা চিন্তিত।

ইন্ডিয়ান ভ্যারিয়েন্টের সংক্রমণ থেকে আমাদের দেশ কিছুটা হলেও নিরাপদে রয়েছে উল্লেখ করে তিনি বলেন, তবে বর্ডার বন্ধ আছে, আগামীতেও বন্ধ থাকবে, যে পর্যন্ত না ভারতের পরিস্থিতি স্বাভাবিক হয়ে না আসে।

Advertisements

জাহিদ মালেক বলেন, দূরপাল্লার বাস, লঞ্চ-ট্রেন বন্ধ আছে এবং তা যেন বন্ধই থাকে, সে জন্য আমরা প্রস্তাব করব। এবার ঈদে যদিও ‘লকডাউন’ ছিল; কিন্তু তার পরও সবাই আনন্দের সঙ্গে কেনাকাটা করেছেন। প্রধানমন্ত্রীর অনুরোধ ছিল যে যেখানে আছেন, সেখানেই ঈদ করেন। অনেকে মেনেছেন, অনেকে মানেননি।

সংবাদ সম্মেলনে স্বাস্থ্যসেবা বিভাগের সচিব লোকমান হোসেন মিয়া ও স্বাস্থ্যশিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের সচিব মো. আলী নূর উপস্থিত ছিলেন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন