English

31 C
Dhaka
বুধবার, মে ১, ২০২৪
- Advertisement -

হ্যাটট্রিক করলেন আনিসুল হক

- Advertisements -

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ব্রাহ্মণবাড়িয়া-৪ (কসবা-আখাউড়া) আসনে জয়লাভ করেছেন আইনমন্ত্রী আনিসুল হক। আজ রবিবার রাতে বেসরকারিভাবে ঘোষিত ফলে তিনি জয়লাভ করেন। এর ফলে সংসদ নির্বাচনে টানা তিন বার জয় পেলেন আনিসুল হক।

Advertisements

নৌকা প্রতীকে আনিসুল হক পেয়েছেন ২ লাখ ২০ হাজার ৬শ ৬৭ ভোট। তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী এনপিপি’র শাহীন খান আম প্রতীকে ৬ হাজার ৫৮৬ ভোট ও ছৈয়দ জাফরুল কুদ্দুছ ফুলের মালা প্রতীকে ৪ হাজার ৫৭৪ ভোট পেয়েছেন।

বরেণ্য আইনজীবী ও বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর মরহুম অ্যাডভোকেট সিরাজুল হকের ছেলে আনিসুল হক ২০১৪ সালে প্রথম আওয়ামী লীগের মনোনয়ন পেয়ে ব্রাহ্মণবাড়িয়া-৪ আসন থেকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় সংসদ সদস্য (এমপি) নির্বাচিত হন। ২০১৮ সালে বিপুল ভোটে দ্বিতীয়বার একই আসন থেকে এমপি নির্বাচিত হয়েছিলেন। তিনি টানা দুই বারই আওয়ামী লীগ সরকারের আইন, বিচার ও সংসদবিষয়ক মন্ত্রণালয়ের দায়িত্ব সামলেছেন।

Advertisements

আখাউড়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌরসভার মেয়র তাকজিল খলিফা কাজল বলেন, ‘আমরা আমাদের অভিভাবক আইনমন্ত্রী আনিসুল হককে হ্যাটট্রিক জয় উপহার দিয়ে প্রমাণ করেছি আমরা কসবা-আখাউড়ার মানুষ উনাকে কতটা ভালোবাসি।’

উল্লেখ্য, ব্রাহ্মণবাড়িয়া-৪ সংসদীয় আসনটি কসবা ও আখাউড়া দুইটি উপজেলা নিয়ে গঠিত। মোট ভোটার সংখ্যা ৪ লাখ ২ হাজার ৫৯০ জন। এর মধ্যে ২ লাখ ৭ হাজার ৮৪৭ জন পুরুষ এবং ১ লাখ ৯৪ হাজার ৭৩৯ জন নারী ও চারজন তৃতীয় লিঙ্গ (হিজড়া) ভোটার। স্বাধীনতার পর এ পর্যন্ত এই আসনে ছয় বার আওয়ামী লীগ, চার বার বিএনপি এবং দুই বার জাতীয় পার্টির প্রার্থী বিজয়ী হয়েছেন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আজকের রাশিফল

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন