English

23 C
Dhaka
রবিবার, ডিসেম্বর ৪, ২০২২
- Advertisement -

ইলিয়াস কাঞ্চনের নেতৃত্বে রাজপথে নিসচা সৈনিকরা, শেখাচ্ছেন পথ চলার সঠিক নিয়ম

- Advertisements -

‘নিরাপদ সড়ক চাই’ সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি ইলিয়াস কাঞ্চন। তার হাত ধরেই নিরাপদ সড়কের দাবিতে দেশজুড়ে মানুষের মধ্যে এসেছে সচেতনতা, আন্দোলন পেয়েছে জনপ্রিয়তা। জাতীয় স্লোগানে পরিণত হয়েছে ‘নিরাপদ সড়ক চাই’ আন্দোলন। ইলিয়াস কাঞ্চন নিরাপদ সড়কের দাবিতে দিনের পর দিন সংগ্রাম করে চালক-যাত্রী-পথচারী সবাইকে সচেতন করার চেষ্টা চালাচ্ছেন।

Advertisements

‘আইন মেনে সড়কে চলি, নিরাপদে ঘরে ফিরি’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে জাতীয় নিরাপদ সড়ক দিবস ২০২২ উপলক্ষে সড়ক ব্যবহারে চালক, পথচারীসহ পরিবহণ সংশ্লিষ্টদের সচেতনতা বাড়াতে নানা কর্মসূচি নিয়ে ক্যাম্পেইনে নেমেছেন ‘নিরাপদ সড়ক চাই’-এর (নিসচা) চেয়ারম্যান চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন। আজ ৩য় দিনে নিসচা কেন্দ্রীয় কমিটির সদস্যরা আবারও রাজধানীর কাকরাইলে ক্যাম্পেইনে অংশ নেন। ক্যাম্পেইনটির সমন্বয় করেন নিসচা কেন্দ্রীয় কমিটির মহাসচিব লিটন এরশাদ।

প্রায় দুই ঘণ্টাব্যাপী সচেতনতামূলক কার্যক্রমে ইলিয়াস কাঞ্চন পথচারীদের নিয়ম মেনে পথ চলতে আহ্বান জানান। যত্রতত্র রাস্তা পার হওয়াদের ডেকে এনে জেব্রা ক্রসিং ব্যবহারে উদ্বুদ্ধ করেন। এলোমেলো রাস্তা পারাপারে সড়ক দুর্ঘটনার ঝুঁকির বিষয়ে পথচারীদের সঙ্গে কথা বলেন।

Advertisements

নিসচার কেন্দ্রীয় কর্মসূচিতে অংশগ্রহণ করেন জাতীয় নিরাপদ সড়ক দিবস উদযাপন কমিটির সদস্য সচিব রোকনুজ্জামান রোকন, কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান বেলায়েত হোসেন খান নান্টু, যুগ্ম মহাসচিব লায়ন গণি মিয়া বাবুল, কেন্দ্রীয় অর্থ সম্পাদক আসাদুর রহমান আসাদ, সাংগঠনিক সম্পাদক এস এম আজাদ, দপ্তর সম্পাদক ফিরোজ আলম মিলন, সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুর রহমান, প্রকাশনা সম্পাদক আবু বক্কর সিদ্দিক, কেন্দ্রীয় সদস্য নাসিম রুমি, একে আজাদ, সাংস্কৃতিক সম্পাদক মফিজুর রহমান বাবু, আব্দুর রাজ্জাক, জাহিদুর রহমান, ববি, কায়য়ুম খান, যুব বিষয়ক সম্পাদক নাহিদ মিয়া, প্রশিক্ষণ সম্পাদক নাহিদুল ইসলাম, কার্যনির্বাহী সদস্য সেকান্দর আলম রিন্টু, এডভোকেট দীপক কুমার সরকার ও সদস্য এবিএম সিরাজুল হকসহ কেন্দ্রীয় নেতৃবৃন্দরা।

উল্লেখ্য, সড়ক দুর্ঘটনায় স্ত্রীর মৃত্যুর পর ১৯৯৩ সালের ১ ডিসেম্বর থেকে নিরাপদ সড়কের দাবিতে সামাজিক আন্দোলন করে যাচ্ছেন এই অভিনেতা ইলিয়াস কাঞ্চন। গড়ে তুলেছেন নিরাপদ সড়ক চাই-নিসচা নামে সংগঠন। আর এই সামাজিক কাজের স্বীকৃতিস্বরূপ ২০১৭ সালে দেশের দ্বিতীয় সর্বোচ্চ স্বীকৃতি ‘একুশে পদক’ও পান তিনি।

নিসচার পক্ষ থেকে জানানো হয়েছে ধারাবাহিক আবে এই কর্মসুচি আগামী ১০ অক্টোবর পর্যন্ত ট্রাফিক আইন মানতে জনসচেতনতা বৃদ্ধিতে রাজধানীর গুরুত্বপূর্ণ কিছু মোড়ে ক্যাম্পেইন ও পালিত হবে। এরপর কেন্দ্রীয় নেতৃবৃন্দ দেশব্যাপী চালকদের দক্ষতা বৃদ্ধিতে প্রশিক্ষণ প্রদান, প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের সড়ক নিরাপত্তা বিষয়ক প্রশিক্ষণ প্রদান, সেমিনার বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীদের মাঝে সড়ক নিরাপত্তা বিষয়ক বিশেষ ক্যাম্পেইন পরিচালনা করবেন। এইসব কর্মসূচিতে অংশ গ্রহন করবেন নিসচার চেয়ারম্যান ইলিয়াস কাঞ্চন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আল কোরআন ও আল হাদিস

আজকের রাশিফল

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন