English

28 C
Dhaka
সোমবার, নভেম্বর ২৮, ২০২২
- Advertisement -

জনতার নায়ক ইলিয়াস কাঞ্চন দুর্যোগে বানভাসি মানুষের পাশে

- Advertisements -

শতাব্দীর সর্বনাশী বন্যায় সিলেট এবং সুনামগঞ্জ জেলার লাখ লাখ মানুষ আজ গৃহহীন। শুধু সিলেট-সুনামগঞ্জ নয়; কুড়িগ্রাম, গাইবান্ধা, বগুড়া, জামালপুর ও সিরাজগঞ্জসহ উত্তরাঞ্চলের জেলাগুলোতেও বন্যায় লাখো লাখো মানুষ পানিবন্দী। বহু বাড়িঘর এমনকি প্রধান সড়কও পানিতে তলিয়ে গেছে বন্যায়। নদ-নদীর বিরামহীন ভাঙনে মানুষের জীবন বিপন্ন। সহায় সম্বল হারিয়ে তারা আজ দিশেহারা।

Advertisements

এমন সময়ে অসহায় এই বানভাসি মানুষের পাশে দাঁড়িয়েছে নিসচা ও জনতার নায়ক ইলিয়াস কাঞ্চন। আজ সিলেটের বিভিন্ন স্থানে ইলিয়াস কাঞ্চন বন্যাদুর্গতদের মাঝে ত্রাণ বিতরণ করেন। ত্রাণ বিতরণে জনতার নায়ক ইলিয়াস কাঞ্চন উপস্থিত হওয়ায় সেখানে দেখা যায় উৎসুক জনতার ঢল।

Advertisements

বানভাসি এত মানুষে দেখে আবেগে আপ্লুত ইলিয়াস কাঞ্চন। তিনি ত্রাণ বিতরণ কালে নিসচার কর্মিদের নির্দেশনা দেন এই ত্রাণ বিতরণ কর্মসূচি যেন অব্যহত থাকে যতদিন এই বানভাসি মানুষগুলো ঘুরে দাড়াতে না পারেন। সেই সাথে ইলিয়াস কাঞ্চন দেশের সামর্থবান মানুষকে এগিয়ে আসার আহবান জানান। ইলিয়াস কাঞ্চন বলেন, এই মানুষ গুলোর ঘরে খাবার নেই, মাথা গোঁজার ঠাঁই নেই, খাবার পানি নেই, নেই অসুস্থদের চিকিৎসার সুযোগ। যোগাযোগব্যবস্থা থাকলেও বিপর্যস্ত। কাল যাদের সহায় সম্বল সবই ছিল আজ তারা নিঃস্ব। তাদের এই বিপদে মানবিকতার ডাকে আমাদের সবার সাধ্যমতো সাড়া দেয়া প্রয়োজন। দেশের ১৮ কোটি মানুষ যদি তাদের সাহায্যের হাত বাড়িয়ে দেয় তাহলে অসহায়, দুস্থ, বানভাসি ক্ষুধার্ত মানুষগুলো একটু বাঁচার স্বপ্ন দেখতে পারে। আপনার আমার একটু সাহায্যের পসরা হয়তো তাদের দুঃখ কষ্ট দূর করতে পারবে না, কিন্তু তাদের বেঁচে থাকার সংগ্রামে উঠে দাঁড়ানোর সাহস জোগাতে পারে। তাই আসুন, আমরা যে যতটুকু পারি, যেভাবে পারি বিপদগ্রস্ত মানুষগুলোর পাশে দাঁড়াই।

ইলিয়াস কাঞ্চন সম্প্রতি একটি ভিডিও বার্তায় নিসচার ফান্ডে অর্থ পাঠানোর জন্য নিসচার একাউন্ট নম্বর পোস্ট করেন সেখানে সাহায্য পাঠাতে তিনি সকলকে আহবান জানান। তিনি বলেন আমাদের কার্যক্রম অব্যহত থাকবে। আপনারা এখনো আমাদের ফান্ডে অর্থ পাঠাতে পারেন আমরা এই অর্থর সাথে নিসচার অর্থ যোগ করে নিয়মিত বন্যার্তদের পাশে থাকতে চাই।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন