English

24 C
Dhaka
মঙ্গলবার, নভেম্বর ২৯, ২০২২
- Advertisement -

দেশবাসীকে নববর্ষের শুভেচ্ছা জানালেন ইলিয়াস কাঞ্চন

- Advertisements -

দেশবাসী সবাইকে বাংলা নববর্ষের আন্তরিক শুভেচ্ছা জানিয়েছেন নিরাপদ সড়ক চাই এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান একুশে পদকপ্রাপ্ত কিংবদন্তি অভিনেতা ইলিয়াস কাঞ্চন।

Advertisements

বুধবার (১৩ এপ্রিল) এক শুভেচ্ছা বাণীতে ইলিয়াস কাঞ্চন বলেন, বাঙালি সংস্কৃতির অবিচ্ছেদ্য অংশ ও চিরন্তন প্রাণের উৎসব পহেলা বৈশাখ। আবহমান কাল থেকে বাঙালি জাতি নিজস্ব ঐতিহ্য, সংস্কৃতি, রীতি-নীতি ও বর্ণাঢ্য আয়োজনের মাধ্যমে পহেলা বৈশাখ উদযাপন করে আসছে।

বাংলা নববর্ষের উৎসব একটি অন্তর্ভুক্তিমূলক উৎসব। এর সাথে রয়েছে আদিবাসী জনগোষ্ঠীসহ বাংলাদেশের সকল নৃ-গোষ্ঠীর নিবিড় সম্পর্ক। পহেলা বৈশাখ সকল ধর্ম, বর্ণ, শ্রেণি, পেশা ও বয়সের মানুষের মাঝে নতুন প্রাণের সঞ্চার ঘটায়। নববর্ষের প্রেরণায় বাঙালির মাঝে উদার মানবিক মূল্যবোধ ও অসাম্প্রদায়িক চেতনা নতুনভাবে জাগ্রত হয়, মানুষে মানুষে গড়ে ওঠে সাম্য, সৌহার্দ্য ও সম্প্রীতি।

Advertisements

ইলিয়াস কাঞ্চন আশা ব্যক্ত করে বলেন, অতীতের গ্লানি, দুঃখ, জরা মুছে অসুন্দর ও অশুভকে পেছনে ফেলে নতুন কেতন উড়িয়ে বাংলা নববর্ষ-১৪২৯ সকলের জীবনে আরও সমৃদ্ধি বয়ে আনবে। সেই সাথে নতুন বছরে সকল বাঙ্গালী সড়কের নিরাপত্তায় তাঁরা তাদের সচেতনতার মাধ্যমে এবং ট্রাফিক আইন মেনে নিরাপদ সড়ক প্রতিষ্ঠায় অনন্য ভুমিকা রাখবেন।

ইলিয়াস কাঞ্চন বাংলা নববর্ষের শুভেচ্ছার পাশাপাশি দেশবাসী সকলকে সাবধানে পথ চলা এবং ট্রাফিক আইন মানার আহবান জানান।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আল কোরআন ও আল হাদিস

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন