English

32 C
Dhaka
বুধবার, মে ২২, ২০২৪
- Advertisement -

সড়ক দুর্ঘটনা এড়াতে ব্যক্তিসচেতনতার বিকল্প নেই: ইলিয়াস কাঞ্চন

- Advertisements -

মঙ্গলবার (২২ জুন) বিকেল ৪.৩০ ঘটিকায় নিরাপদ সড়ক চাই ময়মনসিংহ শাখা কমিটির সাথে নিসচা কেন্দ্রীয় কমিটির ভার্চুয়াল মিটিং অনুষ্ঠিত হয়েছে ময়মনসিংহ শাখার সভাপতি আব্দুল কাদের চৌধুরী মুন্না’র সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন নিরাপদ সড়ক চাই কেন্দ্রীয় কমিটির চেয়ারম্যান চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন। এসময় বিশেষ অতিথি ছিলেন মহাসচিব সৈয়দ এহসানুল হক কামাল, সাংগঠনিক সম্পাদক এসএম আজাদ হোসেন।

Advertisements

প্রধান অতিথির বক্তব্যে নিরাপদ সড়ক চাই কেন্দ্রীয় কমিটির চেয়ারম্যান চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন বলেন, সড়ক দুর্ঘটনা এড়াতে ব্যক্তিসচেতনতার বিকল্প নেই। প্রতিটি মানুষের উচিত নিয়ম-কানুন মেনে পথ চলা।পথচারীরা যাতে রাস্তা পারাপারে মোবাইল ফোন বা হেডফোন ব্যবহার না করে। জেব্রাক্রসিং বা ওভারব্রিজ ব্যবহার করে এসকল বিষয়ে শাখা কমিটির কর্মিদের সচেতনতা বাড়ানোর আহবান জানান।

ইলিয়াস কাঞ্চন বলেন, মাঝে মাঝেই মোবাইলে কথা বলা বা হেডফোন ব্যবহারের কারণে ট্রেনে কাটা পড়ছে অনেকেই। তাই এসব বিষয়ে তিনি সচেতনতামুলক কর্মসূচি অবহত রাখতে কর্মিদের নির্দেশ দেন।

তিনি বলেন, সড়ক দুর্ঘটনার জন্য আমরা অনেকে চালককে দায়ী করি, শুধু চালকরাই যে দায়ী তা নয়, যাত্রী, পথচারী, রাস্তার পাশের দোকান, স্কুল, অনেক সময় বাচ্চারাও দৌড়ে রাস্তা পার হয়। আর এসব কারণেই অনেক সময় দুর্ঘটনা ঘটে। তাই দুর্ঘটনা রোধে সচেতনতা সবার আগে জরুরি। এবং তা চালক-যাত্রী উভয়ের ক্ষেত্রে।রোড-সংকেত সম্পর্কে চালক-যাত্রীর পরিষ্কার ধারণা দেয়ার ব্যবস্থা করতে হবে। বিশেষ করে চালক-সহকারীদের। এবিষয়ে ইলিয়াস কাঞ্চন শাখার কর্মিদের চালক প্রশিক্ষণ এর আয়োজন করার দিকনির্দেশনা প্রদান করেন।

Advertisements

নিরাপদ সড়ক চাই কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক এস এম আজাদের পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে দিকনির্দেশনা মুলক বক্তব্য রাখেন, নিরাপদ সড়ক চাই কেন্দ্রীয় কমিটির মহাসচিব সৈয়দ এহসানুল হক কামাল।

এসময় ভার্চুয়াল মিটিং এ আরও সংযুক্ত ছিলেন, ময়মনসিংহ শাখা কমিটির সাধারণ সম্পাদক সাংবাদিক মাহমুদুল হাসান রতন, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক আবুল মনসুর, মহিলা বিষয়ক সম্পাদক বাবলী আকন্দ, সমাজ কল্যান বিষয়ক সম্পাদক হারুন অর রশিদ, যুব বিষয়ক সম্পাদক তানজীম চৌধুরী, সদস্য আবুবকর রানা, সাইফুল আলম কাজল প্রমুখ।

উল্লেখ্য, নিসচা শাখা সংগঠনগুলোর কাজের অগ্রগতি বৃদ্ধি এবং শাখা সংগঠনের নেতৃবৃন্দদের দিকনির্দেশনা দেওয়ার লক্ষে নিসচা কেন্দ্রীয় কমিটির সিদ্ধান্তে এই জুম মিটিং এর আয়োজন করা হয়। করোনাকালে কেন্দ্রীয় কমিটি থেকে প্রতিনিধিবৃন্দরা শাখা সংগঠনগুলোর জেলা/উপজেলা অঞ্চলে যেতে না পাড়ায় জুম মিটিংয়ের মাধ্যমে সকল অনুমদিত শাখা সংগঠনের নেতৃবৃন্দদের সাথে ধারাবাহিক ভাবে এরকম জুম মিটিং এর মাধ্যমে যোগাযোগ রাখা এবং দিকনির্দেশনা দেয়া হবে বলে জানিয়েছে নিসচা কেন্দ্রীয় কমিটি।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আল কোরআন ও আল হাদিস

আজকের রাশিফল

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন