English

30 C
Dhaka
মঙ্গলবার, এপ্রিল ৩০, ২০২৪
- Advertisement -

চাঁদপুর প্রেসক্লাবে নিসচার সাংবাদিক ও সুধী সমাবেশ অনুষ্ঠিত

- Advertisements -

চাঁদপুরে নিরাপদ সড়ক চাই (নিসচা) সংগঠনের আয়োজনে জাতীয় নিরাপদ সড়ক দিবস ২০২২ উদযাপন উপলক্ষে সড়ক নিরাপত্তা বিষয়ক সাংবাদিক ও সুধী সমাবেশ অনুষ্ঠিত। আজ শনিবার বিকাল ৩:০০ টায় চাঁদপুর প্রেসক্লাব মিলনায়তনে এই সভার আয়োজন করা হয়।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জনাব মোঃ নুরুল আমিন, চেয়ারম্যান, কর্মসংস্থান ব্যাংক বাংলাদেশ ওসাবেক সিনিয়র সচিব, পরিকল্পনা মন্ত্রণালয়। প্রধান বক্তা ছিলেন ইলিয়াস কাঞ্চন, চেয়ারম্যান ও প্রতিষ্ঠাতা, নিরাপদ সড়ক চাই, বাংলাদেশ। সভা প্রধান ছিলেন, গিয়াস উদ্দিন মিলন, সভাপতি চাঁদপুর প্রেসক্লাব।

Advertisements

সভার উদ্বোধন করেন বাবু সুজিত রায় নন্দী, বিশিষ্ট রাজনীতিবিদ ও সমাজসেবক, উপদেষ্টা, নিরাপদ সড়ক চাই, চাঁদপুর।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জনাব লিটন এরশাদ, মহাসচিব, নিরাপদ সড়ক চাই, বাংলাদেশ। জনাব মোঃ রোকনুজ্জামান রোকন নির্বাহী সদস্য, কেন্দ্রীয় কমিটি ও সদস্য সচিব, জাতীয় নিরাপদ সড়ক দিবস-২০২২ উদযাপন কমিটি ও নিরাপদ সড়ক চাই চাঁদপুর জেলা শাখা।

Advertisements

সভায় নিসচার চেয়ারম্যান ইলিয়াস কাঞ্চন বলেন, আজ চাঁদপুর প্রেসক্লাবে এসে আমি নতুন পন্থা অবলম্বন করলাম। সেটি হলো আমি এখন থেকে বিভিন্ন কর্মসূচিতে যাব কিন্তু সেখানে বলব কম শুনব বেশী। প্রতিটি কর্মসূচিতে কে কি বলে সেই সেই কথগুলো যেন তারা নিজেরা দায়িত্বের সাথে পালন করে আমি সেই অনুরোধ করব। প্রসঙ্গত তিনি আরো বলেন, গতকাল চাঁদপুরে ঢাকা থেকে আসার পরে তিনি দেখেন বেশ কিছু বাইক চালক একের অধিক আরোহী সহ। তারা চলচল করছিলেন এবং কারোরই হেলমেট ছিলোনা।

সভায় নিসচার চেয়ারম্যান ইলিয়াস কাঞ্চন বলেন, আজ চাঁদপুর প্রেসক্লাবে এসে আমি নতুন পন্থা অবলম্বন করলাম। সেটি হলো আমি এখন থেকে বিভিন্ন কর্মসূচিতে যাব কিন্তু সেখানে বলব কম শুনব বেশী। প্রতিটি কর্মসূচিতে কে কি বলে সেই সেই কথগুলো যেন তারা নিজেরা দায়িত্বের সাথে পালন করে আমি সেই অনুরোধ করব। প্রসঙ্গত তিনি আরো বলেন, গতকাল চাঁদপুরে ঢাকা থেকে আসার পরে তিনি দেখেন বেশ কিছু বাইক চালক একের অধিক আরোহী সহ। তারা চলচল করছিলেন এবং কারোরই হেলমেট ছিলোনা। তাঁদের বিষয়ে খোঁজ নিয়ে জানতে পারলাম তাদের ভেতর কজন ছিলেন তাঁরা নাকি চাঁদপুর প্রেসক্লাবের সাংবাদিক। তিনি তিনি বিষ্ময় প্রকাশ করে সভায় উপস্থিত চাঁদপুর প্রেসক্লাবের সভাপতির দৃষ্টি আকর্ষণ করেন এবং সকল সাংবাদিকদের হেলমেট পরিধানের ওপর গুরুত্বআরোপ করেন ও হেলপেট পরিধানের উপকারিতার কথা বলেন।

তিনি বলেন আপনি প্রেসক্লাবের সাংবাদিক মানে সাংবাদিক সমাজের একজন অভিভাবক। আপনি আপনার সমাজটাকে হেলমেট পরতে উদ্বুদ্ধ করুন। পাশাপশি তিনি চাঁদপুরের যে সমস্যা সেই সমস্যাগুলো নিয়ে তিনি আলোকপাত করেন এবং বলেন চাঁদপুরের সড়কের এই সমস্যা গুলো সমাধানে চাঁদপুর বাসীকে এগিয়ে আসতে হবে। সবাইকে সচেতন হতে হবে। মুল কথা নিরাপদ সড়ক প্রতিষ্ঠার কোন বিকল্প নেই। নিরাপদ সড়ক গড়ে তুলতে ঐক্যবদ্ধভাবে কাজ করতে সবাইকে আহবান জানান ইলিয়াস কাঞ্চন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন