English

31 C
Dhaka
শুক্রবার, মার্চ ২৯, ২০২৪
- Advertisement -

চেয়ারম্যানের ধন্যবাদপত্র: উদ্দীপ্ত সারাদেশের নিসচা যোদ্ধারা

- Advertisements -

এনএসসি সোহাগ: ধামরাইয়ে নিসচা কর্মী লাঞ্ছিতের ঘটনায় সারাদেশে নিসচা যোদ্ধাদের প্রতিবাদের মুখে প্রতীক সিরামিকের কর্মকর্তাদের ক্ষমা প্রার্থনা ও নিসচার সাথে একাত্মতা প্রকাশ করার ঘটনায় দেশের সকল নিসচা শাখা কমিটির নেতৃবৃন্দদের শুভেচ্ছা ও ধন্যবাদ জানিয়ে স্ব-স্ব শাখাকে চিঠি পাঠিয়েছেন নিসচা প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান ইলিয়াস কাঞ্চন।

এছাড়াও তিনি ধারমরাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আতিকুর রহমানসহ ধামরাই এলাকার সকল স্তরের নেতৃবৃন্দ, গণ্যমান্য ব্যক্তিবর্গকেও শুভেচ্ছা ও ধন্যবাদ পত্র পাঠান। সেই সাথে সু-শৃঙ্খলভাবে ঠান্ডা মাথায় সকলকে সাথে নিয়ে এমন একটি অনাকাংখিত পরিস্থিতির সুষ্ঠ সমাধান করায় নিসচা ধামরাই শাখাকেও ধন্যবাদ জানান ইলিয়াস কাঞ্চন। প্রতিটি শাখার সভাপতি ও সাধারণ স¤পাদক বরাবরে প্রেরিত বার্তায় জানানো হয় যে, সকল যোদ্ধার প্রতি আমার প্রাণঢালা শুভেচ্ছা।

গত ১৩ জুন ধামরাইয়ে প্রতীক সিরামিকসের কতিপয় কর্মকর্তা কর্তৃক নিসচা যোদ্ধা ইমরান হোসেনকে লাঞ্ছনা ও জোরপূর্বক টাকা আদায়ের ঘটনার পরিপ্রেক্ষিতে আমার নির্দেশনা মোতাবেক সারা দেশে প্রায় ৫০টি শাখা প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধন করে। এছাড়া প্রতিটি শাখা প্রতিবাদ জানিয়ে বিবৃতি প্রদান করেন। সম্মিলিত এই প্রতিবাদের তোপের মুখে পড়ে গত ১৮জুন প্রতীক সিরামিকসের উর্ধ্বতন কর্তৃপক্ষ নিসচা ধামরাই শাখার নেতৃবৃন্দের সাথে সাক্ষাৎ করে এবং ধামরাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আতিকুর রহমানের উদ্যোগে স্থানীয় গণ্যমান্য ব্যাক্তিবর্গের উপস্থিতিতে ঘটনায় অভিযুক্ত প্রতীক সিরামিকের কর্মকর্তারা নিজেদের ভুল স্বীকারপূর্বক নিঃশর্ত এই ক্ষমা চান এবং হামলার শিকার ইমরানের কাছ থেকে ছিনিয়ে নেয়া দশ হাজার টাকা ফেরত প্রদান করেন এবং সড়ককে নিরাপদ করতে নিসচা কমিটির সাথে একাত্বতা ঘোষণা করেন। বিষয়টিতে আমি এবং কেন্দ্রীয় নেতৃবৃন্দ সন্তুষ্ট। সহযোদ্ধা ইমরানের প্রতি সমবেদনা জানিয়ে যেভাবে আপনারা প্রতিবাদে ঝাঁপিয়ে পড়েছেন এই একতা যেন সামনের দিনেও সকলের মাঝে বজায় থাকে। এজন্য আমার পক্ষ থেকে সবাইকে আন্তরিকভাবে ধন্যবাদ জানাচ্ছি।

আমি আশা করি ভবিষ্যতে নিরাপদ সড়ক প্রতিষ্ঠায় সকলের আরও বলিষ্ট ভুমিকা থাকবে।

চলচ্চিত্রের মহানায়ক, নিরাপদ সড়ক চাই (নিসচা) আন্দোলনের স্বপ্নদ্রষ্টা ও চেয়ারম্যান জনাব ইলিয়াস কাঞ্চন মহোদয়ের ধন্যবাদ বার্তা পেয়ে সকল শাখার নেতৃবৃন্দ নিসচার চেয়ারম্যানসহ কেন্দ্রীয় কমিটির সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।

পাশাপশি চেয়ারম্যান এর পক্ষ থেকে ধন্যবাদ প্রাপ্তির পর সারাদেশের সকল নিসচা শাখার নেতৃবৃন্দদের মাঝে এক উদ্দিপনা শুরু হয়েছে। তাঁরা জানান চেয়ারম্যানের এই ধন্যবাদ এর মধ্যদিয়ে আগামীদিনে আরো সু-শৃঙ্খল ভাবে সড়ককে নিরাপদ করতে আমাদের অনুপ্রেরণা যোগাবে। আমরা চেয়ারম্যানের এই ধন্যবাদ কর্মঅনুপ্রেরনা হিসেবে গ্রহণ করে সড়কের নিরাপত্তা প্রতিষ্ঠায় এগিয়ে যাব এই অঙ্গীকার করছি।

চেয়ারম্যানের ধন্যবাদ পত্র পাবার পর বেশ কিছু শাখার নেতৃবৃন্দ নিরাপদ নিউজকে তাদের অনুভুতির কথা জানিয়েছেন।

এ বিষয়ে নিরাপদ সড়ক চাই বগুড়া জেলা শাখার সভাপতি রোটা. মোস্তাফিজার রহমান বলেন, জটিল উদ্ভুত পরিস্থিতি অনেক ক্ষেত্রে সুন্দর সমাধান ও স¤পর্ক গড়ার সিঁড়ি তৈরী করে। নিসচা ধামরাই উপজেলার ঢাকা আরিচা মহাসড়কের নয়ারহাট অংশে রাস্তায় চলাচলকারী যানবাহনের শৃঙ্খলা আনায়ণের ক্ষেত্রে প্রতীক সিরামিকস এর কতিপয় কর্মকর্তা আমাদের নিসচা কর্মিকে লাঞ্চিত ও অপমানিত করে যে জটিলতা তৈরি করে সেই পরিস্থিতির একটি সুন্দর সমাধানে সমন্বয় সাধিত হয়েছে। কেন্দ্রীয় কমিটির সুন্দর দিক নির্দেশনা ও নিসচা চেয়ারম্যানের পরামর্শে সারাদেশ ব্যাপী অন্যান্য শাখার পাশাপশি আমরাও বগুড়ায় প্রতিবাদ সমাবেশ মানববন্ধন করেছি। পরিশেষে আমরা একটি সুষ্ঠু সমাধান পেয়েছি। আজ আমাদের নিসচা চেয়ারম্যান আমাদের প্রতি সন্তুষ্ট হয়ে সকল নিসচা কর্মিদের ধন্যবাদ জানিয়েছেন। এটি নিসচা কর্মী হিসেবে আমাদের পরম পাওয়া। আমরা এই ধন্যবাদকে আগামীদের কাজের অনুপ্রেরণা হিসেবে গ্রহণ করলাম।

নারায়ণগঞ্জ জেলা শাখার সভাপতি রোটা. ডা. আল ওয়াজেদুর রহমান বলেন, আমরা আমাদের সহযোদ্ধার লাঞ্চিত হওয়ার ঘটনায় প্রতিবাদ করি। সারাদেশের প্রতিবাদের মুখে অভিযুক্তরা ক্ষমা প্রার্থনা করেছেন। নিসচা কেন্দ্রীয় নেতৃবৃন্দসহ ধামরাইয়ের সুশীল সমাজ, সাংবাদিক ও সম্মানিত ব্যক্তিবর্গের উপস্থিতিতে প্রতীক সিরামিকস এর উচ্চ পর্যায়ের কর্মকর্তা যারা ঘটনার সাথে সপৃক্ত তারা নিসচার ঐক্যবদ্ধ সুশৃঙ্খল কর্মসূচির সাথে একাত্মতা ও একমত পোষণ করেছে এবং রাস্তয় নিয়ম মেনে চলাচলের ক্ষেত্রে নিসচার কর্মযজ্ঞের সাথে সহমত পোষণ করেছে এতে আমরা আনন্দিত সেই সাথে আমাদের প্রতিবাদে নিসচা চেয়ারম্যান আমাদের প্রতি যে ভালোবাসা প্রকাশ করেছেন ধন্যবাদ জানিয়ে পত্র প্রেরণ করেছেন এই ঘটনায় আমরা কৃতজ্ঞতা প্রকাশ করছি। চেয়ারম্যানের এই ভালোবাসা আমাদের আগামী দিনের কাজের প্রতি আগ্রহ আরো বাড়িয়ে দেবে বলে মনে করছি।

চট্টগ্রাম মহানগর কমিটির সাধারণ স¤পাদক সফিক আহম্মেদ সাজীব বলেন, নিরাপদ সড়ক চাই আন্দোলনের সহযোদ্ধা ধামরাই শাখার সহ-সভাপতি মোহাম্মদ ইমরান হোসেনকে প্রতীক সিরামিকের কর্মকর্তা কতৃপক্ষ লাঞ্ছিত করার প্রতিবাদ কর্মসূচীর খবরে সারা দেশের নিরাপদ সড়ক চাই (নিসচা)’র কর্মীদের এবং দেশের নানা প্রান্তের মানুষই স্বস্তি বোধ করেছেন। নিসচা যোদ্ধাদের আন্দোলনের কারণেই বিভিন্ন প্রতিষ্ঠানের দায়িত্বশীল আচরণ করার ক্ষেত্রে সহায়ক ভ‚মিকা পালন করে আমাদের সবাইকে আরও দায়িত্বশীল ভ‚মিকা পালনে আগ্রহী করেছেন। কেন্দ্রীয় চেয়ারম্যান মহোদয়ের ধন্যবাদ পত্রটি ভবিষ্যতে বিভিন্ন পদক্ষেপ অনেক সুফল বয়ে আনতে পারে। আমরা চাই না আমাদের আর কোন সহযোদ্ধারা এমন মহৎ কাজে বাধার সম্মুখীন হোক। আমাদের সহকর্মীরা সুনাগরিক হিসেবে গড়ে উঠুক। দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে দেশের কল্যাণকামী হোক।

নিসচা ডুমুরিয়া উপজেলা শাখা সভাপতি খান মহিদুল ইসলাম বলেন, নিরাপদ সড়ক চাই, একটি আদর্শ সংগঠন, একটি শক্তি, একটি পরিবার ।আমাদের উদ্দেশ্য সড়ক দুর্ঘটনা রোধে, সড়কে শৃঙ্খলা ফেরাতে, সড়কে অনিয়ম সৃষ্টিকারীদের বিরুদ্ধে প্রতিবাদ প্রতিরোধ গড়ে তোলা। আঘাত এলে ঐক্যবদ্ধভাবে ই¯পাতকঠিন ঐক্য গড়ে তোলা। মনে রাখতে হবে আমরা নিরাপদ সড়ক চাই’র স্বপ্নদ্রষ্টা চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চনের হাতে গড়া আদর্শের সংগঠন নিরাপদ সড়ক চাই’সংগঠনের নির্ভীক যোদ্ধা। প্রিয় সহযোদ্ধা নিসচা ধামরাই উপজেলা শাখার সহ-সভাপতি ইমরান হোসেনকে লাঞ্ছিত প্রতিবাদে রাজপথে মানববন্ধন, প্রতিবাদ কর্মসূচি করে নিসচা প্রতিষ্ঠাতা চেয়ারম্যান চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন মহোদয়ের কাছ থেকে নিরাপদ সড়ক চাই ডুমুরিয়া উপজেলা শাখা ধন্যবাদপত্র পাওয়ায় আমরা নিরাপদ সড়ক চাই ডুমুরিয়া উপজেলা শাখার পক্ষ থেকে কৃতজ্ঞতা প্রকাশ করছি এবং কেন্দ্রীয় সকল কর্মসূচি পালনে রাজপথে থাকবো ইনশাল্লাহ।

নিসচা ময়মনসিংহ জেলা শাখার সভাপতি আবদুল কাদের চৌধুরী মুন্না বলেন, প্রিয় নিসচা চেয়ারম্যান, স¤প্রতি ধামরাইয়ে আমাদের সড়ক যোদ্ধাকে এবং প্রাণের সংগঠন নিসচাকে কটুক্তি করে, আইন না মেনে অন্যায় করার পর আমরা মানববন্ধনের মাধ্যমে সারাদেশে আন্দোলনের মাধ্যমে ঘটনাটির সম্মানজনক সমাধানের মাধ্যমে নি®পত্তি ঘটিয়েছি। অপরাধী অপরাধ স্বীকার করেছেন, এতে দেশের মানুষের কাছে আমাদের মর্যাদা বৃদ্ধি পেয়েছে।ভবিষ্যতে যে কোনো ধরনের সংকটে একতাবদ্ধভাবে মোকাবলা করার দৃঢ়তায় সুদৃঢ় হয়েছি। আপনি পত্রের মাধ্যমে আমাদের ধন্যবাদ জানিয়ে আমাদের সন্মানিত করেছেন,কৃতজ্ঞতা প্রকাশ  করছি।আপনার ভালোবাসা আমাদের পাথেয় হয়ে থাকবে। নিসচা র আন্দোলন আরো বেগবান হোক।

নিসচা সাভার থানা শাখার সভাপতি ইসমাইল হোসেন বলেন, আসলে যেকোনো প্রাপ্তি বা অর্জনই কিন্তুু সুখের এবং আনন্দের হয়। আর সেই অর্জন যদি প্রথমবারের মত হয় তবে তার অনুভ‚তি হয় ব্যাপক। নিরাপদ সড়ক চাই (নিসচা) সাভার থানা শাখাকে তাদের কাজের মূল্যায়ন স্বরূপ সংগঠনের স্বপ্নদ্রষ্টা ও প্রতিষ্ঠাতা চেয়ারম্যান যে মূল্যায়ন করেছেন তাতে আমি ব্যক্তিগত ভাবে এবং প্রাণের সংগঠন নিসচা সাভার থানা শাখা অত্যন্ত গর্বিত ও সম্মানিত। এ অর্জন এ স্বীকৃতি শুধু সাভার থানা শাখার একার নয়, এ অর্জন এ সম্মান নিসচার সকল আত্মত্যাগী সড়কযোদ্ধাদের। নিসচার সকল সহযোদ্ধাদের জন্য রইলো কাঞ্চনীয় শুভেচ্ছা ও ভালোবাসা।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন