English

29 C
Dhaka
শনিবার, এপ্রিল ২০, ২০২৪
- Advertisement -

টংগীবাড়ি নিরাপদ সড়ক চাই কমিটির আয়োজনে চলছে চালক প্রশিক্ষণ কর্মশালা

- Advertisements -

টংগীবাড়ি নিরাপদ সড়ক চাই কমিটির আয়োজনে চলছে চালক প্রশিক্ষণ কর্মশালা। আজ কেন্দ্রীয় কমিটির অংশগ্রহনে সকালে । এক র্যালি অনুষ্ঠিত হয় দ্বিতীয় ধাপে উদ্বুদ্ধকরণ আলোচনা সভা ও সভা শেষে তৃতীয় ধাপে প্রশিক্ষণ কার্যক্রম চলছে।

চালক প্রশিক্ষণ কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত আছেন আলহাজ্ব মোঃ মহিউদ্দিন, সভাপতি, মুন্সীগঞ্জ জেলা আওয়ামীলীগ ও চেয়ারম্যান মুন্সীগঞ্জ জেলা পরিষদ। প্রধান বক্তা ইলিয়াস কাঞ্চন, একুশে পদকপ্রাপ্ত, প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান, নিরাপদ সড়ক চাই (নিসচা)।

উদ্বোধন করেন মোহাম্মদ মাহফুজুর রহমান আল-মামুন, বিপিএম পিপিএম, পুলিশ সুপার মুন্সীগঞ্জ । বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লিটন এরশাদ, মহাসচিৰ নিসচা কেন্দ্রীয় কমিটি।

অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, এস এম আজাদ হোসেন, সাংগঠনিক সম্পাদক, কেন্দ্রীয় কমিটি, আবদুর রহমান, সহ সাংগঠনিক সম্পাদক, কেন্দ্রীয় কমিটি ও যুগ্ম আহবায়ক জাতীয় নিরাপদ সড়ক দিবস উদযাপন কমিটি, রাসেদুজ্জামান, মোস্তাফিজুর রহমান রিফাত, এড. নাসিমা আক্তার, হাফিজ আল-আসাদ বারেক, মোঃ রাজিব খান, আসাদুর রহমান, অর্থ সম্পাদক, কেন্দ্রীয় কমিটি, মোঃ রোকনুজ্জামান রোকন, মোঃ নাহিদুল ইসলাম, মোঃ মোহসীন খান।

সভাপতিত্ব করেন এম জামাল হোসেন মন্ডল, সভাপতি, নিরাপদ সড়ক চাই (নিসচা), টংগিবাড়ী উপজেলা শাখা। সঞ্চালনায় ছিলেন মোঃ সাইফুর রহমান, সাধারণ সম্পাদক, নিরাপদ সড়ক চাই (নিসচা), টংগিবাড়ী উপজেলা শাখা।

ইলিয়াস কাঞ্চন বলেন, আজ গাড়িচালকদের প্রশিক্ষণে যারা এখানে প্রশিক্ষণ গ্রহণ করেছেন তারা আশাপাশের চালকদেরও সবগুলো বিষয় নিয়ে অবহিত এবং সচেতন করে তুলবেন। তাহলে পর্যায়ক্রমে চালকদের হাত ধরেই সড়ক নিরাপদ হয়ে উঠবে।

তিনি আরো বলেন, প্রশিক্ষণে গাড়ি চালানো এবং পরিচালনার মৌলিক কিছু বিষয়ে ধারণা দেয়া হয়। কিন্তু নিরাপদ সড়ক নির্মাণে প্রত্যেককে নিজ নিজ অবস্থান থেকে স্থান ও সময়ভেদে নিজের বিবেক বিবেচনা দিয়ে কাজ করতে হয়। এর মাধ্যমেই সড়ক নিরাপদ করা যায়। তিনি বলেন, গাড়ির চালকের আসনে বসে অসম প্রতিযোগিতা করাটা প্র্রশিক্ষণের বিষয় নয়। এটা নিজের বিবেক-বিবেচনা এবং নৈতিকতার বিষয়। তাই কখনো অসম প্রতিযোগিতা কিংবা নিয়ন্ত্রণহীনভাবে ওভারটেক করাটা কোনোভাবেই উচিত নয়। বিষয়টি চালকদের সবসময় মনে রাখা জরুরি।

ইলিয়াস কাঞ্চন বলেন, এই মাসে সারাদেশে আমাদের ১২২টি শাখা নিয়মিত প্রতিদিন তাদের নিজ নিজ এলাকায় সচেতনমূলক নানা কাজ করছে। নিরাপদ সড়ক চাই এমন একটি সংগঠন, যার লক্ষ্য ও উদ্দেশ্য প্রতিটি মানুষ যেন সড়ক দুর্ঘটনা থেকে নিরাপদে থাকতে পারে। সকলের সম্মিলিত প্রচেষ্টায় আমরা রোধ করতে পারব অনাকাঙ্খিত সড়ক দুর্ঘটনা। সড়ক দুর্ঘটনা রোধকল্পে সংশ্লিষ্ট সকলকে নিষ্ঠার সঙ্গে কাজ করতে হবে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন