English

31 C
Dhaka
সোমবার, এপ্রিল ২৯, ২০২৪
- Advertisement -

ঢাকা সিটিতে ঈদ উপলক্ষে নিরাপদ সড়ক চাই এর উদ্যোগে সচেতনতামূলক ক্যাম্পেইন

- Advertisements -

ঈদ উপলক্ষে নিরাপদ সড়ক চাইয়ের উদ্যোগে সচেতনতামূলক ক্যাম্পেইন গত ৩ এপ্রিল থেকে ঢাকাসহ সারাদেশে শুরু হয়েছে। চলবে ঈদের আগেরদিন পর্যন্ত। আজ ৭ এপ্রিল ৪র্থ দিন কেন্দ্রীয়ভাবে ঢাকা সিটিতে পরিচালনা করা হয়। আজ কাকরাইল মোড়সহ বিভিন্ন পয়েন্টে দিনব্যাপী অনুষ্ঠিত এই সচেতনতামূলক ক্যাম্পেইনে কেন্দ্রীয় কমিটির নেতৃবৃন্দ অংশগ্রহণ করেন।

Advertisements

দিনব্যাপী চলা এ কার্যক্রম সড়কের বিভিন্ন পয়েন্টে সম্পন্ন হয়। এসময় সচেতনতা মূলক পোস্টার লাগানো এবং যাত্রীদের নিরাপদ যাত্রায় উদ্বুদ্ধ করা হয়।

জীবনের ঝুঁকি নিয়ে যাত্রা নয়, অতিরিক্ত যাত্রী হয়ে যাত্রা নয়, আপনার অপেক্ষায় আপনার স্বজন বিভিন্ন স্লোগানে চালক, যাত্রী, পথচারীদের সচেতন করেন নিসচা কর্মিরা।

Advertisements

ঢাকা ছাড়াও একই ক্যাম্পেইন নিয়মিতভাবে দেশের বিভিন্ন জেলা/উপজেলাতে পালন করা হচ্ছে বলে জানায় নিসচা।

আসন্ন পবিত্র ঈদুল ফিতর নিরাপদ ও নির্বিঘ্নে উদযাপনের লক্ষ্যে প্রয়োজনীয় কিছু মেসেজ সবার মাঝে পৌছে দিচ্ছে নিসচা টিম। পর্যাপ্ত সময় নিয়ে ঈদের ভ্রমণ পরিকল্পনা করুন। ভ্রমণকালে নিজের ও পরিবারের সদস্যদের নিরাপত্তার বিষয় বিবেচনায় রাখুন। চালককে দ্রুতগতিতে গাড়ি চালাতে তাগিদ দেবেন না। জীবনের ঝুঁকি নিয়ে অতিরিক্ত যাত্রী হয়ে বাসের ছাদে কিংবা ট্রাক, পিকআপ ও অন্যান্য পণ্যবাহী যানবাহনে ভ্রমণ করবেন না। রাস্তা পারাপারের ক্ষেত্রে জেব্রা ক্রসিং অথবা ফুট ওভারব্রিজ ব্যবহার করুন। যেখানে জেব্রা ক্রসিং বা ফুট ওভারব্রিজ নেই সেখানে যানবাহনের গতিবিধি দেখে নিরাপদে রাস্তা পার হউন। প্রয়োজনে পুলিশের সহায়তা নিন। ব্যক্তিগত গাড়ি নিয়ে বেপরোয়া গতিতে রাইডিং করবেন না। এতে জীবন বিপন্ন হওয়ার ঝুঁকি রয়েছে। অপরিচিত কোনো ব্যক্তির কাছ থেকে খাবার খাবেন না।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন