English

33 C
Dhaka
বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪
- Advertisement -

নিরাপদ সড়কের জন্য সচেতন হওয়ার আহ্বান ইলিয়াস কাঞ্চনের

- Advertisements -
Advertisements
Advertisements

দুর্ঘটনা, ছেলে-বুড়ো, ছোট-বড়, নেতা-অভিনেতা-কাউকে মানে না। দুর্ঘটনায় মৃত্যু বা পঙ্গু না হতে চাইলে সবাইকে দুর্ঘটনারোধে সচেতন হতে হবে। কাজ করতে হবে। যদি নিজের এবং নিকটাত্মীয়র করুণ পরিণতি নিজ চোখে দেখতে না চান। পরিবারের সারা জীবনের কান্না দেখতে না চান, তাহলে সচেতন হোন।

মঙ্গলবার বিকেলে নিরাপদ সড়ক চাই (নিসচা), ভৈরব শাখার নতুন কমিটির অভিষেক অনুষ্ঠানে প্রধান বক্তার বক্তব্যে এসব কথা বলেন সংগঠনটির প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান, একুশে পদকপ্রাপ্ত বিশিষ্ট অভিনেতা ইলিয়াস কাঞ্চন।

 

পরিবহণ শ্রমিকদের প্রশিক্ষণ কর্মশালা ও নতুন কমিটির অভিষেক অনুষ্ঠানে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সাদিকুর রহমান সবুজের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য দেন ময়মনসিংহ জেলার সিনিয়র জেলা ও দায়রা জজ মো. হেলাল উদ্দিন। তিনি তাঁর বক্তব্যে বলেন, দেশের প্রচলিত সড়ক নিরাপত্তা আইনগুলো সংশ্লিষ্ট ব্যক্তিরা মেনে চললেই দুর্ঘটনা বহুলাংশে কমে যাবে। আইনে শাস্তির ব্যবস্থা থাকলেও, সেদিকে ভ্রুক্ষেপ করেন না পরিবহণ সংশ্লিষ্টরা। আইন মেনে সচেতন না হওয়া পর্যন্ত দেশের সড়ক নিরাপদ হবে না।

উপজেলা পরিষদের বঙ্গবন্ধু হলরুমে আয়োজিত অনুষ্ঠানে এ সময় বিশেষ অতিথির বক্তব্য দেন বিশিষ্ট শিক্ষানুরাগী, বীর মুক্তিযোদ্ধা আলহাজ মো. রফিকুল ইসলাম, ভৈরব উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম সেন্টু, ভৈরব থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. গোলাম মোস্তফা, নিসচার কেন্দ্রীয় কমিটির যুগ্ম মহাসচিব লায়ন গনি মিয়া বাবুল, সাংগঠনিক সম্পাদক এস এম আজাদ হোসেন, আন্তর্জাতিকবিষয়ক সম্পাদক, কাঞ্চনপুত্র মিরাজুল মঈন জয়, নিসচার ভৈরব শাখার সভাপতি এস এম বাকী বিল্লাহ, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আতিক আহমেদ সৌরভ প্রমুখ।

নিসচা ভৈরব শাখার সাধারণ সম্পাদক মো. আলাল উদ্দিনের সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভা শেষে নবনির্বাচিত কমিটির শপথ ও অভিষেক এবং প্রশিক্ষণ গ্রহণ করা পরিবহণ চালকদের মধ্যে সনদপত্র বিতরণ করা হয়।

এর আগে সকাল ৯টা থেকে বিকেল ৩টা পর্যন্ত ১২৫ জন পরিবহণচালক ও ৫০ জন কলেজ শিক্ষার্থীর অংশগ্রহণে প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়। কর্মশালায় পরিবহণ সংক্রান্ত বিভিন্ন আইন, বিধিনিষেধ প্রজেক্টরের মাধ্যমে প্রদর্শন করে শেখানো হয়। পরে অংশ গ্রহণকারীরা শেখানো বিষয়ের উপর প্রশ্নোত্তর পর্বে অংশ নেন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন