English

33 C
Dhaka
বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪
- Advertisement -

নিসচা খুলনা মহানগর শাখার আয়োজনে সড়ক নিরাপত্তা বিষয়ক চালক প্রশিক্ষণ কর্মশালা শুরু

- Advertisements -

নিরাপদ সড়ক চাই খুলনা মহানগর শাখার আয়োজনে সড়ক নিরাপত্তা বিষয়ক চালক প্রশিক্ষণ কর্মশালা শুরু হয়েছে। আজ ৮ অক্টোবর ২০২২, রোজ শনিবার, সকাল ১০ টায় খুলনা মহিলা টেকনিক্যাল ট্রেনিং সেন্টারে সড়ক নিরাপত্তাবিষয়ক চালক প্রশিক্ষণ কর্মশালা শুরু হয়। এখন কর্মশালার ১ম সেশন চলছে।

খুলনা মহানগর শাখার সার্বিক সহযোগিতায় কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত আছেন জনাব মোঃ জিল্লুর রহমান চৌধুরী মাননীয় বিভাগীয় কমিশনার, খুলনা, প্রধান বক্তা চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন, প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান, নিরাপদ সড়ক চাই (নিসচা)।

 

Advertisements

বিশেষ অতিথি, জনাব মোঃ মনিরুজ্জামান তালুকদার মাননীয় জেলা প্রশাসক, খুলনা, প্রকৌশলী মাসুদ আলম পরিচালক বিআরটিএ, খুলনা বিভাগ, জনাব লিটন এরশাদ, মহাসচিব, নিরাপদ সড়ক চাই (নিসচা), সভাপতি : জনাব মোঃ রিয়াজ শরীফ, অধ্যক্ষ (ভারপ্রাপ্ত), মহিলা কারিগরি প্রশিক্ষণ কেন্দ্ৰ।

কর্মশালায় উপস্থিত আছেন এস এম আজাদ হোসেন, সাংগঠনিক সম্পাদক, কেন্দ্রীয় কমিটি, আবদুর রহমান, সহ সাংগঠনিক সম্পাদক, কেন্দ্রীয় কমিটি ও যুগ্ম আহবায়ক, জাতীয় নিরাপদ সড়ক দিবস উদযাপন কমিটি মোঃ রোকনুজ্জামান রোকন, নির্বাহী সদস্য, কেন্দ্রীয় কমিটি ও সদস্য সচিব, জাতীয় নিরাপদ সড়ক দিবস উদযাপন কমিটি, মো: নাহিদুল ইসলাম, প্রশিক্ষণ সম্পাদক, কেন্দ্রীয় কমিটি, মহসিন, সমাজকল্যান সম্পাদক কেন্দ্রীয় কমিটি, শ্যামল সিংহ রায়, উপদেষ্টা,  নিসচা খুলনা মহানগর শাখা।

অনুষ্ঠানটি পরিচালনা করছেন এসএম ইকবাল হোসেন বিপ্লব, সভাপতি, নিসচা খুলনা মহানগর শাখা ও মাহবুবুর রহমান মুন্না, সাধারণ সম্পাদক, নিসচা খুলনা মহানগর শাখা।

Advertisements

কর্মশালায় ইলিয়াস কাঞ্চন বলেন, সব পেশাই সমাজের জন্য গুরুত্বপূর্ণ। তরুণদের নিরাপদ সড়ক ও ট্রাফিক আইন সম্পর্কে আমরা উদ্বুদ্ধ করি। যারা নিসচা থেকে প্রশিক্ষণ গ্রহণ করে তারা তাদের পরিচিতজনদের সংশ্লিষ্ট বিষয়ে সচেতনতা বৃদ্ধির ক্ষেত্রে নিজেদের জ্ঞান আদান-প্রদান করতে পারবে।

ইলিয়াস কাঞ্চন আরও বলেন, সড়ক দুর্ঘটনা রোধ করতে হলে বিদ্যমান চালকদের দক্ষ এবং সচেতন করে গড়ে তুলতে হবে। সবাইকে ট্রাফিক আইন মেনে চলতে হবে। তিনি বলেন, সড়ক দুর্ঘটনায় অকাল মৃত্যু মানেই একটি পরিবারের আজীবন আহাজারি আর সীমাহীন কান্না। নিরাপদ সড়কই এ আহাজারি ও কান্না থেকে মুক্ত করতে পারে। সড়ক দুর্ঘটনা রোধ করতে হলে চালকদের প্রশিক্ষণ দিয়ে দক্ষ করার বিকল্প নেই।

উল্লেখ্য আজকের এই কর্মশালায় অংশগ্রহন করেছেন পুরুষের পাশাপাশি নারী চালক। সড়ক নিরাপত্তা এবং নারীবান্ধব পরিবহন ব্যবস্থার জন্য পেশাদার নারী গাড়িচালক তৈরির কার্যক্রম নিসচার একটি যুগোপযোগী পদক্ষেপ। আজকের এই কর্মশালার মধ্য দিয়ে নিসচা নারী চালকদের প্রশিক্ষণ প্রদানের কার্যক্রম শুরু করলেন যা আগামী দিনেও অব্যহত থাকবে বলে জানিয়েছে নিসচা।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন