English

34 C
Dhaka
মঙ্গলবার, এপ্রিল ২৩, ২০২৪
- Advertisement -

ভোলায় নিসচা এর আয়োজনে পি.টি.আই শিক্ষকদের মাঝে সড়ক নিরাপত্তা বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা

- Advertisements -

নিরাপদ সড়ক চাই (নিসচা) ভোলা উপজেলা শাখার আয়োজনে প্রাইমারি টিচার্স ট্রেনিং ইনস্টিটিউট (পি.টি.আই) শিক্ষকদের মাঝে সড়ক নিরাপত্তা বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা ও সার্টিফিকেট প্রদান কর্মশালা শুরু হয়েছে।

সকাল ১০ টায় শুরু হওয়া অনুষ্ঠানটির সভাপত্বিত করেন শিরীন শবনম, সুপারিনটেনডেন্ট, পি.টি.আই, ভোলা।

Advertisements

প্রধান অতিথি হিসেবে উপস্থিত আছেন ইলিয়াস কাঞ্চন, চেয়ারম্যান, নিরাপদ সড়ক চাই (নিসচা)।

প্রধান প্রশিক্ষক হিসেবে উপস্থিত আছেন জনাব সৈয়দ এহসান-উল হক কামাল, ভাইস চেয়ারম্যান, নিরাপদ সড়ক চাই (নিসচা)।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত আছেন জনাব আমিনুল ইসলাম, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার, ভোলা, জনাব এস. এম মাহবুবুর রহমান, সহকারী পরিচালক (ইঞ্জিঃ), বিআরটিএ, ভোলা, জনাব লিটন এরশাদ, মহাসচিব, নিরাপদ সড়ক চাই (নিসচা), জনাব আবদুল গনি, ট্রাফিক ইন্সপেক্টর, ভোলা।

শিক্ষকদের মাঝে সড়ক নিরাপত্তা বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা ও সার্টিফিকেট প্রদান কর্মশালায় আরো উপস্থিত আছেন নিসচা কেন্দ্রীয় কমিটির মোঃ আবু বক্কর সিদ্দিক রাব্বী চৌধুরী – প্রকাশনা বিষয়ক সম্পাদক, মোঃ মহসিন খান- সমাজ কল্যাণ ও ক্রীড়া বিষয়ক সম্পাদক, এম নাহিদ মিয়া- যুব বিষয়ক সম্পাদক, নুরুল হুদা-কার্যনির্বাহী সদস্য, মোঃ রোকনুজ্জামান রোকন-কার্যনির্বাহী সদস্য, আব্দুর রাজ্জাক- কার্যনির্বাহী সদস্য।

Advertisements

প্রশিক্ষণ কর্মশালায় সড়ক ব্যবহার, রাস্তা পারাপারের নিয়ম, রোড সেফটি আইন, রোডের বিভিন্ন ট্রাফিক সাইন নির্দেশনা, দুর্ঘটনা কেন ঘটে এবং এর থেকে প্রতিকারের উপায়, স্কুলের শিক্ষার্থীদের কিভাবে দুর্ঘটনা থেকে বাঁচানো যায় ইত্যাদি বিষয় নিয়ে আলোচনা করা হয়। প্রশিক্ষণ কর্মশালা চলবে বিকাল ৫টা পর্যন্ত প্রশিক্ষণ শেষে অংশগ্রহণকারীদের মাঝে সনদ বিতরণ করা হবে।

উল্লেখ্য যে, নিসচার আয়োজনে শিক্ষকদের মাঝে সড়ক নিরাপত্তা বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা দীর্ঘ বছর ধরে দিয়ে আসছে নিসচা। এই কার্যক্রম শুরু হয় পাবনা জেলা থেকে মাঝখানে করোনার কারনে এই কার্যক্রম বাধাগ্রস্ত হলেও করোনা শেষে আবারও সারাদেশে ধারাবাহিক ভাবে এই শিক্ষক প্রশিক্ষন কর্মশালা পরিচালনা শুরু করে নিসচা।

শিক্ষকদের ট্রেনিং দিযে প্রতিটি স্কুলের শিক্ষার্থীদের সচেতন করার লক্ষ্য নিয়ে এই কর্মশালা পরিচালনা করছে নিসচা।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন