English

38 C
Dhaka
শুক্রবার, এপ্রিল ১৯, ২০২৪
- Advertisement -

মহান বিজয় দিবস ও বাংলাদেশের ৫০ বছরপূর্তি উপলক্ষে নিসচার আলোচনা সভা

- Advertisements -

মহান বিজয় দিবস ও বাংলাদেশের ৫০বছরপূর্তি উপলক্ষে নিরাপদ সড়ক চাই (নিসচা) কেন্দ্রীয় কমিটির আয়োজনে আলোচনা সভা অনুষ্ঠত। আজ নিসচা কেন্দ্রীয় প্রধান কার্যালয়ে এই আলোচনা সভা অনুষ্ঠিত হয়। নিসচা কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক এসএম আজাদ হোসেন এর সঞ্চালনায় আলোচনা সভায় প্রধান আলোচক ছিলেন, নিসচা প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা ইলিয়াস কাঞ্চন।

সভায় বক্তারা মুক্তিযোদ্ধাদের স্বরণ করে বিজয়ের মুলমন্ত্রে উদ্বুদ্ধ হয়ে সড়ককে নিরাপদ করার করার ব্যাপারে দৃঢ় প্রতিজ্ঞাবদ্ধ হন। সকলে বক্তব্যে বলেন, স্বাধীনতার ৫০বছর পরেও আমাদের যুদ্ধ করতে হচ্ছে সড়ককে নিরাপদ করতে। এই যুদ্ধে আমরা আমাদের যোদ্ধা আদর্শকে উদ্বুদ্ধ হয়ে নিরাপদ সড়ক বাস্তবায়নে আমরা বদ্ধপরিকর। আমরা প্রতিশ্রতিবদ্ধ জাতির কাছে দেশের সড়ক নিরাপদ করতে হবে। যার কারণে আমাদের শ্রম ত্যাগ সমস্ত কিছু ব্যায় করে যাব। এই দিপ্ত অংঙ্গীকারে তারা শপথ নেন।

সভায় প্রধান আলোচক নিসচা প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা ইলিয়াস কাঞ্চন তার বক্তব্যের শুরুতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানসহ বীরমুক্তিযোদ্ধাদের স্বরণ করে তিনি সকলের প্রতি বিনম্রশ্রদ্ধা জ্ঞাপন করেন।

এবং তিনি বলেন, আসলে প্রকৃত পক্ষে আমরা নয় মাসে যুদ্ধ করে স্বাধীন হয়েছি এটা আমরা দৃশ্যমান দেখি। স্বাধীনতা যুদ্ধ শুরু হয়েছিলো ১৯৪৮ সাল থেকে। বঙ্গবন্ধু এদেশের স্বাধীনতার আন্দোলন শুরু করেছিলেন বলে বঙ্গবন্ধুকে একাধিকবার পাকহানাদার বাহীনির রোষানলে পড়ে কারা বরণ করতে হয়েছিলো। তার পরেও তিনি একজন আপোষহীন ভাবে এদেশের মুক্তিকামি মানুষের কথা বলে গেছেন। এদেশকে মুক্ত করার কথা বলে গেছেন। তার মুলমন্ত্রে উদ্বুদ্ধ হয়ে বাঙ্গালী জাতি দীর্ঘ সময় অসহযোগ আন্দোলন ভাষা আন্দোলন স্বাধীনতার আন্দোলন পেরিয়ে আজ বিজয়ের স্বাদ পেয়েছে। ১৯৭১ সালে ৭ই মার্চ ঐতিহাসিক ঘোষণার মদ্ধো দিয়ে স্বাধীনতার যে শুরু হয়েছিলো ১৬ই ডিসেম্বর তার পরিপূর্ণতা লাভ করে। তার প্রেক্ষিতে বাংলাদেশ এগিয়েছে ৫০বছর। আজ আমরা অনেক দিক থেকে এগিয়েছি অবকাঠামোর দিক থেকে এগিয়েছি জীবন মানের দিক থেকে এগিয়েছি। মুক্তিযুদ্ধের যে মুল চেতনা অন্ন বস্ত্র বাসস্থান শিক্ষা ব্যাবস্থা সর্ব দিক থেকে এ জাতি এখন অনেক দুর এগিয়েছে। কিন্তু আমরা পিছিয়ে পড়েছি একটি যায়গায়। আমাদের এই উন্নতশীল দেশের সড়কে বারবার রক্তাক্ত হতে হচ্ছে মানুষকে। এই সড়কের অপঘাত সড়ক দুর্ঘটনা আজকে আমাদের কে উন্নয়সের গতি থেকে পিছু টেনে ধরে রাখছে। এখান থেকে আমাদের বেরিয়ে আসতে হবে। মুক্তিযুদ্ধের মতো আবার আমাদের সকলকে ঐক্ববদ্ধ হয়ে সড়ককে নিরাপদ করতে হবে। সড়কের নিরাপত্তা সূদৃঢ় করতে আমাদের আন্দোলন অব্যহত আছে। আমাদের এই আন্দোলন নিয়ে ২৮বছর ধরে পথ চলা। প্রয়োজনে আরো ২৮বছর যতদিন না পথ নিরাপদ হবে আমরা এভাবে আমাদের কাজ চালিয়ে যাব। পরিশেষে তিনি বীরমুক্তিযোদ্ধা ও যাঁদের ইজ্জতের বিনিময়ে এই স্বাধীনতা সেইসব মা বোনদের প্রতি শ্রদ্ধাভরে স্বরণ করে বক্তব্য শেষ করেন।

সভায় উপস্থিত ছিলেন, নিসচা যুগ্ম মহাসচিব লিটন এরশাদ, যুগ্ম মহাসচিব সাদেক হোসেন বাবুল, সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুর রহমান, আন্তর্জাতিক সম্পাদক মিরাজুল মইন জয়,দফতর সম্পাদক ফিরোজ আলম মিলন, কার্যকরি সদস্য-লায়ন গনি মিয়া বাবুল, এম জামাল মন্ডল, মহসিন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

ভোট দিলেন ইলিয়াস কাঞ্চন

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন