English

32 C
Dhaka
বুধবার, এপ্রিল ২৪, ২০২৪
- Advertisement -

মৎস ভবন মোড়ে সড়ক নিরাপত্তাবিষয়ক ক্যাম্পেইন অনুষ্ঠিত

- Advertisements -

আজ ২৩ অক্টোবর জাতীয় নিরাপদ সড়ক দিবসের কর্মসূচির অংশ হিসেবে সকাল ৮ টায় মৎস ভবন মোড়ে সড়ক নিরপত্তাবিষয়ক ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়। বিআরটিএর আয়োজনে সড়ক নিরপত্তাবিষয়ক ক্যাম্পেইনে অংশগ্রহন করে সার্বিক সহযোগিতা করে নিসচা কেন্দ্রীয় কমিটি।

Advertisements

নিসচা চেয়ারম্যান ইলিয়াস কাঞ্চনের নেতৃত্বে এই কর্মসূচিতে অংশগ্রহন করেন মহাসচিব লিটন এরশাদ, সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুর রহমান, মোঃ মহসিন সমাজ কল্যাণ ও ক্রীড়া বিষয়ক সম্পাদক, প্রকাশনা সম্পাদক আবু বক্কারসিদ্দিক রাব্বী, আব্দুর রাজ্জাক, নুরুল হুদা, সদস্য আবদুল মান্নান, পিলু, আবদুল আলীম।

Advertisements

বিআরটিএর পক্ষ থেকে জানানো হয়, জাতীয় নিরাপদ সড়ক দিবসের কর্মসূচির অংশ হিসেবে যানজট নিরসনে এই কার্যক্রম সপ্তাহব্যাপী অব্যাহত থাকবে। সড়কে সকলের নিরাপত্তা জোরদার ও সড়কে দুর্ঘটনা রোধকল্পে চালক, পথচারী ও জনসাধারণের মধ্যে জনসচেতনতা বৃদ্ধির লক্ষে এ কর্মসূচীর আয়োজন করা হয়েছে।

উল্লেখ্য যে, চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চনের স্ত্রী জাহানারা কাঞ্চন ১৯৯৩ সালের ২২ অক্টোবর মারাত্মক সড়ক দুর্ঘটনায় আহত হয়ে মর্মান্তিকভাবে নিহত হন। তাঁর মৃত্যুতে নিরাপদ সড়ক চাই সংগঠনের সূচনা হয়।

২২ অক্টোবর জাতীয় নিরাপদ সড়ক দিবস। এ বছর দিবসটির প্রতিপাদ্য হচ্ছে ‘আইন মেনে সড়কে চলি নিরাপদে ঘরে ফিরি’। নিরাপদ সড়ক চাই (নিসচা) এর দাবির প্রেক্ষিতে ২০১৭ সালের ৫ জুন প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে মন্ত্রী সভার বৈঠকে ২২ অক্টোবরকে জাতীয় নিরাপদ সড়ক দিবস হিসেবে পালনের সিদ্ধান্ত গ্রহন ও অনুমোদন করা হয়। ২০১৭ সালের ২২ অক্টোবর ‘সাবধানে চালাবো গাড়ি, নিরাপদে ফিরবো বাড়ি’ প্রতিপাদ্যে বাংলাদেশে প্রথমবারের মত সরকারিভাবে জাতীয় নিরাপদ সড়ক দিবস পালন করা হয়।

প্রতিবছর দিবসটিকে ঘিরে সড়ক দুর্ঘটনারোধে জনসচেতনতা বাড়ানোর লক্ষ্যে সরকারিভাবে ও বেসরকারি বিভিন্ন সংগঠনের উদ্যোগে নানা কর্মসূচি পালন করা হয়।

এ বছর সরকারিভাবে ৬ষ্ঠ বারের মতো দিবসটি পালন করা হচ্ছে। দিবসটি উপলক্ষ্যে সরকারিভাবে রাজধানীসহ প্রতিটি জেলায় ও উপজেলায় বিভিন্ন কর্মসূচি গ্রহণ করা হয়েছে। সড়ক দুর্ঘটনা বন্ধের দাবীতে সোচ্চার নিরাপদ সড়ক চাই (নিসচা)-এর উদ্যোগে ১ অক্টোবর থেকে ৩১ অক্টোবর পর্যন্ত মাসব্যাপি বিভিন্ন কর্মসূচি পালন করা হচ্ছে। উল্লেখ্য যে, নিসচা দিবসটি উপলক্ষে মাসব্যাপি সচেতনতামূলক সেমিনার, আলোচনা, র‌্যালি, চালক প্রশিক্ষণ, নিরাপদ নামে স্মরণিকা, পোষ্টার ও লিফলেট প্রকাশ ও বিতরণ প্রভৃতি কর্মসূচি পালন করছে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন