English

30 C
Dhaka
বৃহস্পতিবার, মে ২, ২০২৪
- Advertisement -

সড়কযোদ্ধা ইলিয়াস কাঞ্চনের জন্মদিনে সারাদেশে নিসচা’র নানা মানবিক কর্মসূচি

- Advertisements -

সামাজিক সংগঠন নিরাপদ সড়ক চাই (নিসচা) এর কর্ণধার সম্মানিত চেয়ারম্যান “একুশে পদক” প্রাপ্ত চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চনের শুভ জন্মদিন আজ।

Advertisements

সড়কের মহানায়ক ইলিয়াস কাঞ্চনের শুভ জন্মদিন উপলক্ষ্যে বরাবরের ন্যায় এবারও সারাদেশ ব্যাপী নিরাপদ সড়ক চাই- নিসচার ব্যাপক আয়োজন ও নানা সচেতনমুলক মানবিক কর্মসূচি হাতে নিয়েছে। দেশ/বিদেশের শাখাগুলোও হাতে নিয়েছে নানা কর্মসূচি- ফ্রি মেডিক্যাল ক্যাম্প/ওষধ বিতরণ/ শীত বস্ত্র বিতরণ/খাবার বিতরণ/লিফলেট বিতরণসহ সারাদেশে নিসচা চেয়ারম্যান ইলিয়াস কাঞ্চনের দীর্ঘায়ূ কামনায় দোয়া মাহফিল অনুষ্ঠিত হচ্ছে আজ। এই কর্মসূচিগুলো সারাদিন ব্যাপী অব্যহত থাকবে। এদিকে এক বিবৃতিতে নিসচা কেন্দ্রীয় কমিটি জানায়, আজ ২৪ডিসেম্বর ইলিয়াস কাঞ্চনের শুভ জন্মদিন উপলক্ষে নিসচা প্রধান কার্যালয়ে দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হবে।

দীর্ঘ সময়ধরে এ আন্দোলনকে সারা বাংলাদেশে ছড়িয়ে দেয়ার নিমিত্তে, ইলিয়াস কাঞ্চন নিজের উপার্জিত অর্থ, শ্রম, মেধা ও সময় ব্যয় করেছেন নিঃস্বার্থভাবে। দিনরাত এক করে নাওয়া-খাওয়া ভুলে গিয়ে, হাজার হাজার মাইল চষে বেড়িয়েছেন প্রাণ রক্ষার একটি আন্দোলন নিয়ে- “নিরাপদ সড়ক চাই”। তাঁর উপার্জিত অর্থ, তাঁর ব্রত, তাঁর সুখ-দুখ, তাঁর স্বপ্ন-সাধনা, তাঁর ত্যাগ, তাঁর মেধা ও শ্রম সবই বিনিয়োগ করেছেন তিনি, বাংলাদেশের সড়কপথ নিরাপদ করতে। সারা বাংলাদেশের জেলা-উপজেলা, এমন কি ইউনিয়ন পর্যায়েও রয়েছে “নিরাপদ সড়ক চাই” সংগঠনটির শাখা। দীর্ঘ ২৯ বছরধরে, প্রায় ১২০ টি শাখাসংগঠনের মাধ্যমে তাঁর নেতৃত্বাধীন “নিরাপদ সড়ক চাই” সংগঠনটি সারা বাংলাদেশে জনমানুষের কল্যাণে নিরলসভাবে কাজ করে চলেছে।

Advertisements

প্রতি বছর আজকের এই দিনে ইলিয়াস কাঞ্চনের শুভ জন্মদিন উপলক্ষ্যে নিসচা কর্মিরা মানবিক কাজ পরিচালনা করে থাকে। ইলিয়াস কাঞ্চনের নির্দেশনা মেনেই কর্মিরা এই মানবিক কাজ গুলো করেন। ইলিয়াস কাঞ্চন বরাবর সকলকে বলেন জন্মদিনে কেক কর্তন করে টাকা নষ্ট করার থেকে সে টাকায় সমাজের অসহায়দের পাশে দাড়ান সেটিই হবে বড় সার্থকতা। ইলিয়াস কাঞ্চনের এমন নির্দেশনার পর বিগত কয়েক বছর ধরে নিসচা কর্মিরা সারাদেশে এই দিনে নানা সচেতনমুলক মানবিক কাজ গুলো করে আসছে।

চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন, যিনি প্রায় চার দশক ধরে উজ্জ্বল করে রেখেছিলেন বাংলা সিনেমার রূপালী পর্দা। সিনেমা হলে যার অভিনয় দেখে শত-সহস্র করতালিতে মুখরিত হতো দর্শকবৃন্দ। যিনি ছিলেন জৌলুসময় আরামদায়ক জীবন-জাপনে অভ্যস্ত, বাস্তব জীবনে তিনিই- বছরের পর বছর ধরে কাজ করে যাচ্ছেন নিরাপদ সড়কের জন্য, একজন সড়ক সারথী হয়ে, সড়কে শান্তির দূত হয়ে। ইলিয়াস কাঞ্চন এখন বাস্তব জীবনের এক মহানায়ক

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আল কোরআন ও আল হাদিস

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন