English

37 C
Dhaka
রবিবার, এপ্রিল ২৮, ২০২৪
- Advertisement -

সড়কে নিজেদের নিরাপত্তা নিজেদেরকেই নিশ্চিত করতে হবে: ইলিয়াস কাঞ্চন

- Advertisements -

“আইন মেনে সড়কে চলি, স্মার্ট বাংলাদেশ গড়ে তুলি” এই প্রতিবাদ্য বিষয়কে সামনে রেখে জাতীয় নিরাপদ সড়ক দিবস-২০২৩ উপলক্ষে নিরাপদ সড়ক চাই (নিসচা), রাজশাহী জেলা শাখার মাসব্যাপী কর্মসূচীর অংশ হিসাবে আজ সচেতনতামূলক শিক্ষক প্রশিক্ষণ কর্মশালা করা হয়েছে।

আজ ১২ অক্টোবর, ২০২৩ ইং, নিরাপদ সড়ক চাই রাজশাহী জেলা শাখার আয়োজনে পি. টি. আইতে সুপারিনটেনডেন্ট জনাব মোঃ আজিজুর রহমান এর সভাপতিত্বে সড়ক দুর্ঘটনারোধে সচেতনতামূলক শিক্ষক প্রশিক্ষন কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, নিরাপদ সড়ক চাই এর প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন।

Advertisements

প্রশিক্ষণে সড়ক নিরাপত্তার বিভিন্ন দিক তুলে ধরে দিকনির্দেশনামূলক বক্তব্য দেন নিরাপদ সড়ক চাই এর প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন। তিনি বলেন, প্রজন্মের পর প্রজন্মকে ভবিষ্যত উজ্জল নাগরিক হিসেবে তৈরি করে থাকে শিক্ষক সমাজ। আমরা বিশ্বাস করি সড়কের শৃঙ্খলা ফেরাতে আইন মানার সংস্কৃতি গড়ে তুলতে আগামী প্রজন্মকে শিক্ষক সমাজই গড়ে তুলতে পারবে। তার জন্য তৃণমূল পর্যায় থেকে আমি সচেতনতা সৃষ্টি করতে এই প্রশিক্ষণ কর্মসূচি চালু করি। বিশ্বাস করি আজকের প্রশিক্ষণ কর্মশালায় আপনারা যা জানবেন, বুঝবেন তা আত্মস্থ করে আগামীর আলোকিত সমাজের প্রতিনিধি গড়ে তুলবেন। যাদের সুশৃঙ্খল জীবনবোধ সড়ককে করে তুলবে নিরাপদ।

এছাড়াও ইলিয়াস কাঞ্চন সকলের উদ্দেশ্যে বলেন, সড়কে নিজেদের নিরাপত্তা নিজেদেরকেই নিশ্চিত করতে হবে। সকলকে আইন মেনে পথ চলতে হবে। আপনাদের বাড়ির মানুষকে আপনার অফিসের ষ্টাফকে প্রতিষ্ঠানের কর্মচারীকে আপনাকে সচেতন করার দায়িত্ব নিতে হবে। সবাই যদি দায়িত্ব এড়িয়ে যাই কখনো আমরা নিরাপদ সড়ক প্রতিষ্ঠা করতে পারবোনা। আমরা যদি সবাই সবার স্থান থেকে এগিয়ে আসি সকলে সচেতন হই দুর্ঘটনার হার অনেকটা কমে আসবে।

Advertisements

দিনব্যাপী নিরাপদ সড়ক চাই রাজশাহী জেলা শাখার এ প্রশিক্ষণ কর্মসূচি চলে এবং পিটিআই হল রুমে ২৫০ জন শিক্ষককে এ প্রশিক্ষণ দেয়া হয়। এছাড়াও কর্মশালায় প্রজেক্টরের মাধ্যমে শিক্ষকদের বিভিন্ন সচেতনতামূলক নাটিকা দেখানো হয় ও নিসচার প্রশিক্ষক দ্বারা শিক্ষকদের প্রশিক্ষণ প্রদান করা হয়।

প্রশিক্ষন কর্মশালায় বিশেষ অতিথি ছিলেন, জনাব অনির্বান চাকমা, উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক), রাজশাহী মেট্রোপলিটন পুলিশ, রাজশাহী। জনাব লিটন এরশাদ, মহাসচিব, নিরাপদ সড়ক চাই (নিসচা)। জনাব মোঃ আব্দুল খালেক, সহকারী পরিচালক (ইঞ্জিঃ), বি.আর.টি.এ, রাজশাহী সার্কেল, রাজশাহী।

প্রশিক্ষক প্রদান করেন, জনাব এসএম আজাদ হোসেন, সাংগঠনিক সম্পাদক, নিরাপদ সড়ক চাই (নিসচা)। শুভেচ্ছা বক্তব্য রাখেন, এ্যাড. তৌফিক আহসান টিটু, সভাপতি, নিরাপদ সড়ক চাই (নিসচা), রাজশাহী। সঞ্চালনায় ছিলেন, জনাব মোঃ সুলতান মাহমুদ সুমন, সাধারণ সম্পাদক, নিরাপদ সড়ক চাই (নিসচা), রাজশাহী।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন