English

37 C
Dhaka
শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪
- Advertisement -

সড়কের মহানায়কের বিজয়ে দেশব্যাপী নিসচা কর্মিদের মাঝে আনন্দের জোয়ার

- Advertisements -

প্রায় এক মাসের জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নতুন সভাপতি হিসেবে নির্বাচিত হলেন ইলিয়াস কাঞ্চন। যার মধ্য দিয়ে টানা চার বছর পর নতুন নেতৃত্ব পেলো ঢালিউডের শিল্পীরা। এদিকে দীর্ঘ ৩২ বছর পর আবারও বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির দায়িত্ব কাঁধে নিলেন জনপ্রিয় চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন।

এর আগে ১৯৮৯ সালে শিল্পী সমিতির সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছিলেন ইলিয়াস কাঞ্চন। সে বার তার প্যানেল থেকে সভাপতি হয়েছিলেন খল অভিনেতা আহমেদ শরীফ। এরপর দীর্ঘ ৩২ বছর আর কখনও শিল্পী সমিতির নির্বাচনে প্রার্থী হননি তিনি। ‘বেদের মেয়ে জোছনা’ খ্যাত এই চিত্রনায়ক চলচ্চিত্র শিল্পী সমিতির নবম সভাপতি নির্বাচিত হলেন।

এবারের মতো শিল্পী সমিতির নির্বাচন নিয়ে এত আলোচনা, ফোকাস অতীতে আর কখনও হয়নি। এর প্রধাণ কারণ হিসেবে দেখা গেছে, ৩৩ বছর পর সুপারস্টার নায়ক ইলিয়াস কাঞ্চন এর সভাপতি পদে নির্বাচন করা। বিশেষ করে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক, ইউটিউব থেকে শুরু করে সবখানে এবারের নির্বাচন নিয়ে বেশ আগ্রহ, আলোচনা দেখা গেছে। গণজোয়ার উঠেছিল ইলিয়াস কাঞ্চনকে নিয়ে।

Advertisements

জাতীয় নির্বাচনেও এতটা ফোকাস হয় কিনা সন্দেহ প্রকাশ করেছেন অনেকে, অনেকে আবার এত প্রচারের একটা ভালো দিকও দেখছেন, তারা সিনেমাপাড়ার আগের জৌলুস ফেরার ইঙ্গিত দিয়েছেন। নির্বাচনের আগ থেকে ফেসবুকে ইলিয়াস কাঞ্চনকে নিয়ে সাধারণ মানুষের মাঝে যে গণজোয়ার, উৎসাহ-উদ্দীপনার পারদ আকাশ ছুঁয়েছে, তার রেশ দেখা গেল নির্বাচনের দিনও, রাভতর রাস্তায় অপেক্ষামান মানুষ, নির্বাচনে কে জিতবে, কারা জিতবে? তাদের সবার একটাই চাওয়া ইলিয়াস কাঞ্চনের জয়। সাধারণ মানুষ যদি ভোট দিতে পারত, দেওয়ার কোনও সুযোগ থাকত, তাহলে সব ভোট বুঝি কাঞ্চন-নিপুন প্যানেলেই পড়ত।

অবশেষে জয়ের মালা কাঞ্চনের গলায় পড়ানো হয়েছে। নিরাপদ সড়ক চাই (নিসচা) চেয়ারম্যান চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে সভাপতি নির্বাচিত হওয়ায় শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে বিবৃতি দিয়েছে দেশজুরে থাকা নিরাপদ সড়ক চাই (নিসচা) জেলা/উপজেলা শাখার নেতৃবৃন্দগণ।

গতকাল ভোট গ্রহণ শেষ হলেই নির্বাচন এর ফল জানতে নিসচা কেন্দ্রীয় অফিসে অসংখ্য স্থান থেকে আসতে শুরু করে একের পর এক ফোন।নিসচা কেন্দ্রীয় নেতৃবৃন্দ প্রায় সবার কাছেই কল আসতে থাকে শিল্পী সমিতির নির্বাচনে ইলিয়াস কাঞ্চন জিতেছেন কি না, জানতে চেয়ে।

এসব কল ছিলো যেমন সারাদেশ ও বিদেশে থাকা নিসচা শাখার কর্মিবৃন্দদের তেমনি অনেক ভক্ত তারাও জানতে চাইছিলেন ইলিয়াস কাঞ্চন-নিপুণ প্যানেলের জয় সম্পর্কে৷

Advertisements

ঢাকাই সিনেমাকে বহু সুপারহিট সিনেমা উপহার দেয়া এক সুপারহিরো ইলিয়াস কাঞ্চন৷ দেশের সর্বাধিক ব্যবসা সফল ‘বেদের মেয়ে জোছনা’ সিনেমার এ নায়ককে দেশের মানুষ অন্যরকম মর্যাদার চোখে দেখে৷ পাশাপাশি নিরাপদ সড়ক চাই আন্দোলন দিয়ে তিনি কয়েক প্রজন্মের কাছে এক মানবতাবাদী আদর্শের প্রতীক৷ নিরাপদ সড়কের দাবিতে রাস্তায় নেমে আন্দোলনরত শিক্ষার্থীদের পাশে দাঁড়িয়েও এ প্রজন্মের শ্রদ্ধা পেয়েছেন তিনি৷ তাই তার জয় কামনা করছেন সারাদেশের মানুষ।

নিসচা কেন্দ্রীয় কমিটির যুগ্ন মহাসচিব লিটন এরশাদ বলেন, গতকাল ভোট গ্রহন শেষ হবার পর দেশের বিভিন্ন স্থান থেকে আমাদের নিসচা শাখার কর্মিরা যেমন ফোন করে আমাদের কাছে আপডেট সংবাদ জানতে চেয়েছে একই ভাবে অনেক শাখা থেকে কর্মিরা বিএফডিসিতে গেটের কাছে চলে এসেছেন। তাঁরা নির্বাচনের ফলাফল জানার জন্য সারাদিন সেখানে অবস্থান করেন এবং ফলাফল ঘোষণা শেষ না হওয়া পর্যন্ত সারা রাত তারা সেখানে অপেক্ষা করেছেন। উৎকন্ঠার মদ্ধ্য দিয়ে নির্ঘুম রাত কাটিয়ে সকাল সাড়ে ৫টায় রেজাল্ট শুনে এরপর সকলে বিজয়ের স্লোগান দিয়ে এফডিসির গেট ত্যাগ করেন।

অন্যদিকে এফডিসির গেটে গতকাল ইলিয়াস কাঞ্চন এর বিজয়ের জন্য নানা স্লোগানে হাজির হয় বেশ কয়েক হাজার দর্শক। শিল্পী সমিতির নির্বাচনে সেখানে এত মানুষের ভির যা ইতিহাসে আগে আর কখনো দেখা মেলেনি। জানা গেছে গতকাল ইলিয়াস কাঞ্চনের বিজয় কামনা করে নিসচা শাখার কর্মিবৃন্দসহ তার ভক্ত ও সাধারন অনেক মানুষ জুম্মার নামাজ শেষে মহান আল্লাহর নিকট দোয়া পার্থনা করেছেন।

ইলিয়াস কাঞ্চনের এই বিজয়ে আজ সকাল থেকে নিসচা কেন্দ্রীয় কার্যালয়ে নিসচা শাখার নেতৃবৃন্দসহ ভক্তদের অভিনন্দন বার্তা আসা অব্যহত রয়েছে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন