English

36 C
Dhaka
মঙ্গলবার, এপ্রিল ৩০, ২০২৪
- Advertisement -

জাহানারা কাঞ্চনের মৃত্যুবার্ষিকী উপলক্ষে নিসচা কেন্দ্রীয় কমিটির আয়োজনে দোয়া মাহফিল

- Advertisements -

নিরাপদ সড়ক চাই’র চেয়ারম্যান চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চনের সহধর্মিণী মরহুমা জাহানারা কাঞ্চন এর ২৯তম মৃত্যু বার্ষিকী উপলক্ষে ও সড়ক দুর্ঘটনায় নিহত সকল মৃত মুসলমানের রুহের মাগফিরাত কামনায় মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। ২২ অক্টোবর মরহুমা জাহানারা কাঞ্চনের মৃত্যুবার্ষিকী। আজ নিরাপদ সড়ক চাই (নিসচা) কেন্দ্রীয় কমিটির আয়োজনে নিসচা কার্যালয়ে এই দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। মিলাদ মাহফিলে এই পর্যন্ত সড়ক দুর্ঘটনায় নিহতদের আত্মার শান্তি, আহতদের দ্রুত সুস্থ্যতা কামনা করে দোয়া পরিচালনা করা হয়। দোয়া পরিচালনা করেন নারিন্দ্রার হুজুর।

Advertisements

মিলাদ মাহফিলে অংশ নেয় নিরাপদ সড়ক চাই (নিসচা)’র প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন, ভাইস চেয়ারম্যান সৈয়দ এহসান -উল হক কামাল, বেলায়েত হোসেন খান নান্টু, মহাসচিব লিটন এরশাদ, যুগ্ম মহাসচিব লায়ন গনি মিয়া বাবুল, সাংগঠনিক সম্পাদক এসএম আজাদ হোসেন, সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুর রহমান, অর্থ সম্পাদক আসাদুর রহমান, দপ্তর সম্পাদক ফিরোজ আলম মিলন, একরামুল হক, মোঃ নাহিদুল ইসলাম প্রশিক্ষণ সম্পাদক, মোঃ মহসিন সমাজ কল্যাণ ও ক্রীড়া বিষয়ক সম্পাদক, কে এম ওবায়দুর রহমান, নির্বাহী সদস্য, নাসিম রুমি, এ কে আজাদ, রোকুনুজ্জামান রোকনসহ অন্যান্য নেতৃবৃন্দ ও কর্মি ও জাহানারা কাঞ্চনের পরিবারের সদস্যগণ উপস্থিত ছিলেন।

Advertisements

উল্লেখ্য, ২৭ বছর আগে চট্টগ্রামের অদূরে চন্দনাইশে বান্দরবানে স্বামী ইলিয়াস কাঞ্চনের কাছে যাবার পথে মর্মান্তিক এক সড়ক দুর্ঘটনায় জাহানারা কাঞ্চন নিহত হন। রেখে যান অবুঝ দুটি শিশু সন্তান জয় ও ইমাকে। ইলিয়াস কাঞ্চন সে সময় ছবির স্যুটিংয়ে বান্দরবান অবস্থান করছিলেন। স্ত্রীর অকাল মৃত্যুতে দু’টি অবুঝ সন্তানকে বুকে নিয়ে শোককে শক্তিতে রূপান্তরিত করে ইলিয়াস কাঞ্চন নেমে আসেন পথে।

পথ যেন হয় শান্তির, মৃত্যুর নয়- এই শ্লোগান নিয়ে গড়ে তুলেন একটি সামাজিক আন্দোলন ‘নিরাপদ সড়ক চাই (নিসচা)’। এ মাসে ২২ অক্টোবর জাতীয় নিরাপদ সড়ক দিবস এবং মরহুমা জাহানারা কাঞ্চনের ২৯তম মৃত্যুবার্ষিকী, যাঁর অকাল মৃত্যুতে সড়ককে নিরাপদ করার এই সামাজিক আন্দোলনের জন্ম।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন