English

26 C
Dhaka
শুক্রবার, ফেব্রুয়ারি ৩, ২০২৩
- Advertisement -

কিংবদন্তি গীতিকার গাজী মাজহারুল আনোয়ার এর মৃত্যুতে সংস্কৃতি প্রতিমন্ত্রীর শোক

- Advertisements -

স্বাধীনতা ও একুশে পদকপ্রাপ্ত কিংবদন্তি গীতিকার গাজী মাজহারুল আনোয়ার এর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কে এম খালিদ এমপি।

Advertisements

প্রতিমন্ত্রী আজ এক শোকবার্তায় মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন এবং তাঁর শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

Advertisements

শোকবার্তায় সংস্কৃতি প্রতিমন্ত্রী বলেন, গাজী মাজহারুল আনোয়ার ছিলেন একাধারে চলচ্চিত্র পরিচালক, প্রযোজক, গীতিকার ও সুরকার। ‘জয় বাংলা, বাংলার জয়’ গানের মত কালজয়ী গান সহ স্বাধীনতা ও দেশপ্রেম নিয়ে তিনি অসংখ্য জনপ্রিয় গান লিখেছেন। জীবদ্দশায় ২০ হাজারের বেশি গান রচনা করেছেন তিনি। বিবিসি বাংলা তৈরিকৃত সর্বকালের সর্বশ্রেষ্ঠ বিশটি বাংলা গানের তালিকায় রয়েছে তাঁর লেখা তিনটি গান। তাঁর মৃত্যুতে দেশের সংগীত ও চলচ্চিত্র সহ সংস্কৃতি অঙ্গণে যে শূন্যতার সৃষ্টি হয়েছে তা সহজে পূরণ হবার নয়। তিনি তাঁর সৃষ্টি ও কর্মের মধ্য দিয়ে সংস্কৃতিপ্রেমী বাঙালির হৃদয়ে চিরজাগরুক হয়ে থাকবেন।

উল্লেখ্য, পাঁচবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার বিজয়ী কিংবদন্তি গীতিকার গাজী মাজহারুল আনোয়ার (৭৯) আজ সকালে রাজধানীর একটি হাসপাতালে নেয়ার পথে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

স্বামীর পরকীয়া ধরে ফেললেন রাখি

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন