English

28 C
Dhaka
রবিবার, আগস্ট ১৪, ২০২২
- Advertisement -

খুলনার ডুমুরিয়ায় বর্ণাঢ্য আয়োজনে নিসচা’র প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

- Advertisements -

১লা ডিসেম্বর বুধবার দিনব্যাপী নানা আয়োজনে নিরাপদ সড়ক চাই ডুমুরিয়া উপজেলা শাখা ২৮তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন করে। নিসচা ডুমুরিয়া উপজেলা শাখার আহবায়ক সাংবাদিক খান মহিদুল ইসলামের সভাপতিত্বে সদস্য-সচিব সাংবাদিক গাজী মাসুম এর সঞ্চালনায় বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে বর্ণাঢ্য আয়োজনে নিসচা’র ২৮তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়, কর্মসূচির মধ্যে ছিল, বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের উপস্থিতিতে বর্ণাঢ্য রেলি ও আলোচনা সভা।

Advertisements

সড়কে দুর্ঘটনা রোধকল্পে সড়ক আইন সম্পর্কে পরিবহন শ্রমিক, যাত্রী এবং জনসাধারণকে সড়ক আইন মেনে পথ চলতে উদ্বুদ্ধকরণ, স্বাস্থ্যবিধি মেনে চলাচল করা, সংগঠনের পক্ষ থেকে মাক্স বিতরণ, জেলা ট্রাফিক পুলিশের সহযোগিতায় পথচারী, চালকদের মাঝে সড়ক আইন সম্পর্কিত লিফলেট বিতরণ ও মোটরসাইকেল শোভাযাত্রা।

প্রতিষ্ঠাবার্ষিকীর শোভাযাত্রা ও আলোচনা সভায় উপস্থিত ছিলেন শেখ নাজিবুর রহমান নাজু ( সহ-সভাপতি ডুমুরিয়া উপজেলা আওয়ামী লীগ) মোঃ আব্দুল মতিন (ডিজিএম ডুমুরিয়া পল্লী বিদ্যুৎ সমিতি) শ্রমিক নেতা সজিবুল ইসলাম বাবু,নিসচা যুগ্ন আহবায়ক আব্দুল হালিম মুন্না (মেম্বার) কার্যকারী সদস্য মোঃ মোক্তার হোসেন ( মেম্বার) নাজমুল হোসেন বকুল (মেম্বার) আসাদুজ্জামান মিন্টু, আরিফুজ্জামান নয়ন, গাজী নাসিম, সাব্বির হোসেন বাপ্পি, জি এম সোহেল, জুয়েল রানা বিশ্বাস, আব্দুর রহমান, নজরুল গোলদার, সোহেল গাজী, মজাহিদুল ইসলাম সেতু, এবং খুলনা জেলা পুলিশের সদস্যবৃন্দ।

Advertisements

ডুমুরিয়া ইজিবাইক মালিক-শ্রমিক সংগঠন, আলোচনা সভায় বক্তারা মহিষী নারী জাহানারা কাঞ্চন এর প্রতি শ্রদ্ধা নিবেদন করে বলেন নিসচা প্রতিষ্ঠাতা চেয়ারম্যান চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চনের অক্লান্ত পরিশ্রম এবং ত্যাগের বিনিময় নিরাপদ সড়ক চাই জাতীয় সামাজিক সংগঠন এখন দেশের সকল পর্যায়ের মানুষের কাছে গ্রহণযোগ্যতা পেয়েছে, নিরাপদ সড়ক চাই এখন সময়ের দাবি,আমরা নিরাপদে পথ চলতে চাই, লক্কর ঝক্কর গাড়ি, অদক্ষ, আনাড়ি ড্রাইভার মহাসড়কে দেখতে চাই না, অকালে সড়ক দুর্ঘটনায় কোন মৃত্যু চাইনা, একটি সড়ক দুর্ঘটনা একটি পরিবারের সারা জীবনের কান্না।নিসচা চেয়ারম্যান, চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন বারবার একটা কথা বলেন সড়ক দুর্ঘটনা কোন মরণ ব্যাধি নয় যেটা সারাতে পারবো না, আমরা নিজেরা প্রত্যেকে, প্রত্যেকের জায়গা থেকে যদি সচেতন হই ।

সতর্ক হয়ে পথ চলি তাহলে সড়ক দুর্ঘটনা অনেক অংশে কমে যাবে, আমরা চাই দক্ষ ড্রাইভার এবং প্রত্যেকের সচেতনতা, পরিশেষে বক্তারা নিরাপদ সড়ক আইন২০১৮ অবিলম্বে পূর্ণ বাস্তবায়নের জোর দাবি জানান। অন্যথায় সারাদেশে নিরাপদ সড়ক যোদ্ধারা দেশের আপামর মানুষেকে সাথে নিয়ে নিরাপদ সড়কের লক্ষ্যে সামাজিক আন্দোলন গড়ে তুলবে, আমরা সড়কে মৃত্যু চাই না শান্তি চাই।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন