English

28 C
Dhaka
বৃহস্পতিবার, ডিসেম্বর ৮, ২০২২
- Advertisement -

ট্রেনে পাথর নিক্ষেপ রোধে করনীয় বিষয়ে রেলওয়ে স্টেশনের সাথে নিসচা বগুড়া শাখার আলোচনা (ভিডিও)

- Advertisements -
Advertisements
Advertisements

আজ বগুড়া রেলওয়ে স্টেশনে পাথর নিক্ষেপ এর ভয়াবহতা থেকে রক্ষা পেতে করনীয় বিষয়ে নিসচা বগুড়া জেলা শাখার নেতৃবৃন্দদের আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
সেসময় পাথর নিক্ষেপরোধে প্রয়োজনীয় ব্যবস্থাগ্রহনে যথাযথ কাযকরি ব্যবস্থা গ্রহনের বিষয়ে নানা দিকনির্দেশনামুলক আলোচনা হয়। আলোচনায়
বগুড়া স্টেশন মাস্টার সাজেদুর রহমান সাজু বলেন, অনেকে নিছক আনন্দের জন্য এটা করে থাকতে পারে। তারা ধরেই নেয় যে, এতে কেউ আহত হবে। এর ভেতর দিয়ে তারা একটা অসুস্থ আনন্দ পাচ্ছে। যেটা এক ধরনের মনোবিকৃতি। তিনি আরো জানান, রেলওয়ে আইনের ১২৭ ধারা অনুযায়ী, ট্রেনে পাথর ছোড়া হলে সর্বোচ্চ যাবজ্জীবন কারাদণ্ডসহ ১০ হাজার টাকা জরিমানার বিধান আছে। ৩০২ ধারা অনুযায়ী, পাথর নিক্ষেপে কারও মৃত্যু হলে মৃত্যুদণ্ডের বিধান রয়েছে। যদিও এসব আইনে কারও শাস্তির কোনো নজির নেই। তিনি আশা করেন পাথর নিক্ষেকারীদের যথাযথ শাস্তি নিশ্চিত হলে এটি কমে আসবে।
বগুড়া রেলওয়ে পুলিশ ফাঁড়ি ইনচার্জ (এসআই) আমিনুল ইসলাম বলেন, বর্তমান সময়ে পাথর নিক্ষেপের ঘটনা দেশে বেড়ে যাচ্ছে। তবে বগুড়া জেলায় এর হার অনেকটা কম। বগুড়া রেলওয়ের পক্ষ্য থেকে জনসচেতনতা বৃদ্ধিতে তাঁরা বিভিন্ন সময় সচেতনমুলক কর্মসূচি পালন করে আসছেন। এই সচেতনতার হার বাড়াতে হবে বলে তিনি মনে করেন। তিনি বগুড়া জেলা শাখার কার্যক্রমের প্রসংশা করেন এবং পাথর নিক্ষেপরোধে সচেতনমুলক কর্মকান্ড পরিচালনার আহাবন জানান সেই সাথে নিসচার সকল কার্যক্রমে সার্বিক সহযোগিতার আশ্বাস প্রদান করেন।
আলোচনা সভায় উপস্থিত ছিলেন, নিসচা বগুড়া জেলা শাখার সাধারন সম্পাদক রকিবুল ইসলাম সোহাগ, সাংগঠনিক সম্পাদক আল আমিন, প্রকাশনা সম্পাদক ইমরান তালুকদার নিপু প্রমুখ।
ভিডিও দেখতে ক্লিক করুন…

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন