English

21.4 C
Dhaka
মঙ্গলবার, মার্চ ৫, ২০২৪
- Advertisement -

ধামরাইয়ে জাতীয় নিরাপদ সড়ক দিবস পালন

- Advertisements -

‘আইন মেনে সড়কে চলি, নিরাপদে ঘরে ফিরি’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে ”জাতীয় নিরাপদ সড়ক দিবস ২০২২” উপলক্ষে ঢাকার ধামরাইয়ে উপজেলা প্রশাসনের আয়োজনে র‌্যালি, সমাবেশ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার ( ২২ অক্টোবর) সকাল ১০টার দিকে ধামরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা হোসাইন মোহাম্মদ হাই জকীর সভাপতিত্বে ধামরাই উপজেলা চত্বরে র‌্যালি ও সমাবেশ শেষে উপজেলা অডিটোরিয়ামে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

Advertisements

এসময় বক্তারা বলেন, সড়কে নিয়মনীতির তোয়াক্কা না করে গাড়ি চালানোর কারণে সড়কে প্রতিনিয়ত দূর্ঘটনা ঘটছে। চালকদের পর্যাপ্ত বিশ্রামের অভাব, ওভারটেকিং বন্ধ করতে হবে, চালকদের অদক্ষতা, ট্রাফিক আইন না মানা ও সামাজিক সচেতনতার অভাবে প্রতিনিয়ত দূর্ঘটনা ঘটেই চলছে। তাই সড়ক দূর্ঘটনা প্রতিরোধের জন্য চালকদের দক্ষ করে গড়ে তুলতে হবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা হোসাইন মোহাম্মদ হাই জকী বলেন, জাতীয় সড়ক দিবস একটি গুরুত্বপূর্ণ বিষয়। সকলকে ট্রাফিক আইন মেনে চলতে হবে। চালকদের মাঝে সামাজিক সচেতনতা তৈরি করতে হবে। তাহলে দূর্ঘটনা রোধ করা সম্ভব।

Advertisements

‘নিরাপদ সড়ক চাই’ ধামরাই শাখার সভাপতি মোঃ নাহিদ মিয়া বলেন, সড়কে চলাচলের সময় সবাইকে সতর্ক থাকতে হবে। চালকদের সচেতন হতে হবে। যাত্রীদের জান মালের নিরাপত্তার দ্বায়িত্ব থাকে চালকদের উপর।

তিনি আরো বলেন, আজকের অনুষ্ঠানে অনেক রাজনৈতিক ব্যক্তিদের উপস্থিত থাকার কথা ছিল। কিন্তু তারা আসেন নি। মনে হয় তারা নিরাপদ সড়ক চাই আইন মানে না।

এ সময় অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ফারজানা আক্তার, ওসি ( অপারেশন) নির্মল কুমার দাস, আফাজ উদ্দিন স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ তোফাজ্জল হোসেন, উপ-সহকারি প্রকৌশলী ( স ও জ) ওসমান গনি, ডাক্তার জাবেদ হোসেনসহ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানবৃন্দ, ‘নিরাপদ সড়ক চাই’ এর সদস্যবৃন্দ ও বাস ট্রাক মালিক সমিতির সদস্যসহ বিভিন্ন স্কুল কলেজের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আজকের রাশিফল

আল কোরআন ও আল হাদিস

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন