English

28 C
Dhaka
মঙ্গলবার, মে ২৪, ২০২২
- Advertisement -

ধামরাইয়ে সড়ক দুর্ঘটনা রোধে থ্রী হুইলার চালকদের সাথে নিসচা শাখার মতবিনিময় সভা অনুষ্ঠিত

- Advertisements -

ঢাকার ধামরাইয়ে নিরাপদ সড়ক চাই, উপজেলা শাখার উদ্যোগে সড়ক দুর্ঘটনা ও বিশৃঙ্খলা রোধে থ্রী হুইলার চালকদের মাঝে সচেতনতা মুলক লিফলেট বিতরণ এবং মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

Advertisements

ধামরাইয়ের বিভিন্ন ৩ চাকার যানবাহনের গ্যারেজ গুলোতে চারদিন ব্যাপী এই কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে।

জানা গেছে, ২২ শে অক্টোবর জাতীয় নিরাপদ সড়ক দিবসকে কেন্দ্র করে মাসব্যাপী সচেতনতা মুলক নানা কর্মসূচি পালন করছে নিসচা ধামরাই শাখা। এর ধারাবাহিকতায় কাজের অংশ হিসেবে সড়ক দুর্ঘটনা রোধে মহাসড়কে ৩ চাকার বাহন বন্ধে উদ্যোগ করেছেন এ সংগঠনের নেতৃবৃন্দ। এছাড়া শহর কেন্দ্রীক চলমান বিশৃঙ্খলা ও যানজটের সৃষ্টি প্রধান লক্ষ্যন হচ্ছে সড়কে উদাসীনতা। যাত্রীদের রয়েছে যেমন উদাসীনতা, ঠিক ৩ চাকার বাহনের চালকদের রয়েছে উদাসীনতা। এর ফলে প্রতিনিয়ত সড়কে বিশৃঙ্খলা, যানজট ও ঝড়ছে তাজা প্রাণ।

উক্ত সমস্যা গুলোর সমাধানের জন্য নিসচা ধামরাই শাখা উদ্যোগ নিয়েছে ৩(তিন) চাকার যানবাহনের বিভিন্ন গ্যারেজে চালকদের প্রশিক্ষণের আওতায় আনা হলে ও সচেতন করতে পারলে অনেকাংশে এ সমস্যা দূরীকরণ সম্ভব হবে বলে জানিয়েছেন সংগঠনের নেতারা।

Advertisements

এ বিষয়ে নিসচা ধামরাই শাখার ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক দেওয়ান নজরুল ইসলাম বলেন, সড়ক -মহাসড়কে দূর্গতির জায়গা গুলো যেন শান্তির পথ হয় এই উদ্দেশ্যে আমরা নিরাপদ সড়ক চাই আন্দোলনের স্বপ্নদ্রষ্টা মহানায়ক ইলিয়াস কাঞ্চন সাহেবের নির্দেশনায় সাধ্যমত চেষ্টা করে যাচ্ছি। তাছাড়া স্বল্প আয়ের মানুষ এই রিকশা চালকদের সড়কে উদাসীনতার ফলে প্রায়ই ঘটছে দুর্ঘটনা, এবং বিশৃঙ্খলা ত রয়েছেই। তাই উক্ত কাজে নিসচা’র সদস্যরা ধামরাইয়ে বিভিন্ন গ্যারেজ গুলোতে সচেতনতা মুলক লিফলেট, কার্যক্রম ও প্রশিক্ষন কর্মসূচি পালন করেছেন। আমরা চেষ্টা করে যাচ্ছি যেন সড়ক দুর্ঘটনায় কারো ভুলে আর একটি প্রাণ না ঝরে পড়ে। একটি দুর্ঘটনা শুধু দুর্ঘটনাই নয়,একটি পরিবার ধ্বংস হয়ে যায়।

পরিশেষে সকল চালকগণ প্রতিজ্ঞাবদ্ধ হয়ে আওয়াজ তোলেন আর নয় ভুল,আর নয় উদাসীনতা এখনি সময় নিজেকে সচেতনত করার।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন