English

30 C
Dhaka
শনিবার, জুন ১৫, ২০২৪
- Advertisement -

নিরাপদ সড়ক চাইয়ের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে খুলনায় আলোচনা সভা

- Advertisements -

নিরাপদ সড়ক চাইয়ের (নিসচা) ২৯ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে খুলনায় আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (১ ডিসেম্বর) রাত ৮টায় মহানগরীর সাত রাস্তা মোড়স্থ শামীম হোটেলের দ্বিতীয় তলায় এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

Advertisements

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন নিরাপদ সড়ক চাইয়ের (নিসচা) খুলনা মহানগর শাখার সভাপতি এসএম ইকবাল হোসেন বিপ্লব।

প্রধান অতিথি ছিলেন খুলনা মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি ও নিসচার উপদেষ্টা শ্যামল সিংহ রায়।

সংগঠনের সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান মুন্নার পরিচালনায় এ সময় উপস্থিত ছিলেন সংগঠনের সহ-সাধারণ সম্পাদক রুহুল আমিন সোহাগ, অর্থ সম্পাদক মোঃ নাজমুল হোসেন, মহিলা সম্পাদিকা শিরিনা পারভীন, সাবেক সাংগঠনিক সম্পাদক এসএম রহিম,কার্যনির্বাহী সদস্য আবু মুছা, শামীম হোসেন, মোঃ সোলেমান হোসেন, মোস্তফা কামাল প্রমুখ।

Advertisements

আলোচনা সভায় বক্তরা বলেন, বাংলাদেশের সড়ক দূর্ঘটনার রোধে ১৯৯৩ সালে চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন নিরাপদ সড়ক চাই (নিসচা) প্রতিষ্ঠা করে বিভিন্ন কার্যক্রম পরিচালনা করছেন। কিন্তু দুঃখজনক হলেও সত্য বাংলাদেশের সড়ক দুর্ঘটনার রোধে সরকার যে সমস্ত পদক্ষেপগুলো গ্রহণ করেছেন তার বেশিরভাগই অকার্যকর। আমরা চাই সড়ক পরিবহন আইন ২০১৮ অবিলম্বে কার্যকর করা হোক এবং সড়ক দূর্ঘটনার জন্য যারা দায়ী তাদেরকে শাস্তির আওতায় আনা হোক।

পাশাপাশি খুলনা মহানগরীর সড়কে বর্তমানে যে বিশৃঙ্খলা, তা বন্ধ করতে হবে, অবিলম্বে নিষিদ্ধ ঘোষিত ব্যাটারিচালিত রিক্সা/ভ্যান বন্ধ করতে হবে। খুলনা ওয়াসা ও কেডিএ এর অপরিকল্পিত উন্নয়নের নামে সড়ক খোঁড়াখুঁড়ি বন্ধ করতে হবে এবং ভাঙাচুড়া সড়ক অবিলম্বে সংস্কার করতে হবে। সেই সাথে ফুটপাত দখলমুক্ত করতে হবে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন