English

33 C
Dhaka
শুক্রবার, মে ২০, ২০২২
- Advertisement -

নিসচা রাজশাহী জেলা শাখার উদ্যোগে স্কুলের শিক্ষার্থীদের সচেতনতামূলক কর্মশালা অনুষ্ঠিত

- Advertisements -

“গতিসীমা মেনে চলি, সড়ক দুর্ঘটনা রোধ করি” এই প্রতিপাদ্যে আগামী ২২ অক্টোবর পালিত হতে যাচ্ছে জাতীয় নিরাপদ সড়ক দিবস-২০২১। আর এই দিবসকে কেন্দ্র করে প্রতি বছরের মতো এবারও নিরাপদ সড়ক চাই (নিসচা), রাজশাহী জেলা শাখা মাসব্যাপী কর্মসূচী কর্মসূচী পালন করছে।

Advertisements

এরই অংশ হিসেবে অদ্য ১৪ অক্টোবর ২০২১ তারিখে নিসচা, রাজশাহী জেলা কার্যালয়ের সম্মেলন কক্ষে স্কুলের শিক্ষার্থীদের একটি সচেতনতামূলক কর্মশালা অনুষ্ঠিত হয়। এতে প্রাথমিক ও মাধ্যমিক পর্য়ায়ের ৩০(ত্রিশ) জন শিক্ষার্থী অংশগ্রহণ করে। কর্মশালায় ট্রাফিক রুলস, ট্রাফিক চিহ্ন, রাস্তা পারাপারের নিয়ম, গাড়ীতে যাত্রী হিসেবে করণীয়, সড়ক দুর্ঘটনার কারণসমূহ প্রভৃতি বিষয়ে বিশদভাবে আলোকপাত করা হয়।

Advertisements

উক্ত কর্মশালায় প্রধান অতিথি হিসেবে অনলাইনে যুক্ত ছিলেন নিসচা’র প্রতিষ্ঠাতা ও সভাপতি অভিনেতা জনাব ইলিয়াস কাঞ্চন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নিসচা’র যুগ্ম মহাসচিব নাট্য ব্যক্তিত্ব জনাব সাদেক হোসেন বাবুল ও সাংগঠনিক সম্পাদক জনাব এসএম আজাদ হোসেন। সভাপতিত্ব করেন নিসচা রাজশাহী জেলা শাখার সভাপতি এ্যাড. তৌফিক আহসান টিটু। মূল প্রবন্ধ উপস্থাপন এবং কর্মশালা পরিচালনা করেন নিসচা রাজশাহী জেলা শাখার প্রকাশনা সম্পাদক প্রকৌ. জুনায়েদ আহমেদ।

কর্মশালার শেষার্ধে সড়ক নিরাপত্তা বিষয়ে অবদান রাখার জন্য স্বপ্নপূরণ স্কুলকে ‘জাহানারা কাঞ্চন স্মৃতি সম্মাননা স্মারক-২০২১’ প্রদান করা হয়।
এসময় উপস্থিত ছিলেন নিসচা রাজশাহী জেলা শাখার সহ-সভাপতি ওয়ালিউর রহমান বাবু, সাংগঠনিক সম্পাদক ডাঃ আমানুল্লাহ আবিদ, সহ-সাধারণ সম্পাদক মামুনার রশিদ, অর্থ সম্পাদক বজলুর রশিদ লিটন, সমাজকল্যাণ ও ক্রীড়া সম্পাদক সাবান আলী দিলীপ, কাযকরী সদস্য- ময়নুল হক, জুখার দুদায়েব, কবি মোস্তফা ফেরদৌস হাজরা, রাকিবুল ইসলাম রকি প্রমুখ।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন