English

28 C
Dhaka
বৃহস্পতিবার, সেপ্টেম্বর ২৯, ২০২২
- Advertisement -

পা হারানো শিশুর পরিবারকে চিকিৎসা সেবায় শিবগঞ্জ নিসচা শাখার অর্থ প্রদান

- Advertisements -

শিবগঞ্জ (বগুড়া) প্রতিনিধি: এখন স্কুলে থাকার কথা তার। বন্ধুদের সঙ্গে খেলাধুলা করা, হৈচৈ আর ঘুরে বেড়ানোর সময়। এসবের কিছুই করতে পারছে না সে। পাওয়ার টিলারের দুর্ঘটনায় পা হারিয়ে বিছানায় কাতরাচ্ছে শিশু স্বাধীন। সে ১মাস ৪দিন হাসপাতাল থেকে এখন বাড়িতে। আকুতি ভরা কণ্ঠে ১২ বছর বয়সী স্বাধীন মা-বাবার কাছে জানতে চায়, কবে নিজের পায়ে ভর করে দাঁড়াতে পারবে, স্বাধীনভাবে হাঁটতে পারবে, ছোটাছুটি করতে পারবে। যেভাবেই হোক কৃত্রিম পা হলেও নিজের পায়ে হাঁটতে চায় স্বাধীন।

Advertisements

জানা যায়, বগুড়ার শিবগঞ্জ উপজেলার গুজিয়া বালা মন্ডল পাড়া গ্রামের আজাদুল ইসলামের পুত্র ৬ষ্ঠ শ্রেনীর ছাত্র স্বাধীন ইসলাম ৭ জুলাই কুরবানি ঈদের ৩ দিন আগে বাড়ির পাশে খেলা করছিল। এসময় একটি পাওয়ার টিলার জমিতে হালচাষের কাজ করতে যাওয়ার পথে হঠাৎ টিলার উল্টে শিশু স্বাধীনের ওপর পড়ে পায়ে ফলা ঢুকিয়ে মর্মান্তিক দুর্ঘটনার মুখোমুখি হয়। এতে মুহূর্তেই তার পা তছনছ হয়ে যায়।

অনেক চিকিৎসা করেও পা শেষ রক্ষা হয় না স্বাধীনের। অবশেষে কাটতেই হয় পা। গরীব অসহায় দিনমজুর পিতা আসাদুলের পক্ষ থেকে চিকিৎসা সংকুলান কঠিন হয়ে পড়েছে।

Advertisements

পায়ে হাঁটতে স্বাধীন আবেগ জড়ানো মিনতি আর বাবার অর্থনৈতিক সংকট নজর এড়ায়নি নিরাপদ সড়ক চাই শিবগঞ্জ উপজেলা কমিটির। পরে নিরাপদ সড়ক চাই শিবগঞ্জ উপজেলা শাখার সভাপতি রশিদুর রহমান রানা নিসচা উপদেষ্টা ও এমপি পুত্র হুসাইন শরীফ সঞ্চয়কে জানালে তিনি তার খোঁজ-খবর নিয়ে তার ব্যক্তিগত তহবিল থেকে বৃহস্পতিবার দুপুরে পা হারানো শিশুর পিতা আসাদুলকে চিকিৎসা সেবায় নগদ অর্থ প্রদান করেন।

এবং কৃত্রিম পা সংযোজন ও চিকিৎসা সেবার ব্যবস্থা করবেন বলে তিনি জানিয়েছেন। এসময় উপস্থিত ছিলেন, নিরাপদ সড়ক বগুড়া জেলা শাখার যুগ্ম সাধারণ সম্পাদক গোলাম রব্বানী শিপন, শিবগঞ্জ উপজেলা যুবসংহতির সদস সদস্য সচিব শেখ ফলুল বারী, শিবগঞ্জ উপজেলা বাংলাদেশ প্রেসক্লাবের সভাপতি কামরুল হাসান, সাংবাদিক সাজু মিয়া প্রমূখ।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন