English

19.4 C
Dhaka
শনিবার, ফেব্রুয়ারি ৪, ২০২৩
- Advertisement -

বগুড়া নিসচার জনসমাবেশ: সড়ক দুর্ঘটনায় নিহত ও আহত পরিবারের মাঝে ছাগল ও অর্থ প্রদান

- Advertisements -

নিরাপদ সড়ক চাই দেশের জাতীয় সামাজিক সেচ্ছাসেবী সংগঠন এর গৌরব ও উজ্জ্বলময় ২৯ তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন উপলক্ষে নিরাপদ সড়ক চাই বগুড়া জেলা শাখার আয়োজনে যুগ্ম সাধারণ সম্পাদক গোলাম রব্বানী শিপনের সার্বিক সহযোগিতায় সচেতনমুলক জনসমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে সদস্য ফিরোজ মন্ডলের সহযোগিতায় সড়ক দুর্ঘটনায় নিহত ও আহত পরিবারের মাঝে ছাগল ও অর্থ প্রদান করা হয়েছে।

Advertisements

শনিবার বেলা ১১টায় মহাস্থান ত্রি-মোহনী বন্দরে সমাবেশে বিতরণ কার্যক্রম অনুষ্ঠিত হয়। মহাস্থান পশ্চিমপাড়া গ্রামের শাহীনুর ইসলাম শাহীন এর পুত্র গত ৮/১০ বছর পূর্বে মহাস্থান বন্দর মহাসড়ক পারাপারের সময় সড়ক দুর্ঘটনায় নিহত হোন। সড়ক দুর্ঘটনায় অসহায় শাহীনের ক্ষতিগ্রস্ত পরিবারকে স্বাবলম্বী হিসেবে গড়ে তোলার লক্ষে মাতৃ ছাগল তার স্ত্রীকে প্রদান ও সড়ক দুর্ঘটনায় আহত মহাস্থান দক্ষিণ পাড়া গ্রামের মৃত হাফিজুর রহমান এর পুত্র মোস্তাকে নগদ কিছু অর্থ প্রদান করা হয়৷

ক্ষতিগ্রস্ত পরিবারের সহায়তা কর্যক্রম অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, নিরাপদ সড়ক চাই বগুড়া জেলা শাখার সভাপতি রোটাঃ মোস্তাফিজার রহমান। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, হাইওয়ে রিজিয়ন বগুড়ার নবাগত পুলিশ সুপার মো: হাবিবুর রহমান, এসময় তিনি তার বক্তব্যে বলেন, সড়ক দুর্ঘটনায় কাউকে যেন সহযোগিতা না করতে হয় আমরা সেটাই কামনা করি। কারণ সড়ক দুর্ঘটনা কবলিত না হলেই তার সহযোগিতার প্রয়োজন হবে না। বিশেষ করে মহাসড়কে দুর্ঘটনা এড়াতে বগুড়া হাইওয়ে পুলিশ সর্বদা কাজ করে যাচ্ছে। আমরা নিরাপদ সড়ক চাই। নিরাপদ সড়ক গড়ে তুলতে হলে ড্রাইভাদের প্রশিক্ষনের কোনো বিকল্প নেই। সড়কে চলাচল করতে সবাইকে সচেতন হতে হবে।

Advertisements

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ সুপার আবু হায়দার মো: ফয়জুর রহমান, শিবগঞ্জ উপজেলা চেয়ারম্যান ফিরোজ আহমেদ রিজু, চেয়ারম্যা রিজু তার বক্তব্যে বলেন, বর্তমান সময়ে বেপরোয়া গাড়ি চালানো, নিয়ন্ত্রণহীন গতি, অদক্ষ গাড়িচালক, ট্রাফিক আইন না মানা সড়ক দুর্ঘটনার মহা কারন।

অনেক সময় রাস্তায় বের হলে দেখা যায় কানে মোবাইল ফোনে কথা বলা, ফেসবুকিং বা মেসেজ আদান-প্রদান, হেডফোন কানে দিয়ে গান শুনতে শুনতে রাস্তা পার হচ্ছেন অসংখ্য পথচারী। এসব পথচারী একবারও ভাবছে না তার এই অসর্তকতা ‘মৃত্যুর শামিল’। সড়কে চলতে চালক পথচারী সবাইকে সচেতন হতে হবে। বিশেষ অতিথি হিসেবে আরও উপস্থিত ছিলেন, হাইওয়ে গোবিন্দগঞ্জ থানা অফিসার ইনচার্জ (ওসি) আমিনুর রহমান, রায়নগর ইউপি চেয়ারম্যান শফিকুল ইসলাম শফি, নিরাপদ সড়ক চাই বগুড়া জেলা শাখার সহসভাপতি ও নিউজ২৪ এর বগুড়া জেলা প্রতিনিধি বিশিষ্ট সাংবাদিক আব্দুস সালাম বাবু, সাধারণ সম্পাদক রকিবুল ইসলাম সোহাগ, সাংগঠনিক সম্পাদক আল-আমিন, স্থানীয় ইউপি সদস্য আলমগীর হোসেন লালু, নিসচা বগুড়া জেলা শাখার সাধারণ সম্পাদক মহাস্থান প্রেসক্লাবের সভাপতি আনিছুর রহমান মিটু, সিনিয়র সহ-সভাপতি আব্দুর রহিম সাজু, সহ-সভাপতি তাহেরা জামান লিপি, সাংবাদিক ওবায়দুল রহমান, একেএম আমিনুল ইসলাম, সাংবাদিক আলহাজ্ব আব্দুল বাছেত, নিসচা জেলার প্রচার সম্পাদক ইমরান তালুকদার নিপু, প্রচার সম্পাদক জাহিদুর রহমান সহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আল কোরআন ও আল হাদিস

আজকের রাশিফল

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন