English

37 C
Dhaka
শনিবার, মে ২৫, ২০২৪
- Advertisement -

বড়লেখায় গভীর রাত পর্যন্ত নিসচা’র ট্রাফিক ক্যাম্পেইন: মাসব্যাপী কার্যক্রম সম্পন্ন

- Advertisements -

তাহমীদ ইশাদ রিপন, বড়লেখা প্রতিনিধিঃ ঈদ যাত্রাকে কেন্দ্র করে জনস্বার্থে রমজান মাসব্যাপী সড়কে যানজট নিরসন, শৃঙ্খলা ও সচেতনতামূলক ক্যাম্পেইন সম্পন্ন করেছে জাতীয় সামাজিক-স্বেচ্ছাসেবী সংগঠন নিরাপদ সড়ক চাই (নিসচা) বড়লেখা শাখা। ঈদের আগের দিন বেলা ৩ টা থেকে সাড়ে ৫ টা ও রাত সাড়ে ৯ টা থেকে সাড়ে ১২ টা পর্যন্ত বড়লেখা পৌর শহরে ট্রাফিক ক্যাম্পেইন, প্রচারাভিযান ও লিফলেট বিতরণের মধ্যে দিয়ে মাসব্যাপী কার্যক্রম সম্পন্ন করা হয়েছে।

Advertisements

এদিকে নিসচা কেন্দ্রীয় কমিটির নির্দেশে ২ এপ্রিল থেকে ১০ এপ্রিল গভীর রাত পর্যন্ত মহাসড়কের দক্ষিণ বাজার, মধ্যে বাজার ও উত্তর বাজারে টানা ৯ দিনের কর্মসূচি পালন করে নিসচা বড়লেখা উপজেলা শাখা।

জানা গেছে, প্রতিবছরের ঘরমুখো মানুষ নির্বিঘ্নে যাতায়াতের জন্য ঈদ যাত্রাকে কেন্দ্র করে সড়কে নিসচা বড়লেখা শাখার ব্যাপক প্রস্তুতি গ্রহণ করে। তারই ধারাবাহিকতায় এ বছরের ঈদুল ফিতরে সড়কে যানজট নিরসনে বড়লেখা থানার সেকেন্ড অফিসার হাবিবুর রহমান পিপিএম এর নেতৃত্বে সড়কে ভোগান্তি দূর করনে ব্যাপক প্রস্তুতি গ্রহণ করা হয়। বড়লেখা থানা পুলিশ ও ট্রাফিক পুলিশকে সহযোগিতা করার জন্য নিসচা বড়লেখা শাখার নেতৃবৃন্দরা বড়লেখা পৌর শহরে জন- সচেতনতামূলক ট্রাফিক ক্যাম্পেইন ও প্রচারাভিযান কর্মসূচিতে প্রায় ২৫ জন অংশগ্রহণ করেন।

এ বিষয়ে পুলিশ কর্মকর্তা বলেন, এবারের ঈদ যাত্রায় সড়কে যেন কোন প্রকার ভোগান্তি না হয় সেদিকে লক্ষ্য রেখেই বড়লেখা থানা পুলিশ ও ট্রাফিক পুলিশের পক্ষ থেকে ব্যাপক প্রস্তুতি নেয়া হয়েছে। আর এতে স্বেচ্ছাসেবী হিসেবে সহযোগিতা করছে জাতীয় সামাজিক সংগঠন নিরাপদ সড়ক চাই নিসচা বড়লেখা শাখার সদস্যরা। সকলের সমন্বয়ে জনসাধারণকে ভোগান্তি ছাড়াই এবারের ঈদ যাত্রা সম্পূর্ণ করা হয়েছে যা আমাদের জন্য অনেক আনন্দের। তিনি আরোও বলেন, বিশেষ করে ঈদের আগের দিন রাতে যখন সবাই কেনাকাটায় ব্যস্ত ঠিক তখনি নিসচা সদস্যরা মানুষের যাতায়াত নির্বিঘ্ন করার লক্ষে গভীর রাত পর্যন্ত কার্যক্রম পরিচালনা করেছে যেটা অবিস্মরণীয় আসলে তাদের এই মহতি উদ্যোগ দেশের কল্যাণে একটি মাইলফলক।

Advertisements

উক্ত বিষয়কে কেন্দ্র করে নিসচা বড়লেখা শাখার সভাপতি তাহমীদ ইশাদ রিপন ও সাধারণ সম্পাদক আইনুল ইসলাম বলেন, প্রতিবছরের ন্যায় আমাদের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান জনতার নেতা গণমানুষের মহানায়ক ইলিয়াস কাঞ্চন সাহেবের নির্দেশে সড়কে যানজট নিরসনে সচেতনতা মূলক কাজ করে থাকি। এবারের ঈদে সড়কে জন-
দূর্ভোগ লাঘবে, যানজট নিরসন ও সড়ক শৃঙ্খলার বিষয়ে আমাদের সদস্যরা ব্যাপক ভাবে কাজ করে প্রশংসিত হয়েছে। তবে এবার ফোর লেন সড়ক নির্মাণের জন্য পৌর শহরে ব্যাপক গাড়ির চাপ থাকায় আমরা বিভিন্ন ভাগে বিভক্ত হয়ে প্রায় ৫ টি গুরুত্বপূর্ণ স্থানে কাজ করেছি তাছাড়া আমরা ঈদের ঠিক পূর্বমুহূর্তে দিনে ও গভীর রাত পর্যন্ত যানজট নিরসনে ও সড়ক শৃঙ্খলা কার্যক্রম পরিচালনা করেছি আর এতে আমাদের ২৪ জন সদস্য অংশগ্রহণ করেন। জনস্বার্থে-জনকল্যানে নিসচা অতন্দ্র প্রহরী হিসেবে কাজ করছে আমাদের এই কাজ অব্যাহত থাকবে ঈদের পরবর্তী কর্মসূচিতেও এমন প্রস্তুতি থাকবে বলে নিশ্চিত করেছেন সংগঠনের নেতারা।

কর্মসূচি শেষে রাত ১ টায় নিসচা বড়লেখা শাখার নেতৃবৃন্দরা ঈদ পরবর্তী করণীয় পরিকল্পনা নিয়ে এক জরুরী বৈঠক করেন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন