English

30 C
Dhaka
শনিবার, এপ্রিল ২০, ২০২৪
- Advertisement -

বড়লেখায় ভাষা শহীদদের প্রতি নিসচা’র শ্রদ্ধা নিবেদন

- Advertisements -

তাহমীদ ইশাদ রিপন, বড়লেখা প্রতিনিধিঃ অমর ২১ শে ফেব্রুয়ারি মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস-২০২৪ উপলক্ষে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেছে জাতীয় সামাজিক সংগঠন নিরাপদ সড়ক চাই (নিসচা) বড়লেখা উপজেলা শাখা। এছাড়াও প্রতিবারের মতো এবারো নানাবিধ কর্মসূচি গ্রহণ করা হয়েছে।

২১ শে ফেব্রুয়ারি প্রথম প্রহরে রাত ১২-০১ মিনিটে উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণের মধ্য দিয়ে শ্রদ্ধা নিবেদন করা হয়। শ্রদ্ধা নিবেদনের সময় উপস্থিত ছিলেন নিসচা বড়লেখা উপজেলা শাখার সভাপতি তাহমীদ ইশাদ রিপন, সহ-সভাপতি আব্দুল আজিজ, গোলাম কিবরিয়া, প্রচার সম্পাদক রেদওয়ান আহমদ, দপ্তর সম্পাদক এনাম উদ্দিন ও কার্যনির্বাহী সদস্য জাকারিয়া আহমদ প্রমুখ।

পরে উপজেলা প্রশাসনের সাথে শহীদদের স্মরণে এক মিনিট নিরবতা পালন শেষে তাঁদের আত্মার মাগফিরাত কামনায় দোয়া করা হয়।

উল্লেখ্য, নিসচা বড়লেখা শাখার পক্ষ থেকে দপ্তর সম্পাদক এনাম উদ্দিন জানান, মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস-২০২৪ উপলক্ষে প্রতিবারের মতো এবারো ব্যাপক কর্মসূচির নানা উদ্যোগ গ্রহণ করা হয়েছে, ২১ ফেব্রুয়ারি রাত ১২-০১ মিনিটে শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ, স্থানীয় কার্যালয়ে জাতীয় পতাকা অর্ধনমিতকরণ এবং কালো ব্যাজসহ কবরস্থানে ভাষাশহীদদের স্মরণে কবর জিয়ারত।

বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) সকাল ১১টায় দোয়া মাহফিল এবং কন্যাদায়গ্রস্ত পরিবহন শ্রমিক পরিবারের মেয়ের বিয়েতে মানবিক সহায়তা প্রদান, অস্বচ্ছল পরিবারের ৯ম শ্রেনীর মেধাবী ছাত্রীকে গাইড বই/শিক্ষা উপকরণ প্রদান ও স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি অনুষ্ঠিত হবে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন