English

31 C
Dhaka
বৃহস্পতিবার, মে ৩০, ২০২৪
- Advertisement -

বড়লেখায় যান চলাচল স্বাভাবিক রাখতে নিসচা’র শৃঙ্খলা কার্যক্রম: সপ্তাহব্যাপী কর্মসূচি

- Advertisements -

তাহমীদ ইশাদ রিপন, বড়লেখা প্রতিনিধিঃ বড়লেখা পৌর শহরের দক্ষিণ বাজার থেকে ডাকবাংলো পর্যন্ত গুরুত্বপূর্ণ অংশে যান চলাচল স্বাভাবিক রাখতে কাজ করছে জাতীয় সামাজিক সংগঠন নিরাপদ সড়ক চাই (নিসচা) বড়লেখা উপজেলা শাখা।

মঙ্গলবার (২ এপ্রিল) হতে ঈদের আগের দিন পর্যন্ত এ কর্মসূচি চলবে। আজ বেলা আড়াইটা থেকে বিকেল সোয়া ৫ টা পর্যন্ত শৃঙ্খলা কার্যক্রমে অংশগ্রহণ করেন নিসচা বড়লেখা শাখার সভাপতি তাহমীদ ইশাদ রিপন, সহ-সভাপতি আব্দুল আজিজ, দপ্তর সম্পাদক এনাম উদ্দিন, কার্যনির্বাহী সদস্য শাহরিয়ার শাকিল, আব্দুল হামিদ, জাকারিয়া আহমদ, শাহাব উদ্দিন, পারভেজ আহমদসহ অন্যান্য নেতৃবৃন্দ।

Advertisements

জানা গেছে, বড়লেখা পৌর শহরের হাজিগঞ্জ বাজারের গুরুত্বপূর্ণ সড়ক দিয়ে প্রতিদিন বড়লেখা, কুলাউড়া,মৌলভীবাজার ও সিলেট অভিমুখে প্রতিদিন বাস, সিএনজিসহ বিভিন্ন যানবাহন চলাচল করে। তাছাড়া শহরের মধ্যে সিএনজি চালিত অটোরিকশা, ইজিবাইক, প্রাইভেট কারসহ অন্যান্য যান চলাচলের করে এবং আশেপাশের উপজেলা ও বিভিন্ন ইউনিয়ন-গ্রামের লোকজন এই গুরুত্বপূর্ণ সড়কে যাতায়াত করে থাকেন। বর্তমানে সড়ক প্রসস্থ করণ কাজ চলছে। ঈদের বাজারে পৌর মার্কেট, জলি ম্যানশন ও ইসলামিয়া বিল্ডিংয়ে সম্মূখে নো-পার্কিং জোনে এলোমেলোভাবে মোটরসাইকেল, সিএনজি পার্কিং করা হয় যা জনদূর্ভোগ সৃষ্টি হয় ও শহরে অসহনীয় যানজট দেখা দেয়।

এতে সড়কের কাজ চলমান থাকায় ঈদের বাজারে জনদূর্ভোগ লাঘবে যানবাহন চলাচল স্বাভাবিক রাখতে ট্রাফিক পুলিশের পাশাপাশি নিরাপদ সড়ক চাই (নিসচা) বড়লেখা উপজেলা শাখার সহযোগিতা চান সংশ্লিষ্টরা।

উক্ত কাজে ২ এপ্রিল থেকে ১০ এপ্রিল পর্যন্ত প্রায় ৮ দিনের এই কর্মসূচিতে নিসচা বড়লেখা শাখার সদস্যবৃন্দ বিভিন্ন ভাগে বিভক্ত হয়ে সড়ক শৃঙ্খলা কার্যক্রমে নিয়োজিত থাকবে।

Advertisements

এ বিষয়ে নিসচা বড়লেখা উপজেলা শাখার সভাপতি তাহমীদ ইশাদ রিপন বলেন, আমরা দেশের ক্লান্তিলগ্নে সকল মুহুর্তে কাজ করে থাকি। প্রাকৃতিক দুর্যোগ, বন্যা, দুর্ঘটনায় কবলিত পরিবারের মাঝে মানবিক সহায়তাসহ ঘর নির্মান, মাতৃছাগল বিতরন, শীতবস্ত্র বিতরণ, পবিত্র মাহে রমজানে ইফতার সামগ্রী বিতরণ, ঈদুল ফিতর, ঈদুল আযহা উপলক্ষে ঈদ সামগ্রী বিতরণ, স্বেচ্ছায় রক্তদানসহ বিভিন্ন মানবিক কল্যাণে নিসচা মানুষের পাশে দাঁড়ায়। এবং দেশের বিভিন্ন জাতীয় দিবস যথাযোগ্য মর্যাদায় পালন করে থাকি।

তারই ধারাবাহিকতায় নিসচা’র প্রতিষ্ঠাতা চেয়ারম্যান চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন মহোদয়ের নির্দেশনায় আমরা ঈদে ঘরমুখো মানুষের জন্য বিশেষ কর্মসূচি পালন করছি।

কর্মসূচিতে রোজা রেখে রোদে পুড়ে মানুষের যাত্রা নির্বিঘ্ন করতে আমরা অতন্দ্র প্রহরী হিসেবে কাজ করছি।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন