English

29 C
Dhaka
বৃহস্পতিবার, সেপ্টেম্বর ২৯, ২০২২
- Advertisement -

বড়লেখায় নাট্যোৎসবে নিসচা শাখার শৃঙ্খলা ও জনসচেতনতামূলক প্রচারাভিযান

- Advertisements -

মুজিব শতবর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে মৌলভীবাজারের বড়লেখায় তালিমপুর ইউনিয়নের কানোনগো বাজার হাকালুকি উচ্চ বিদ্যালয় মাঠে শিল্পকলা একাডেমির প্রযোজনায় ও তারুণ্য নাট্যগোষ্ঠীর পরিবেশনায় মঞ্চায়িত হয়েছে মুক্তিযুদ্ধ ভিত্তিক নতুন নাটক ফরমান আলীর নাফরমানী।

Advertisements

আয়োজিত অনুষ্ঠানে জনসাধারণকে নির্বিঘ্নে নাটক দেখার সুযোগ করে দিতে শৃঙ্খলার কাজে নিয়োজিত থেকে পাশাপাশি জনসচেতনতামূলক প্রচারাভিযান করে জাতীয় সামাজিক সংগঠন নিরাপদ সড়ক চাই (নিসচা) বড়লেখা উপজেলা শাখা। শৃঙ্খলা ও জনসচেতনতামূলক প্রচারাভিযানে নিসচা বড়লেখা উপজেলা শাখার সভাপতি তাহমীদ ইশাদ রিপনের তত্বাবধানে ও আইন বিষয়ক সম্পাদক গোলাম কিবরিয়ার পরিচালনায় অংশগ্রহণ করেন দুর্ঘটনা ও অনুসন্ধান বিষয়ক সম্পাদক রমা কান্ত দাস, দপ্তর সম্পাদক রাসেল আহমদ, সাংস্কৃতিক সম্পাদক অপুজিত দাস, প্রকাশনা সম্পাদক মারুফ হোসাইন সুমন ও কার্যনির্বাহী সদস্য হাফিজুর রহমান জিল্লুর, এনাম উদ্দিন, সাইদুল ইসলাম প্রমুখ।

নাট্যজন লিয়াকত আলী লাকি’র ভাবনা ও পরিকল্পনায় সল্প ব্যয়ে নতুন স্থানে নতুন নাটকের ধারবাহিকতায় সোমবার (২৭ ডিসেম্বর) রাত ৮ ঘটিকায় তপন চৌধুরী’র রচনা এবং বদরুল ইসলাম মনু’র নির্দেশনায় ফরমান আলীর নাফরমানী নাটকের প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে আনুষ্ঠানিক উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার খন্দকার মুদাচ্ছির বিন আলী।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ৭নং তালিমপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এখলাছুর রহমান। এসময় স্থানীয় জনপ্রতিনিধি, শিক্ষক-শিক্ষিকা, সাংবাদিক, সাংস্কৃতিক, সামাজিক ও বিভিন্ন শ্রেনীর জনসাধারণ নাটকটি উপভোগ করেন।

Advertisements

তালিমপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও স্থানীয় জনপ্রতিনিধিদের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা জ্ঞাপন করেন এবং তারুণ্য নাট্যগোষ্ঠীর সকল অভিনয় শিল্পী কলাকুশলীদের ভূয়সী প্রশংসা করেন। এছাড়াও শৃঙ্খলার কাজে নিয়োজিত নিসচা বড়লেখা উপজেলা শাখার কার্যক্রমের প্রতি আন্তরিক ধন্যবাদ জ্ঞাপন করেন উপজেলা নির্বাহী অফিসার খন্দকার মুদাচ্ছির বিন আলী।

উল্লেখ্য, আগামী ৩ জানুয়ারি ২০২২ খ্রীঃ বেলা ১ ঘটিকায় উত্তর শাহবাজপুর ইউনিয়নের শাহবাজপুর স্কুল এন্ড কলেজ মাঠে তারুণ্য নাট্যগোষ্ঠীর পরিবেশনায় দ্বিতীয়ধাপে নাটকটি মাঞ্চায়িত হবে এবং নাটকটি জনসাধারণকে নির্বিঘ্নে দেখার জন্য শৃঙ্খলার কাজে নিয়োজিত থাকবে নিসচা বড়লেখা উপজেলা শাখা। নাটকটির মিডিয়া পার্টনার হিসেবে রয়েছে বড়লেখা অনলাইন রিপোর্টার্স ক্লাব।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আল কোরআন ও আল হাদিস

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন