English

30 C
Dhaka
শনিবার, এপ্রিল ২০, ২০২৪
- Advertisement -

মাতৃভাষা দিবস উপলক্ষে নিসচা ফেনী জেলা শাখার র‍্যালি ও আলোচনা সভা

- Advertisements -

একুশে ফেব্রুয়ারি রোজ বুধবার আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে মাতৃছায়া ড্রাইভিং স্কুল ও নিরাপদ সড়ক চাই (নিসচা) এর যৌথ উদ্যোগে নিসচা ফেনী জেলা শাখার সভাপতি মোহাম্মদ শহিদুল ইসলামের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আসাদুজ্জামান দারা এর সঞ্চালনায় বর্ণাঢ্য র‍্যালি ও আলোচনা সভার আয়োজন করা হয়।

অনুষ্ঠানের শুরুতেই একুশে ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে বর্ণাঢ্য র‍্যালি শেষে ফেনী জেলা কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক প্রদানের মাধ্যমে শ্রদ্ধাঞ্জলি জানানো হয় অতঃপর নিরাপদ সড়ক চাই ফেনী জেলা শাখার কার্যালয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয় উক্ত সভায় সভাপতি মোঃ শহিদুল ইসলাম,সাধারণ সম্পাদক আসাদুজ্জামান দারা,সহ-সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আইয়ুব আলী মিলন, সাংগঠনিক সম্পাদক ফরিদ আহমেদ, দুর্ঘটনা অনুসন্ধান ও গবেষণা বিষয়ক সম্পাদক মোঃ মহসীন মিয়া সহ উপস্থিত অন্যান্য বক্তাগণ ১৯৫২ সালের একুশে ফেব্রুয়ারির বিভিন্ন বিভিন্ন প্রেক্ষাপট তুলে ধরেন। অতঃপর সড়ক আইন ১৮ এর বিভিন্ন দিক নিয়ে আলোচনা করেন এবং সড়ক আইন ২০১৮ বাস্তবায়নের জন্য সকলকে নিয়ম-কানুন মেনে সড়কে চলাচল করার আহ্বান জানান।

আলোচনা শেষে ফেনীর ব্যস্ততম জায়গা ট্রাংক রোড এলাকায় পথচারী ও চালকদের মাঝে বিভিন্ন জনসচেতনতা মূলক লিফলেট বিতরণ করা হয় সকলকে বিধি মেনে সড়কে চলাচল করার জন্য অনুরোধ করা হয়।

এছাড়াও উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সহ-সাধারণ সম্পাদক মোজাম্মেল হোসেন, দপ্তর সম্পাদক মোহাম্মদ দেলোয়ার হোসেন শুভ, যুব বিষয়ক সম্পাদক আব্দুর রহমান বিন শহীদ, ক্রিয়া বিষয়ক সম্পাদক মোহাম্মদ জহির উদ্দিন,মহিলা বিষয়ক সম্পাদক হাছিনা আক্তার, কার্যকরী সদস্য মোঃ গিয়াস উদ্দিন,মোহাম্মদ জয়নাল আবেদিন , মোহাম্মদ সাইফুল ইসলাম সহ অন্যান্য কার্যকরী কার্যকরী সদস্য বৃন্দ।
আলোচনা শেষে ১৯৫২ সালের একুশে ফেব্রুয়ারির সকল ভাষা শহীদ ও সড়ক দুর্ঘটনায় মৃত্যুবরণ করা সকল আত্মার মাগফেরাত কামনা করে উক্ত অনুষ্ঠানের সমাপ্তি ঘোষনা করা হয়।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

৭ দিন স্কুল বন্ধের দাবি

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন