English

28 C
Dhaka
শুক্রবার, এপ্রিল ১৯, ২০২৪
- Advertisement -

২১ আগস্ট গ্রেনেড হামলা দিবসে বঙ্গবন্ধু গবেষণা পরিষদের বিভিন্ন কর্মসূচি পালন

- Advertisements -

২১ আগস্ট বর্বরোচিত গ্রেনেড হামলা দিবস ২০২০ উপলক্ষে বঙ্গবন্ধু গবেষণা পরিষদের কেন্দ্রীয় সভাপতি লায়ন মোঃ গনি মিয়া বাবুল এর নেতৃত্বে শহীদদের স্মরণে ২১ আগস্ট শুক্রবার সকাল ৯টায় ২৩ বঙ্গবন্ধু এভিনিউস্থ আওয়ামী লীগ কার্যালয়ের সামনে অস্থায়ী বেদীতে পুস্পাস্তবক অর্পণ ও শ্রদ্ধা নিবেদন করা হয়। এরপর বঙ্গবন্ধু এভিনিউ থেকে পল্টন হয়ে পুনরায় বঙ্গবন্ধু এভিনিউ পর্যন্ত এক সন্ত্রাস বিরোধী র‌্যালি অনুষ্ঠিত হয়। র‌্যালি শেষে আওয়ামী লীগ কার্যালয়ের সামনে সমাবেশ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
আলোচনা সভায় সভাপতির বক্তব্যে লায়ন মোঃ গনি মিয়া বাবুল বলেন, ২০০৪ সালের ২১ আগস্ট এর গ্রেনেড হামলা ও ১৯৭৫ সালের বঙ্গবন্ধু হত্যাকান্ড অনেকাংশে সাদৃশ্য। ১৫ আগস্ট ও ২১ আগস্টের হত্যাকান্ড একইসূত্রে গাথা। মহান মুক্তিযুদ্ধের পরাজিতরা দেশীয় আন্তর্জাতিক চক্রান্তের অংশ হিসেবে মুক্তিযুদ্ধের স্বপক্ষের বাংলাদেশ আওয়ামী লীগের প্রথম সারির সকল নেতৃবৃন্দকে হত্যা করতে একুশ আগস্ট তৎকালীন বিরোধী দলীয় নেতা জননেত্রী শেখ হাসিনার জনসভায় ভয়াবহ বর্বরোচিত গ্রেনেড হামলা করে। এই অশুভ শক্তির সাথে স্বাধীনতাবিরোধী কতিপয় রাজনৈতিক সংগঠন ও ব্যক্তি বারবার বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনাকে স্তব্ধ করার অপচেষ্টা করে আসছে। এই বিষয়ে সকলকে সচেষ্ট থাকতে তিনি সকলের প্রতি আহ্বান জানান। তিনি আরো বলেন, সন্ত্রাস ও দুর্নীতিমুক্ত বাংলাদেশ গড়তে সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে।
আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন, জাতীয় গণতান্ত্রিক লীগের সভাপতি এম এ জলিল, বাংলাদেশ শিক্ষা পর্যবেক্ষক সোসাইটির চেয়ারম্যান অধ্যক্ষ এম শরিফুল ইসলাম, বঙ্গবন্ধু গবেষণা পরিষদের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) বীরমুক্তিযোদ্ধা মোঃ নুরুল ইসলাম তালুকদার, পাঠাগার সম্পাদক মোঃ কামাল হোসেন খান, সদস্য মোঃ দেলোয়ার হোসেন, মোঃ আনোয়ার হোসেন, আওয়ামী লীগ নেতা আ হ ম মোস্তফা কামাল প্রমুখ।
সকাল ১১টায় বঙ্গবন্ধু গবেষণা পরিষদের কেন্দ্রীয় কার্যালয় ৫১, ৫১/এ পুরানা পল্টন (৯ম তলা) ঢাকায় শহীদদের স্মরণে আলোচনা সভা, মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। বঙ্গবন্ধু গবেষণা পরিষদের কেন্দ্রীয় সভাপতি লায়ন মোঃ গনি মিয়া বাবুল এর সভাপতিত্বে সংগঠনের নেতাকর্মী ছাড়াও বিশিষ্ট ব্যক্তিবর্গ আলোচনা সভায় অংশগ্রহণ করেন। আলোচনা শেষে শহীদদের আত্মার মাগফেরাত ও জননেত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু কামনা করে বিশেষ দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। দোয়া মাহফিল পরিচালনা করেন হাফেজ মাওলানা মোঃ আরিফুর ইসলাম।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন