English

30 C
Dhaka
সোমবার, এপ্রিল ২৯, ২০২৪
- Advertisement -

কক্সবাজারে জাতীয় নিরাপদ সড়ক দিবস পালিত

- Advertisements -
Advertisements

মোঃআমান উল্লাহ, কক্সবাজার: কক্সবাজারে বর্ণাঢ্য আয়োজনের মধ্যে  পালিত হয়েছে জাতীয় নিরাপদ সড়ক দিবস। এ উপলক্ষে গত শনিবার(২২অক্টোবর)  সকালে জেলা প্রশাসকের কার্যালয় চত্বর থেকে বর্ণাঢ্য  র‌্যালী বের করা হয়। র‌্যালীতে রং-বেরঙের ব্যানার, ফেস্টুন ও টি-শার্ট নিয়ে স্বতঃস্ফূর্ত অংশ নেয় স্কুল-কলেজের শিক্ষার্থীসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ।

র‌্যালীটি শহরের গুরুত্বপূর্ণ সড়ক পদক্ষিণ করে।পরে জেলা প্রশাসনের এটিএম জাফর আলম সম্মেলন কক্ষে জেলা প্রশাসন ও বিআরটিএ কক্সবাজারের যৌথ  উদ্যোগে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মো. মামুনুর রশীদ। তিনি বলেন,দেশে যানবাহনের সংখ্যা   রয়েছে ৩৬ লাখ।তন্মধ্যে  চালকের সংখ্যা  আছে মাত্র ১৮ লক্ষ। অর্ধেক চলাচলরত যানবাহনের মধ্যে দক্ষ চালক নেই। চালকদের অদক্ষতা ও অসচেতনতার কারণে প্রতিনিয়ত বাড়ছে সড়ক দুর্ঘটনা।

Advertisements

তাই সড়ক দুর্ঘটনা রোধে আগে নিজেদের সচেতন হতে হবে। মানতে হবে ট্রাফিক আইন। জনসচেতনতা বৃদ্ধিতে করতে প্রশিক্ষণ ও প্রচারণার বিকল্প নাই।  অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) মো. আবু সুফিয়ানের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট রনজিত দাশ, কক্সবাজার প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক মো. মুজিবুল ইসলাম, টিএসসি’র প্রিন্সিপাল তপন কুমার ঘোষ, জেলা শ্রমিক লীগের ভারপ্রাপ্ত সভাপতি শফিকুল ইসলাম কালু, নিরাপদ সড়ক চাই কক্সবাজারের সভাপতি জসিম উদ্দিন কিশোর, সেবক সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি খান মোঃ বাবুল, মোটরযান পরিদর্শক আরিফুল ইসলাম টিপু ও তীপ্ত প্রতীম বড়ুয়া।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আল কোরআন ও আল হাদিস

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন