English

27 C
Dhaka
সোমবার, মে ৬, ২০২৪
- Advertisement -

জাহানারা কাঞ্চনের ৩০তম মৃত্যুবার্ষিকীতে বগুড়া নিসচার দোয়া মাহফিল

- Advertisements -

বগুড়ায় নিরাপদ সড়ক চাই নিসচার প্রতিষ্ঠাতা চেয়ারম্যান চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চনের সহধর্মিণী মরহুমা জাহানারা কাঞ্চন এর ৩০তম মৃত্যু বার্ষিকী উপলক্ষে এবং নিসচার সাবেক মহাসচিব শামীম আলম দীপেন এর সুস্থাতা কামনায় ও সড়ক দুর্ঘটনায় নিহতদের রুহের মাগফিরাত কামনায় মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

২২ অক্টোবর মরহুমা জাহানারা কাঞ্চনের ৩০তম মৃত্যুবার্ষিকী। নিরাপদ সড়ক চাই (নিসচা) বগুড়া জেলা শাখার আয়োজনে বনানী ইয়াতিম খানা মাদ্রাসায় আজ বাদ মাগরিব এই মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

Advertisements

দোয়া মাহফিলে এই পর্যন্ত সড়ক দুর্ঘটনায় নিহতদের আত্মার শান্তি, আহতদের দ্রুত সুস্থ্যতা কামনা করে দোয়া পরিচালনা করা হয়।

মিলাদ ও দোয়া মাহফিলে উপস্থিত ছিলেন বগুড়া জেলা নিরাপদ সড়ক চাই এর সভাপতি রোটাঃ মোস্তাফিজার রহমান, সাধারণ সম্পাদক রকিবুল ইসলাম সোহাগ, ইমরান তালুকদার (নিপু), গোলাম রব্বানী শিপন, জাহিদুল ইসলাম, আলামিনসহ অন্যান্য নেতৃবৃন্দ।

Advertisements

উল্লেখ্য: ৩০ বছর আগে চট্টগ্রামের অদূরে চন্দনাইশে বান্দরবানে স্বামী ইলিয়াস কাঞ্চনের কাছে যাবার পথে মর্মান্তিক এক সড়ক দুর্ঘটনায় জাহানারা কাঞ্চন নিহত হন। রেখে যান অবুঝ দুটি শিশু সন্তান জয় ও ইমা’কে। ইলিয়াস কাঞ্চন সে সময় ছবির স্যুটিংয়ে বান্দরবান অবস্থান করছিলেন। স্ত্রীর অকাল মৃত্যুতে দু’টি অবুঝ সন্তানকে বুকে নিয়ে শোককে শক্তিতে রূপান্তরিত করে ইলিয়াস কাঞ্চন নেমে আসেন পথে।

পথ যেন হয় শান্তির, মৃত্যুর নয়- এই শ্লোগান নিয়ে গড়ে তুলেন একটি সামাজিক আন্দোলন ‘নিরাপদ সড়ক চাই (নিসচা)’।

এ মাসে ২২ অক্টোবর জাতীয় নিরাপদ সড়ক দিবস এবং মরহুমা জাহানারা কাঞ্চনের ৩০তম মৃত্যুবার্ষিকী, যাঁর অকাল মৃত্যুতে সড়ককে নিরাপদ করার এই সামাজিক আন্দোলনের জন্ম।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আবারও টালিউডে বাঁধন

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন