English

30 C
Dhaka
শুক্রবার, মার্চ ২৯, ২০২৪
- Advertisement -

ধামরাইয়ে নিসচা’র উদ্যোগে থ্রী হুইলার চালকদের প্রশিক্ষণ

- Advertisements -

ধামরাই ঢাকা: ঢাকার ধামরাইয়ে সড়ক দুর্ঘটনা রোধে নিরাপদ সড়ক চাই(নিসচা) উপজেলা শাখার উদ্যোগে ৩ চাকার যানবাহন চালকদের মাঝে প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার ১৫ অক্টোবর সন্ধ্যা ৮ টায় অর্ধশত থ্রী হুইলার চালকদের নিয়ে পৌরসভার চন্দ্রাইল এলাকায় একটি গ্যারেজে এ প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করা হয়।

জানা গেছে, আসছে ২২ অক্টোবর জাতীয় নিরাপদ সড়ক দিবসটি সরকারি ভাবে ৬ষ্ঠ বারের মতো পালিত হতে যাচ্ছে। এ দিবসকে কেন্দ্র করে সারা মাস ব্যাপী নিসচা’র প্রায় ১২০ টি শাখা সড়ক দুর্ঘটনা রোধে সচেতনতামুলক বিভিন্ন কর্মসূচি নিয়ে ধারাবাহিক কার্যক্রম পরিচালনা করছেন। চলতি মাসে ১৫ তম দিনে নিসচা ধামরাই উপজেলা শাখা কমিটি ৩ চাকা/ থ্রী হুইলার চালকদের মাঝে সড়কে চলাচলের সঠিক নিয়ম সম্পর্কে প্রশিক্ষণ প্রদান করা হয়।

উক্ত প্রশিক্ষণ কর্মশালায় চালকদের মাঝে সড়ক দুর্ঘটনা রোধকল্পে ছোট ছোট নাটিকা প্রদর্শন করে প্রশিক্ষণ প্রদান করেন নিসচা ধামরাই উপজেলা শাখার সহ-সভাপতি মোহাম্মদ ইমরান হোসেন।

এ সময় প্রধান আলোচক সংগঠনের সভাপতি এম. নাহিদ মিয়া রিকশা চালকদের উদ্দ্যেশে বলেন , নিরাপদ সড়ক বাস্তবায়ন করতে হলে আগে নিজেকে নিরাপদ রাখতে জানতে ও শিখতে হবে। সড়কে চলাচলের ক্ষেত্রে প্রত্যেকের নিজ নিজ দায়িত্ব রয়েছে যা মেনে চললে দুর্ঘটনা হ্রাস পাবে।

সড়কে শুধু দুর্ঘটনা নয় এমন কি প্রতি বছরে রাষ্ট্রের প্রায় ৩৫ হাজার থেকে ৪২ হাজার টাকা ক্ষতি হয় এবং সড়ক দুর্ঘটনার ফলে অর্থনৈতিক ভাবে দেশের উন্নয়ন বাধা সৃষ্টি হয়। সুতরাং আপনাদের সকলকে যার যার অবস্থান থেকে সড়কের সঠিক নিয়ম মেনে ও আইন মেনে যানবাহন চালাতে হবে এদিকে লক্ষ্য রাখবেন।

প্রশিক্ষণের পরবর্তী সময়ে সকল চালকদের মাঝে সচেতনতা মুলক লিফলেট বিতরণ করা হয় এবং এবারের প্রতিপাদ্য বিষয়ে স্লোগানে মুখোরিত করেন “আইন মেনে সড়কে চলি, নিরাপদে ঘরে ফিরি”।

এ সময় উপস্থিত ছিলেন, সংগঠনের অর্থ সম্পাদক আব্দুল আলীম, সড়ক দুর্ঘটনা অনুসন্ধান ও গবেষণা বিষয়ক সম্পাদক এস এম রাশেদ হাসান,যুব বিষয়ক সম্পাদক শুকুর আলী, কার্যকরী সদস্য আকাশ মিনা,তানভীর আহমেদ, আব্দুস সালাম, বিপ্লব ঘোষ প্রমুখ।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন