English

34 C
Dhaka
রবিবার, মে ৫, ২০২৪
- Advertisement -

নিরাপদ সড়ক চাই জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শাখার সাংবাদিক সম্মেলন অনুষ্ঠিত

- Advertisements -

নিরাপদ সড়ক চাই (নিসচা) জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শাখা এর আয়োজনে ২২শে অক্টোবর জাতীয় নিরাপদ সড়ক দিবসকে কেন্দ্র করে মাসব্যাপী পালিত বিভিন্ন কর্মসূচি সফলভাবে সমাপ্তি উপলক্ষে সারা দেশের ন্যায় এক যোগে সাংবাদিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (৩১ অক্টোবর) বিকেল ৪ টায় বিশ্ববিদ্যালয়ের টিএসসি এর কনফারেন্স রুমে এ সাংবাদিক সম্মেলন অনুষ্ঠিত হয়।

Advertisements

এ সময় নিরাপদ সড়ক চাই জাবি শাখার আহ্বায়ক এস এন সোহেল রানা বলেন, জাতীয় নিরাপদ সড়ক দিবস উপলক্ষে ‘নিরাপদ সড়ক চাই’ জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শাখা সংগঠন মাসব্যাপী বিভিন্ন কর্মসূচি পালন করে। সচেতনমূলক লিফলেট বিতরণ, পোস্টার সহ ক্যাম্পাসের বিভিন্ন স্থানে সড়ক সচেতনতা বিষয়ক ক্যাম্পেইনের আয়োজন করে। ক্যাম্পাসের বিভিন্ন জায়গায় ক্যাম্পেইন চালিয়ে মানুষকে সচেতন করা হয় এবং মোটরসাইকেল আরোহীদের হেলমেট ব্যবহার করার জন্য বলা হয়, ক্যাম্পাসে গতিসীমা ঠিক রেখে মোটরসাইকেল চালানো, রিকশার গতি নিয়ন্ত্রন করা সহ বিভিন্ন সচেতনতামূলক প্রচারণা চালাই আমরা মাসজুড়ে। আমাদের এ প্রচারণা চলতেই থাকবে। জাবি শাখার মাসব্যাপী বিভিন্ন কর্মসূচিতে কেন্দ্রীয় কমিটি, ধামরাই উপজেলা, সাভার থানা, আশুলিয়া থানা শাখার সড়ক যোদ্ধারা আমাদের পাশে থেকে একসাথে কাজ করেছে। তাই তাদের প্রতি অশেষ কৃতজ্ঞতা জ্ঞাপন করছি। আজকে সংবাদ সম্মেলনের মাধ্যমে মাসব্যাপী এই কর্মসূচির সমাপ্তি হয়।

সদস্য সচিব রুকাইয়া সরকার পাখি বলেন, আজ সংবাদ সম্মেলনের মধ্য দিয়ে শেষ হয়ে গেলো দেশব্যাপী চলতে থাকা নিসচার যাবতীয় কার্যক্রম। প্রথমবারের মতো জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শাখায় আমরা ছোট পরিসরে হলেও আয়োজন করতে পেরেছি। যদিও প্রোগ্রাম আয়োজন করে তৃপ্তির ঢেকুর তুলতে পারিনি, তবে আমরা আশাবাদী- নিসচা’র সকল কর্মী আরো আগ্রহী হলে বড়সড় ভাবে পরবর্তী কার্যক্রমগুলির আয়োজন করতে সক্ষম হবো। আর পথেঘাটে সচেতনভাবে চলবার দাওয়াত সবসময় থাকলেও নিসচা মাঝেমধ্যেই যেনো সচেতনতার রিমাইন্ডার হিসেবে কার্যকর থাকতে পারে- আপনাদের কাছে সেই সহযোগিতা এবং দোয়া কামনা করছি। নিসচা তার যোদ্ধাদের সাথে নিয়ে আরো দীপ্তি ছড়িয়ে এগিয়ে যাক সৎ ও একনিষ্ঠ ভাবে, এটাই প্রত্যাশা।

Advertisements

যুগ্ম আহ্বায়ক প্রান্ত সাহা বলেন, জাতীয় নিরাপদ সড়ক দিবসের মাসব্যাপী সফল কর্মসূচি সম্পাদনায় সকল সহকর্মীদের জানাই অশেষ কৃতজ্ঞতা এবং অভিনন্দন। একই সঙ্গে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শাখা এই প্রথম বারের মত মাসব্যাপী কর্মসূচির আয়োজনে সামিল হতে পেরে আনন্দিত, আমরা অনাগত দিনগুলোতে নিজেদের সাংগঠনিক অবস্থান আরও দৃঢ় করবার পাশাপাশি সড়ক নিরাপদ রাখার প্রচেষ্টায় সদা তৎপর থাকবার বিষয়ে বদ্ধপরিকর। যার ধারা চলমান থাকবে অদূর ভবিষ্যতেও সেটাই আমাদের কাঙ্ক্ষিত লক্ষ।

কার্যকরী সদস্য মো. রাসেল মিয়া বলেন, “আইন মেনে সড়কে চলি, নিরাপদে ঘরে ফিরি” এই প্রতিপাদ্য কে সামনে রেখে “জাতীয় নিরাপদ সড়ক দিবস ২০২২” মাসব্যাপী কর্মসূচীর মাধ্যমে উৎযাপিত হয়। এই কর্মসূচীর মধ্যে লিফলেট বিতরণ, পোস্টার লাগানো,সচেতনামূলক কর্মশালা উল্লেখযোগ্য। সড়ক এ চলাচল যেন আমাদের মৃত্যুর কারণ হয়ে না দাঁড়ায়, তাই আমাদের সবাইকে মেনে চলতে হবে ট্রাফিক আইন।সচেতন হতে হবে নিজেকে তারপর সচেতন করতে হবে সবাইকে।আমরা সবাই যেন সড়ক থেকে নিরাপদ এ ঘরে ফিরতে পারি এই আশা ব্যক্ত করে আমি আমার বক্তব্য এখানেই শেষ করছি। ধন্যবাদ সবাইকে।

উল্লেখ্য, নিরাপদ সড়ক চাই জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শাখার জাতীয় নিরাপদ সড়ক দিবস উপলক্ষে মাসব্যাপী বিভিন্ন কর্মসূচির মধ্যে ছিলো সচেতনতামূলক লিফলেট বিতরণ, পোস্টার লাগানো, জাতীয় নিরাপদ সড়ক দিবসে সাভার থানা শাখার সাথে আনন্দ র‍্যালি ও সমাবেশে অংশগ্রহণ, ক্যাম্পাস ব্যাপী সচেতনমূলক রোড ক্যাম্পেইন ছিলো অন্যতম।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন