English

32 C
Dhaka
শুক্রবার, মে ১০, ২০২৪
- Advertisement -

নিসচা’র ৩০তম প্রতিষ্ঠাবার্ষিকী: বগুড়ায় অসহায় পরিবারের মাঝে ছাগল ও হাঁস, মুরগী বিতরণ

- Advertisements -

গোলাম রব্বানী শিপন, বিশেষ প্রতিনিধিঃ নিরাপদ সড়ক চাই’র ৩০তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে নিরাপদ সড়ক চাই বগুড়া জেলা শাখার আয়োজনে সড়ক দুর্ঘটনায় ক্ষতিগ্রস্ত অসচ্ছ পরিবারের মাঝে হাস, মুরগী ও ছাগল বিতরণ করা হয়েছে।

Advertisements

শুক্রবার (১ ডিসেম্বর) বিকাল ৪টায় নিরাপদ সড়ক চাই বগুড়া জেলা শাখার সভাপতি রোটাঃ মোস্তাফিজার রহমানের সভাপতিত্বে বগুড়ার ঠনঠনিয়া তেঁতুলতলা এলাকায় আনুষ্ঠানিক ভাবে এ বিতরণ কার্যক্রম অনুষ্ঠিত হয়েছে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলার অতিরিক্ত পুলিশ সুপার সুমন রঞ্জন সরকার,
এসময় তিনি বলেন, দেশব্যাপী ক্রমবর্ধমান সড়ক দুর্ঘটনা নিরসনে সামাজিক সচেতনতা সৃষ্টির লক্ষে কার্যকর পদক্ষেপ গ্রহণের দাবিতে ১৯৯৩ সালে চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চনের নেতৃত্বে ‘নিরাপদ সড়ক চাই’ (নিসচা) এ সংগঠনের আত্মপ্রকাশ হয়েছে। আজ নিরাপদ সড়ক চাই প্রতিষ্ঠার এ ৩০ বছরের মধ্যে জনকল্যাণমুখী সংগঠন হিসেবে দেশের সীমানা পেরিয়ে ইতোমধ্যে আন্তর্জাতিক পর্যায়েও যথেষ্ট পরিচিতি ঘটেছে।

নিরাপদ সড়ক চাই এখন একটি সফল সামাজিক আন্দোলনের নাম। তিনি আরও বলেন, সড়ক দুর্ঘটনারোধে চালক এবং পথচারী সবাইকে সচেতন হতে হবে। সবাই সচেতন হলেই সড়ক দুর্ঘটনার ভয়াবহ প্রবণতা রুখে দিতে পারে।

সড়ক দুর্ঘটনায় ক্ষতিগ্রস্ত বগুড়ার নয়মাইল গ্রাম থেকে আসা জরিনা বেগম জানান, তার স্বামী বেলাল হোসেন ৩ বছর হলো সড়ক দুর্ঘটনায় আহত হয়ে বিছানায় কাতরাচ্ছেন। তার নিয়মিত ঔষধ কেনা পরিবারের জন্য কষ্টসাধ্য হয়ে উঠেছে। নিরাপদ সড়ক চাই জেলা শাখা থেকে মাতৃ ছাগল, হাস ও মুরগী পেয়ে তার অনুভূতি জানিয়ে তিনি বলেন, সড়ক দুর্ঘটনায় স্বামী কর্মহীন হয়ে পড়ায় সংসারে চরম অভাবের প্রভাব পড়েছে। এ বয়সে কাজ করতে পারিনা। মাতৃ ছাগল, হাস ও মুরগী পেয়ে আমি খুব খুশি হইছি। এ ছাগল, মুরগী ও হাস পুষে বাচ্চা হলে সংসারে সচ্ছলতা ফিরে আসবে কষ্ট দুর হবে বলে তিনি জানান।
একই ভাবে ফাঁপোড় ইউনিয়ন থেকে আসা অসহায় আয়েশা বেগম স্বামী সড়ক দুর্ঘটনায় পঙ্গুত্বের কথা বলতে গিয়ে কেঁদে ফেলেন। তিনিও ১ টি মাতৃছাগল, ৫টি হাস, ৫টি দেশী মুরগীর বাচ্চা পেয়ে অনেক খুশি।

Advertisements

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মোটরযান পরিদর্শক আবুল কালাম আজাদ বিআরটিএ বগুড়া সার্কেল, বিআরটিএ অফিস সহকারী আঙ্গুর হোসেন, বিশিষ্ট ফল ও আড়ৎ ব্যবসায়ী সমাজ সেবক মিঠু মিয়া।

এছাড়া অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন, নিসচা বগুড়া জেলা শাখার সাধারন সম্পাদক রকিবুল ইসলাম সোহাগ, যুগ্ম সাধারণ সম্পাদক স্বপ্না চৌধুরী, যুগ্ম সাধারণ সম্পাদক গোলাম রব্বানী শিপন, সাংগঠনিক সম্পাদক আল আমিন, দপ্তর সম্পাদক জাহিদুর রহমান, প্রচার ও প্রকাশনা সম্পাদক ইমরান তালুকদার নিপু, নির্বাহী সদস্য ডা, আবু রায়হান, সাদমান সোহাগ, রবিউল ইসলাম সোহাগ, সদস্য আহম্মেদ উল্লাহ, আরিফ হোসেন (আরিফ), আমিন ইসলাম বিজয়, আবু রায়হান, আতিকুর রহমান আজম প্রমূখ।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন