English

27 C
Dhaka
রবিবার, মে ১৯, ২০২৪
- Advertisement -

নিসচা কমলগঞ্জ উপজেলা শাখার সাথে উপজেলা নির্বাহী কর্মকর্তার মতবিনিময় ও স্মারকলিপি প্রদান

- Advertisements -

নিরাপদ সড়ক চাই (নিসচা) কমলগঞ্জ উপজেলা শাখা ২২ শে অক্টোবর জাতীয় নিরাপদ সড়ক দিবস উপলক্ষে মাসব্যাপী সড়ক দুর্ঘটনা প্রতিরোধ ও যানজট নিরসন জনসচেতনতা মূলক বিভিন্ন কর্মসূচির পরিকল্পনা গ্রহণ করে। এর অংশ হিসেবে আজ ৪ অক্টোবর দুপুর ১২ ঘটিকার সময় কমলগঞ্জ উপজেলা উপজেলা নির্বাহী কর্মকর্তার জনাব জয়নাল আবেদীন সাথে মতবিনিময়, সড়কে সড়ক দুর্ঘটনা প্রতিরোধ, যানজট নিরসনে বিভিন্ন প্রস্তাবনা দাবি-দাওয়া নিয়ে স্মারকলিপি প্রদান করা হয় এবং ২২ শে অক্টোবর জাতীয় নিরাপদ সড়ক দিবস বাস্তবায়ন নিয়ে নিসচা কমলগঞ্জ উপজেলা শাখার সাথে আলোচনা অনুষ্ঠিত হয়। আইন মেনে সড়কে চলি, স্মার্ট বাংলাদেশ গড়ে তুলি’ উক্ত মতবিনিময়কালে উপস্থিত ছিলেন নিসচার কেন্দ্রীয় সাধারণ সদস্য, কমলগঞ্জ উপজেলা শাখার আহবায়ক সাংবাদিক মোঃ আব্দুস সালাম, সদস্য সচিব এ এস এম কাইয়ুম সহ উপজেলা সদস্য বৃন্দ ও বিভিন্ন ইউনিয়ন সদস্যবৃন্দ।

Advertisements

এসময় অক্টোবর মাসব্যাপী কর্মসূচির পরিকল্পনা সূচীপত্র ইউএনও মহোদয়ের হাতে তুলে দেওয়া হয়। কর্মসূচি বাস্তবায়নের জন্য বরাবরের মতো এবারো সার্বিক সহযোগিতার আশাবাদ ব্যক্ত করে তিনি জাতীয় নিরাপদ সড়ক দিবস-২০২৩ উপলক্ষে অক্টোবর মাসব্যাপী নিসচা কর্মসূচির সম্পর্কে অবগত হন।

সড়ক নিরাপত্তা বিষয়ক সার্বিক বিষয়াদি নিয়ে মতবিনিময় করেন নিসচা কমলগঞ্জ উপজেলা শাখার নেতৃবৃন্দ। মতবিনিময়কালে প্রশাসনের পক্ষ থেকে সার্বিক সহযোগিতা অব্যাহত থাকবে বলে জানানো হয়।

উল্লেখ্য, ২২ শে অক্টোবর জাতীয় নিরাপদ সড়ক দিবস-২০২৩ উপলক্ষে নিসচা কমলগঞ্জ উপজেলা শাখার উদ্যোগে ১ অক্টোবর থেকে ৩১ অক্টোবর পর্যন্ত ব্যাপক কর্মসূচি হাতে নেওয়া হয়েছে।

Advertisements

গৃহীত উল্লেখযোগ্য কর্মসূচিসমূহ হচ্ছে- ট্রাফিক আইন জানতে ও মানতে রোড ক্যাম্পেইন পরিচালনা, সংবাদ সম্মেলন, বর্ণাঢ্য র‌্যালি,সচেতনতামূলক লিফলেট বিতরণ, সড়কের বিপজ্জনক বাঁকে সচেতনতামূলক সাইনবোর্ড স্থাপন, মোটরসাইকেল চালকদের মাঝে সচেতনতা মূল লিফলেট বিতরণ , স্কুল-কলেজ ও মাদ্রাসা পর্যায়ের শিক্ষার্থীদের নিয়ে বয়সভিত্তিক সড়ক নিরাপত্তামূলক সমাবেশ, পরিবহন শ্রমিকদের করণীয় সম্পর্কে মত বিনিময়, বাস-ট্রাক ও সিএনজি স্ট্যান্ডে সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা, সড়ক নিরাপত্তা সংক্রান্ত করণীয় সম্পর্কে সুশীল সমাজের সাথে আলোচনা, বিভিন্ন সামাজিক,সাংস্কৃতিক, ক্রীড়া, স্বেচ্ছাসেবী সংগঠনের নেতৃবৃন্দের সাথে গোল টেবিল বৈঠক, কমলগঞ্জ থানা প্রশাসনের সাথে মতবিনিময় ও উপজেলা প্রশাসনের সাথে মত বিনিময়, দিবসটি উপলক্ষে বিভিন্ন সংবাদ মাধ্যমে নিসচার উদ্যোগে সচেতনতা মূলক নিউজ করা, তাছাড়া সরকারিভাবে ২২ অক্টোবরকে ঘিরে যেসব কর্মসূচি পালিত হবে সে সকল কর্মসূচিতে অংশগ্রহণ।

এছাড়া যে মহিয়সী নারী জাহানারা কাঞ্চনের মৃত্যুর মধ্য দিয়ে জাতীয় নিরাপদ সড়ক দিবস স্বীকৃতি এসেছে তাঁর স্মরণে নানা কর্মসূচি পালিত হবে এবং সড়ক দুর্ঘটনায় নিহত সকল ব্যক্তি ও জাহানারা কাঞ্চনের আত্মার মাগফেরাত কামনায় দোয়া মাহফিল, বৃক্ষরোপণ সড়ক দুর্ঘটনায় আহত-নিহত পরিবারের সাথে সৌজন্যে সাক্ষাৎ করা হবে এছাড়াও আরও নানাবিধ কর্মসূচি অনুষ্ঠিত হবে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আল কোরআন ও আল হাদিস

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন