English

35 C
Dhaka
মঙ্গলবার, এপ্রিল ১৬, ২০২৪
- Advertisement -

নিসচা ডুমুরিয়া শাখার উদ্যোগে গ্লোবাল রোড সেইফটি উইক ২০২১ উদযাপন

- Advertisements -

২০০৭ সালে UN Global Road Safety Week সর্বপ্রথম পালন করা হয়। “Streets for Life”  এই স্লোগানকে সামনে রেখে এবছর সপ্তাহব্যাপী (১৭-২৩ মে) UN Global road Safety Week ৬ষ্ঠ বারের মত পালন করা হচ্ছে বিশ্বব্যাপী।

নিরাপদ সড়ক চাই, অরাজনৈতিক জাতীয় সামাজিক সংগঠন, সবসময় নিরাপদ সড়কের লক্ষ্যে কাজ করে, তারই ধারাবাহিকতায় নিরাপদ সড়ক সপ্তাহ পালনে আজ শনিবার সকাল ১১টায় নিসচা ডুমুরিয়া উপজেলা শাখার আয়োজনে ডুমুরিয়া বাস স্ট্যান্ড চত্বরে র্যালি বের করা হয়, পরে মহাসড়কে চলাচলরত ড্রাইভার, পরিবহন শ্রমিক, মোটর বাইক চালক, পথচারীদের মাঝে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে, সড়ক আইন সম্বলিত লিফলেট  ও মাস্ক বিতরন করা হয়।

নিরাপদ সড়ক রেলিতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডুমুরিয়া থানার ওসি( তদন্ত) মোঃরফিকুল ইসলাম, তিনি বলেন মহামারী করোনাকালীন সময়  সরকারি নির্দেশনা অনুযায়ী আমাদের সকলকে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। মহাসড়কে সব ধরনের অবৈধ যান চলাচল বন্ধ করতে হবে। আমাদের সকলের সড়ক আইন মেনে সতর্ক হয়ে পথ চলতে হবে।

মনে রাখতে হবে সামান্য অসতর্কতায় ঘটতে পারে একটি সড়ক দুর্ঘটনা, যেটি একটি পরিবারের জন্য সারা জীবনের কান্না হয়ে থাকবে। আমরা সড়কে মৃত্যু চাই না, শান্তি চাই।

নিসচা আহবায়ক খান মহিদুল ইসলাম বলেন,  মহা সড়কের পাশে অবৈধভাবে গড়ে ওঠা দোকানপাট এবং  ফুটপাত দখল করে একশ্রেণীর ব্যবসায়ী ইট, বালু, বাঁশ, কাঠ রেখে দিদারচ্ছে তাদের ব্যবসা পরিচালনা করে যাচ্ছে , যার কারনে পথচারীদের চলাচলে চরম ভোগান্তি হচ্ছে, সেই সাথে ঘটছে প্রতিনিয়ত সড়ক দুর্ঘটনা।

মহাসড়কের পাশে অবৈধ স্থাপনা উচ্ছেদের জন্য প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করা হয়। এ সময় উপস্থিত ছিলেন নিসচা উপদেষ্টা , অধ্যক্ষ রঞ্জন কুমার তরফদার (ভারপ্রাপ্ত) । নিসচা আহবায়ক খান মহিদুল ইসলাম, সদস্য সচিব গাজী মাসুম, কার্যকারী সদস্য শাহেদ শরীফ রায়হান বাবু,  মোক্তার হোসেন, গাজী নাসিম, আরিফুজ্জামান নয়ন, , এসকে বাপ্পি, মুজাহিদুল ইসলাম সেতু।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন