English

35 C
Dhaka
শুক্রবার, এপ্রিল ১৯, ২০২৪
- Advertisement -

নিসচা ধামরাই শাখার সম্মাননা প্রদান ও ইফতার মাহফিল অনুষ্ঠিত

- Advertisements -

সড়ক দুর্ঘটনা রোধকল্পে ভুমিকা রাখায় নিরাপদ সড়ক চাই (নিসচা)ধামরাই উপজেলা শাখার উদ্যোগে ১১ জন সদস্যকে বিশেষ সম্মাননা প্রদান ও ইফতার মাহফিল এবং আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (৩১ মার্চ) ধামরাই পৌরশহরের যাত্রাবাড়ী এলাকায় নিসচা ধামরাই উপজেলা শাখা নিজস্ব কার্যালয়ে এ আয়োজন করা হয়।

উক্ত আয়োজনে সহ-সভাপতি মোহাম্মদ ইমরান হোসেনের সঞ্চালনায় সভাপতি এম.নাহিদ মিয়ার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ধামরাই থানার অফিসার ইনচার্জ আতিকুর রহমান পিপিএম।

জানা গেছে, সড়ক দুর্ঘটনা রোধকল্পে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কর্তৃক প্রদত্ত ৬ দফা এবং মাননীয় প্রধানমন্ত্রীর কার্যালয়ের ১৭ দফা নির্দেশনা বাস্তবায়নে সপ্তাহ ব্যাপি ঢাকা মেট্রোপলিটন এর গুরুত্বপূর্ণ এলাকায় জাতীয় সামাজিক স্বেচ্ছাসেবী সংগঠন নিরাপদ সড়ক চাই(নিসচা) এবং সড়ক পরিবহন ও মহাসসড়ক বিভাগ (বিআরটিএ) এর যৌথ উদ্যোগে সড়কে শৃঙ্খলায়নে সচেতনতা মূলক কর্মসূচি পালন করা হয়।
এ কাজের অংশগ্রহণকারী সদস্যদের মুল্যায়নে প্রেক্ষিতে বিশেষ সম্মাননা প্রদান করা হয়।


উক্ত আয়োজনে প্রধান অতিথি থানার অফিসার ইনচার্জ মো: আতিকুর রহমান পিপিএম বলেন, সড়ক দুর্ঘটনা নিয়ে প্রায় ৩০ বছরের আন্দোলন করে যাচ্ছেন দেশীয় চলচ্চিত্রের কিংবদন্তি নায়ক ইলিয়াস কাঞ্চন সাহেব। বিশ্বের কোন দেশে এ ধরনের আন্দোলন কেউ করেনি। কিন্তু একমাত্র তিনি এ দেশে দেখি দিয়েছেন মানুষকে সড়ক দুর্ঘটনা থেকে বাঁচাতে কিভাবে এগিয়ে আসতে হয়। সত্যি আমরা গর্বিত এমন একটি আন্দোলন এ দেশে প্রচল আছে। এছাড়া আমি নিরাপদ সড়ক চাই ধামরাই শাখার ডাকে সব সময় ছুটে আসি এর অন্যতম কারন হচ্ছে ইদানীং ব্যাংঙের ছাতার মতো অনেক বুইফুই সংগঠন গর্জে উঠেছে কিন্তু কোন স্বেচ্ছাসেবী কর্মসূচি নেই। তবে নিসচা একমাত্র সংগঠন যা নিজের খেয়ে বনের অন্যর কাজ করে বেড়ায়,যে কোন দুর্যোগে যানজট ও মানুষকে সচেতন করার লক্ষ্যে পুলিশের পাশাপাশি ব্যাপক ভুমিকা বিদ্যমান রেখে চলে। আমি নিসচার সাথে আছি আপনারাও এই সংগঠনের সাথে যুক্ত হয়ে কাজ করুন তাহলে আমরা সত্যি বাংলাদেশকে সড়ক দুর্ঘটনা মুক্ত অচিরেই দেখতে পারব।

এছাড়া পরবর্তী সময়ে সংগঠনে সহ-সভাপতি, সাধারণ সম্পাদক এবং সাংগঠনিক সম্পাদক পদটি শুন্য থাকায় উপ-নির্বাচনে অংশগ্রহণকারীদের শপথ গ্রহণ করা হয়। পরবর্তী সময়ে উপস্থিতিদের মধ্যে গুরুত্বপূর্ণ আলোচনা করা হয়।

এ সময় আরও উপস্থিত ছিলেন নিরাপদ সড়ক চাই ধামরাই শাখার সহ-সভাপতি সাংবাদিক আনিস উর রহমান স্বপন, সাধারণ সম্পাদক মর্তুজ আলী,প্রথম আলো পত্রিকার সহ সম্পাদক মাহমুদ ইকবাল, ধামরাই উপজেলা প্রেসক্লাবের সভাপতি সাংবাদিক শামীম খান, সাধারণ সম্পাদক মেহেদী ইমাম জান কায়সার, প্রেসক্লাবের দপ্তর সম্পাদক মাসুদ সরদার, রিপোর্টাস ক্লাবের সভাপতি আদনান হোসেন,সাধারণ সম্পাদক সবুজ হোসেন,সাংবাদিক শাহিন আলম, পৌর স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়ক বেলায়েত পাঠান নিসচা’র নেতৃবৃন্দসহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ ও বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন