English

34 C
Dhaka
শনিবার, এপ্রিল ২৭, ২০২৪
- Advertisement -

পোস্তগোলা সেতুতে ১৭ দিনের ট্রাফিক কর্মসূচিতে নিসচা ধামরাই শাখা

- Advertisements -

ঢাকাস্থ গুরুত্বপূর্ণ মাওয়া হাইওয়ে এক্সপ্রেসের পোস্তগোলা সেতু মেরামতে যান চলাচলের স্বাভাবিক রাখতে কাজ করছে পুলিশ ও নিসচা’র স্বেচ্ছাসেবী সদস্যরা।

বৃহস্পতিবার ২২ শে ফেব্রুয়ারী হতে ০৮ ই মার্চ মোট ১৭ দিন এ কর্মসূচি চলবে।

Advertisements

জানা গেছে, ঢাকার গুরুত্বপূর্ণ সড়ক মাওয়া এক্সপ্রেস হাইওয়ে দিয়ে পদ্মা সেতু হওয়ার পর থেকে দেশের দক্ষিনাঞ্চলে প্রায় ২১ টি জেলার লোকজন এই সড়কে যাতায়াত করে থাকেন। ২০২০ সালে পোস্তগোলা সেতুতে ধাক্কা দিলে এতে ক্ষতিগ্রস্ত হয় সেতুর তলায় বেশ কিছু অংশ।

আর এতে ঝুঁকিপূর্ণ ভাবে যানবাহন চলাচল করে যাচ্ছিলো। এর মধ্যে বেশ কয়েকবার মেরামত করা হলেও এবার ১৭ দিনের কর্মসূচি স্বরূপ পূর্ণাঙ্গ রূপে মেরামতের উদ্যোগ গ্রহণ করেন সড়ক ও জনপথ অধিদপ্তর।

এতে দীর্ঘদিন সেতুর কাজ চলমান থাকায় যানবাহন চলাচল স্বাভাবিক রাখতে,বিকল্প সড়ক ব্যবহার সহ নানা জটিলতার সম্মুখীন হতে পারে বলে পুলিশের পাশাপাশি নিরাপদ সড়ক চাই(নিসচা)ধামরাই উপজেলা শাখার সহযোগিতা চান সংশ্লিষ্টরা।

Advertisements

উক্ত কাজে ২২ শে ফেব্রুয়ারী হতে-০৮ ই মার্চ প্রায় ১৭ দিনের এই কর্মসূচিতে নিসচা ধামরাই শাখার ১৬ সদস্য বিশিষ্ট একটি দল ২৪ ঘন্টা কাজ করে যাচ্ছে ট্রাফিক ম্যানেজমেন্টে।

এ বিষয়ে নিসচা ধামরাই উপজেলা শাখার সভাপতি এম.নাহিদ মিয়া বলেন, আমরা দেশের ক্লান্তিলগ্নে সকল মুহুর্তে কাজ করে থাকি। প্রাকৃতিক দুর্যোগ, বন্যা,দুর্ঘটনায় কবলিত পরিবারের মাঝে আর্থিক,অনুদান সহ ঘর নির্মান,মাতৃছাগল বিতরন এবং সড়ক দখল মুক্ত করতে সরকারের উদ্যোগে অংশগ্রহণ সহ বিভিন্ন কর্মসূচিতে সহযোগিতা করে থাকি।

তারই ধারাবাহিকতায় নিসচা’র প্রতিষ্ঠাতা চেয়ারম্যান চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন মহোদয়ের নির্দেশনায় আমরা পোস্তগোলা সেতুর এই সমস্যার বিষয়টি বিবেচনা করেই ১৭ দিনের জন্য ট্রাফিক ম্যানেজমেন্ট কর্মসূচিতে অংশ নিয়ে দিনে ও রাতে কাজ করে যাচ্ছি।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন