English

30 C
Dhaka
শনিবার, এপ্রিল ২০, ২০২৪
- Advertisement -

বড়লেখায় নিসচা সহ-সভাপতি আব্দুল আজিজের মানবিক উদ্যোগ

- Advertisements -

সড়কের মড়ক থেকে কোনভাবেই থামছেনা মৃত্যুর মিছিল। প্রতিনিয়ত সড়কে হারিয়ে যাচ্ছে তাজা প্রান। অসতর্কতা ও অসচেতনতা, আইন না মেনে গাড়ি চালনা, যত্রতত্র পার্কিং, অদক্ষ চালক, হেলমেট বিহীন মোটরসাইকেল চালনা এসব এখন নিত্যদিন চোঁখে পড়ছে। জনসচেতনতা বৃদ্ধিতে সড়ক দুর্ঘটনা রোধে বিভিন্ন কর্মসূচি নিয়ে নিসচা বড়লেখা উপজেলা শাখা কাজ করে যাচ্ছে।

এদিকে বৈশ্বিক করোনাভাইরাসে স্থবির জন-জীবন নিম্ন আয়ের পরিবারগুলো খরছ চালাতে হিমশিম খাচ্ছেন। হঠাৎ দ্রব্যে মূল্যের উর্ধগতি জন-জীবনকে বিপর্জস্ত করে তুলেছে। সুবিধাবঞ্চিত পরিবারগুলোর বোবা কান্না এখন নিত্যদিনের সঙ্গী। তাছাড়া সড়ক দুর্ঘটনায় আহত হয়ে অনেকেই পঙ্গুত্ব বরণ করেছেন আর অনেকের প্রাণ সড়কের মড়ক থেকে রক্ষা পাচ্ছেনা। তাদের পরিবার নিরবে নিভৃতে অসহায় অবস্থায় দিনাতিপাত করছেন।

উপরোক্ত কথাগুলো গণমাধ্যমকে বলেছেন, মৌলভীবাজার জেলার বড়লেখা উপজেলার পৌর শহরের উত্তর চৌমুহনীর মদিন ভেরাইটিজ ষ্টোর এর সত্বাধিকারী ও জাতীয় সামাজিক সংগঠন নিরাপদ সড়ক চাই (নিসচা) বড়লেখা উপজেলা শাখার সহ-সভাপতি আব্দুল আজিজ।

তিনি তাহার ব্যাবসা প্রতিষ্ঠান মদিনা ভেরাইটিজ ষ্টোরে সড়ক দুর্ঘটনায় আহত-নিহত ও সুবিধাবঞ্চিত পরিবারের জন্য বিশেষ মূল্যহ্রাসের ঘোষনা দিয়েছেন। ইতিমধ্যে প্রতিদিন সড়ক দুর্ঘটনায় আহত-নিহত ও সুবিধাবঞ্চিত পরিবারের ক্রেতাগণ তাহার দোকানে ভীড় জমাচ্ছেন এবং সাশ্রয়ী মূল্যে পণ্য ক্রয় করছেন।

জনৈক এক ব্যক্তি সড়ক দুর্ঘটনায় নিহত মুজিবুর রহমানের পিতা বলেন, বাজারের অন্যান্য দোকানের মূল্যে থেকে প্রত্যেকটি পণ্যে ৭-১০ টাকা পর্যন্ত ছাড় দিচ্ছেন আব্দুল আজিজ। এই মানবিক উদ্যোগের জন্য তাঁরা উপকৃত হচ্ছেন।

নিসচা সহ-সভাপতি আব্দুল আজিজ এর এই মানবিক উদ্যোগকে স্বাগত জানিয়েছেন নিসচা বড়লেখা উপজেলা সভাপতি তাহমীদ ইশাদ রিপন, সাধারণ সম্পাদক আইনুল ইসলাম সহ নিসচা বড়লেখার নেতৃবৃন্দ।

এসময় তাঁরা এই কঠিন পরিস্থিতিতে নৈতিক দায়িত্ববোধ থেকে সকলকেই এগিয়ে আসার প্রয়োজন বলে মনে করেন এবং সড়ক দুর্ঘটনারোধে সকলের সহযোগিতা কামনা করেন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন