English

29 C
Dhaka
বৃহস্পতিবার, মার্চ ২৮, ২০২৪
- Advertisement -

ভৈরবে জাতীয় নিরাপদ সড়ক দিবস পালিত

- Advertisements -

আজ ২২ অক্টোবর মুজিব বর্ষের শপথ সড়ক করবো নিরাপদ এ বছরের এ পতিপাদ্যকে সামনে রেখে জাতীয় নিরাপদ সড়ক দিবস উপলক্ষে ভৈরবে আলোচনা সভা পুরস্কার বিতরণ দোয়া মাহফিল ও লিফলেট বিতরণের মাধ্যমে উপজেলা প্রশাসন ও নিরাপদ সড়ক চাই ভৈরব শাখার যৌথ উদ্যোগে দিবসটি পলন করা হয়। উপজেলা পরিষদ মিলনায়তনে সকাল ১১টায় অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন নিরাপদ সড়ক চাই ভৈরব শাখার সভাপতি ও পৌর আওয়ামী সভাপতি এস এম বাকি বিল্লাহ ।
প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার লুবনা ফারজানা, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম সেন্টু , জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা মির্জা মোঃ সুলাইমান, ভৈরব প্রেসক্লাব সভাপতি অধ্যাপক শামসুজ্জামান বাচ্চু, রিপোর্টার্স ক্লাব ও ইউনিটির সভাপতি তাজুল ইসলাম তাজ ভৈরবী, টেলিভিশন জার্নালিষ্ট এসোসিয়েশনের সভাপতি আসাদুজ্জামান ফারুক, ভৈরব হাইওয়ে থানার অফিসার ইনচার্জ মামুন রহমান, ভৈরব পৌর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আতিক আহমেদ সৌরভ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডাক্তার কিশোর কুমার ধর, উপজেলা পরিষদ মহিলা ভাইস চেয়ারম্যান মনোয়ারা বেগম গজারিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গোলাম সারোয়ার গোলাপ সাদ বাংলাদেশএর প্রধান নির্বাহী মতিউর রহমান সাগর।
আলোচনা সভায় বক্তারা সড়ক দুর্ঘটনার কারন সমূহ, জনসাধারণেরকি করণীয় , যাত্রী ও পথচারীদের দায়িত্ব ,প্রশাসন ও আইনপ্রয়োগকারী সংস্থার দায়িত্ব সমৃহ তুলে ধরেন এ ছাড়া ও নিরাপদ সড়ক চাই এর প্রতিষ্ঠাতা জনপ্রিয় চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চনের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে প্রয়াত জাহানারা কাঞ্চনের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন ।
বক্তারা ভৈরবের সড়ককে নিরাপদ করার লক্ষ্যে নিরাপদ সড়ক চাই ভৈরব শাখার নানাবিধ কার্যক্রমের প্রশংসা করেন । এবং অচিরেই প্রশাসন রাজনীতিবিদ সাংবাদিক ও নিরাপদ সড়ক চাই ভৈরব শাখার যৌথ উদ্যোগে ভৈরবের দীর্ঘদিনের সমস্যা দুর্জয় মোড়ের চারপাশের অবৈধ স্থাপনা উচ্ছেদ ও যানজট নিরসন করা হবে বলে বক্তরা অভিমত প্রকাশ করেন । অনুষ্ঠানে মুজিব বর্ষের শপথ সড়ক করবো নিরাপদ এ বিষয়ে রচনা প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ ও সবশেষ দোয়া নিসচা আন্দোলনের অন্যতম সহযোদ্ধা কাজী উসমান গনির পরিচালনায় দোয়া মাহফিল এর মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘটে ।
অনুষ্ঠানে নিরাপদ সড়ক চাই ভৈরব শাখার নেতৃবৃন্দ ভৈরবের বিভিন্ন ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়া এবং অনলাইন নিউজ পোর্টালের সাংবাদিক প্রথম আলো বন্ধুসভার নেতৃবৃন্দ ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক শিক্ষার্থী ও ভৈরবের সামাজিক সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন । অনুষ্ঠানটি পুরোপুরি স্বাস্থ্যবিধি মেনে সমগ্র অনুষ্ঠানটি পরিচালনা করেন নিরাপদ সড়ক চাই কেন্দ্রীয় কার্যকরী কমিটির বয়োজ্যেষ্ঠ সদস্য ও ভৈরব শাখার সাধারণ সম্পাদক মোঃ আলাল উদ্দিন । অনুষ্ঠানে উপস্থিত সকলের মাঝে সড়ক দুর্ঘটনা বিষয়ক সচেতনতার জন্য লিফলেট বিতরণ করা হয়।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন