English

29 C
Dhaka
শনিবার, মে ৪, ২০২৪
- Advertisement -

শিবগঞ্জে নিসচা’র আয়োজনে চালকদের দক্ষতা ও সচেতনতা বৃদ্ধিমূলক প্রশিক্ষণ কর্মশালা

- Advertisements -

রশিদুর রহমান রানা শিবগঞ্জ (বগুড়া)প্রতিনিধিঃ নিরাপদ সড়ক চাই(নিসচা) শিবগঞ্জ উপজেলা শাখার আয়োজনে বুধবার (১৮ অক্টোবর) ময়দানহাট্টা ইউনিয়ন পরিষদ সভাকক্ষে দুপুর তিন ঘটিকায় গাড়ী চালকদের দক্ষতা ও সচেতনতা বৃদ্ধিমূলক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়।

Advertisements

উক্ত কর্মশালায় শতাধিক গণ পরিবহনের চালক ও সহযোগী অংশ গ্রহণ করেন। নিসচা কেন্দ্রীয় কমিটির কার্যকরী সদস্য ও শিবগঞ্জ উপজেলা শাখার সভাপতি রশিদুর রহমান রানা’র সভাপতিত্বে কর্মশালায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে দিকনির্দেশনা মূলক বক্তব্য রাখেন গোবিন্দগঞ্জ হাইওয়ে থানা অফিসার ইনচার্জ(ওসি) আমিনুল ইসলাম।

প্রশিক্ষণ কর্মশালায় গাড়ি চালকদের সর্তকতার সাথে গাড়ি চালানোর অনুরোধ জানিয়ে আমিনুল ইসলাম বলেন, মোটরযান আইন, ট্রাফিক সাইন ও ট্রাফিক পুলিশের নির্দেশ মেনে গাড়ী চালাতে হবে।যত্রতত্র গাড়ি থামিয়ে যাত্রী উঠা-নামা, সড়ক দখল করে গাড়ি পাকিং, অযথা হর্ণ বাজানো,গাড়ি চালানোর সময় মোবাইল ও হেডফোন ব্যবহার থেকে বিরত থাকতে হবে।

স্কুল-কলেজ, হাসপাতাল, ধর্মীয় স্থাপনা ও দুর্ঘটনা প্রবণ এলাকায় সাবধানে গাড়ি চালাতে হবে।দুর্ঘটনা শূণ্যের কোঠায় নামিয়ে আনা সম্ভব না হলেও সচেতনতার মাধ্যমে কমিয়ে আনা সম্ভব।

Advertisements

নিসচা শিবগঞ্জ উপজেলা শাখার জাতীয় নিরাপদ সড়ক দিবস ২০২৩ উদযাপন কমিটির সদস্য সচিব আসাদুল্লাহ এর সঞ্চালনায় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ময়দানহাট্টা ইউপি চেয়ারম্যান আবু জাফর মন্ডল।নিসচা শিবগঞ্জ উপজেলা শাখার কার্যকরী সদস্য ও বিশিষ্ট ক্যাবল ব্যবসায়ী রাসেল মাহমুদ সবুজ এর সার্বিক ব্যবস্থাপনায় উক্ত কর্মশালায় স্বাগত বক্তব্য রাখেন নিসচা শিবগঞ্জ উপজেলা শাখার সাধারণ সম্পাদক প্রভাষক আব্দুল হান্নান।এসময় উপস্থিত ছিলেন নিসচা শিবগঞ্জ উপজেলা শাখার জাতীয় নিরাপদ সড়ক দিবস২০২৩ উদযাপন কমিটির যুগ্ম আহবায়ক সামসুর রহমান, কার্যকরী সদস্য আব্দুর রহিম,মিজানুর রহমান,শাহজাহান আলী, মশিউর রহমান, সেলিম হোসেন প্রাং, হেলাল উদ্দিন, রেশমা খাতুন প্রমুখ।

উল্লেখ্য,“আইন মেনে সড়কে চলি, স্মার্ট বাংলাদেশ গড়ে তুলি” সরকার নির্ধারিত এ প্রতিপাদ্যকে সামনে রেখে জাতীয় নিরাপদ সড়ক দিবস ২০২৩ উপলক্ষ্যে নিরাপদ সড়ক চাই(নিসচা) শিবগঞ্জ উপজেলা শাখা দুই মাসব্যাপী বিভিন্ন কর্মসূচী পালন করছে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন