English

37 C
Dhaka
শুক্রবার, মে ৩, ২০২৪
- Advertisement -

শিবগঞ্জে সড়ক দুর্ঘটনারোধে নিসচার শিক্ষার্থী সমাবেশ অনুষ্ঠিত

- Advertisements -

রশিদুর রহমান রানা, শিবগঞ্জ (বগুড়া): সড়ক দুর্ঘটনারোধে আগামী প্রজন্মকে সচেতন করতে নিরাপদ সড়ক চাই (নিসচা) শিবগঞ্জ উপজেলা শাখার আয়োজনে সরকারি মোজাফফর হোসেন কলেজে শিক্ষার্থী সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

Advertisements

সোমবার (১৩ ফেব্রুয়ারি) নিসচা শিবগঞ্জ উপজেলা শাখার সভাপতি রশিদুর রহমান রানা এর সভাপতিত্বে সমাবেশে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সিনিয়র সহকারী পুলিশ সুপার ( শিবগঞ্জ – সোনাতলা) সার্কেল তানভীর হাসান। নিসচা শিবগঞ্জ উপজেলা শাখার সাধারণ সম্পাদক প্রভাষক আব্দুল হান্নান এর সঞ্চালনায় প্রধান আলোচক হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) তাসনিমুজ্জামান, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নিসচা শিবগঞ্জ উপজেলা শাখার উপদেষ্টা হুসাইন শরীফ সঞ্চয়, সরকারি মোজাফফর হোসেন কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ রফিকুল ইসলাম। এসময় উপস্থিত ছিলেন সরকারি মোজাফফর হোসেন কলেজে এর সহকারী অধ্যাপক মোঃ নজরুল ইসলাম, প্রভাষক মোঃ জামিদুল ইসলাম , ওয়াজেদ আলী, নিসচা শিবগঞ্জ উপজেলা শাখার সাংগঠনিক সম্পাদক রবিউল ইসলাম, দূর্ঘটনা ও অনুসন্ধান বিষয়ক সম্পাদক সাইফুল ইসলাম, কার্যনির্বাহী সদস্য আসাদুল্লাহ, আব্দুর রহিম, সামসুর রহমান, রাব্বী হাসান সুমন, সেলিম হোসেন প্রমূখ।

প্রধান অতিথি তানভীর হাসান তার বক্তব্যে বলেন সচেতনতা ও সতর্কতার মাধ্যমে সড়ক দুর্ঘটনা মোকাবেলা করা সম্ভব। এতে আমরা নিজেরা যেমন সড়কে নিরাপদ থাকবো তেমনি শিশু, শিক্ষার্থী ও অন্যান্য প্রিয় মুখ সবাই নিরাপদ থাকবে আর আমাদের দেখতে হবে না রাস্তায় স্বজন হারানোর আহাজারি। তাই সড়ক দুর্ঘটনা প্রতিরোধে চালক, পথচারী ও যাত্রীদের মধ্যে বেশি সচেতনতা ও সতর্কতা অবলম্বন করতে হবে। সড়ক দুর্ঘটনা রোধে জনসচেতনতা এবং আইন-কানুন মেনে চলার সংস্কৃতি তৈরি করতে হবে।

Advertisements

প্রধান আলোচক তাসনিমুজ্জামান বলেন, একজন শিশু যখন দেখবে যে তার অভিভাবক ট্রাফিক আইন মানার ব্যাপারে উদাসীন, তখন সে নিজেও সেসব আইন মানার প্রয়োজনীয়তা অনুভব করবে না। আইন না মানার এই প্রবণতাই এক সময়ে অভ্যাসে পরিণত হয় বলে মনে করেন তিনি। পরিবারের সদস্যদের সচেতন করতে শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে শিক্ষার্থীদের পাশাপাশি অভিভাবকদের জন্যও প্রশিক্ষণ, প্রদর্শনী, সেমিনারের মত অনুষ্ঠান আয়োজন করার আহবান জানান তিনি।

বিশেষ অতিথি হুসাইন শরীফ সঞ্চয় বলেন শিক্ষা প্রতিষ্ঠানে নিয়মিত ভিত্তিতে সড়ক নিরাপত্তা বিষয়ক ক্যাম্পেইন করা দরকার। ক্যাম্পেইন, পোস্টার-ব্যানার প্রদর্শনী আয়োজন করতে হবে। নিয়মিত এই ধরণের কার্যক্রম চলমান থাকলে শিক্ষার্থীরা এই বিষয়গুলোর নিয়মিত অনুশীলন করবে। তাদের মধ্যে সড়ক নিরাপত্তা বিষয়ক সচেতনতাও ধীরে ধীরে তৈরি হবে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন