English

31 C
Dhaka
শুক্রবার, মে ৩, ২০২৪
- Advertisement -

শিবপুরে জাতীয় নিরাপদ সড়ক দিবস পালিত

- Advertisements -

শিবপুরে জাতীয় নিরাপদ সড়ক দিবস (২২ অক্টোবর)। এ বছর ও বরাবরের মতো সরকারি উদ্যোগে জাতীয় নিরাপদ সড়ক দিবস পালন করা হয়েছে, সকাল ৯.৩০মিনিটে শিবপুর উপজেলা পরিষদের সামনে রেলীরপর শিবপুর পাইলট উচ্চ বিদ্যালয়ের সভা কক্ষে শিক্ষাথী সহ আলোচনা সভা হয়।

Advertisements

এ বছর দিবসটির প্রতিপাদ্য বিষয় ছিল‘আইন মেনে সড়কে চলি-স্মার্ট বাংলাদেশ গড়ে তুলি’। এসময় উপস্থিত ছিলেন উপজেলা নিবার্হী কর্মকর্তা শাহ মোঃ সজীব, উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তাপসী রাবেয়া, উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোঃ মহসিন নাজির, সাধারণ সম্পাদক আলহাজ্ব সামসুল আলম ভূঁইয়া রাখিল, নিরাপদ সড়ক চাই শিবপুর উপজেলা শাখার সভাপতি আব্দুল হান্নান মানিক, সাধারণ সম্পাদক এসএম খোরশেদ আলম, সহ-সভাপতি আবু ছাইদ মোগল, সহ-সভাপতি আবুল ফায়েজ ভুঁইয়া,সহ সাধারণ সম্পাদক মোঃ শাহিন কাউছার,সহ সাধারণ সম্পাদক মোঃ ওবায়েদ উল্লাহ সরকার, সাংগঠনিক সম্পাদক মোঃ আব্বাছ উদ্দিন কবির, দুর্ঘটনা অনুসন্ধান ও গবেষণা বিষয়ক সম্পাদক মোঃ কাউছার ভুঁইয়া, দপ্তর সম্পাদক মোঃ মামুন আঃকাইয়ুম মোল্লা, প্রচার সম্পাদক মোঃ এস এ বাছেদ, প্রকাশনা সম্পাদক মোঃ বিল্লাল হোসেন,কার্যকরী সদস্য মোঃ সাখাওয়াৎ হোসেন, মোঃ আলতাফ হোসেন প্রধান,ও ইটাখোলা হাইওয়ে পুলিশ ফোর্স সহযোগিতায়

ক্রমবর্ধমান সড়ক দুর্ঘটনা নিরসনে সামাজিক সচেতনতা সৃষ্টির লক্ষ্যে এবং কার্যকর পদক্ষেপ গ্রহণের দাবিতে ১৯৯৩ সালে চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চনের নেতৃত্বে গঠিত হয় ‘নিরাপদ সড়ক চাই’ (নিসচা) নামে এই সংগঠনটি

নিরাপদ সড়ক চাই (নিসচা)-এর পক্ষ থেকে প্রতিবছর ২২ অক্টোবরকে নিরাপদ সড়ক দিবস হিসেবে পালনের দাবি উত্থাপন করা হয় এবং প্রতিবছর সংগঠনের পক্ষ থেকে এই দিনটিকে জাতীয় নিরাপদ সড়ক দিবস হিসেবে পালন করা হয়ে থাকে।

Advertisements

নিসচার দাবির প্রেক্ষিতে ২০১৭ সালের ৫ জুন মন্ত্রিসভার বৈঠকে ২২ অক্টোবরকে জাতীয় নিরাপদ সড়ক দিবস হিসেবে পালনের সিদ্ধান্ত গ্রহণ ও অনুমোদন করা হয়। ফলে ২০১৭ সাল থেকে ২২ অক্টোবর জাতীয় নিরাপদ সড়ক দিবস হিসেবে সরকারি উদ্যোগে জাতীয়ভাবে পালন করা হচ্ছে। প্রতি বছর সরকারি কর্মসূচির পাশাপাশি নিসচাসহ বিভিন্ন সংগঠন ব্যাপক কর্মসূচি পালন করে থাকে।

নিসচা দিবসটি উপলক্ষে ১ অক্টোবর থেকে ৩১ অক্টোবর পর্যন্ত মাসব্যাপী শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্থীদের নিয়ে সচেতনতামূলক সেমিনার, আলোচনা, র‌্যালি, নিরাপদ নামে স্মরণিকা, পোষ্টার ও লিফলেট প্রকাশ এবং বিতরণ প্রভৃতি কর্মসূচি পালন করা হয়।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আল কোরআন ও আল হাদিস

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন