English

35 C
Dhaka
সোমবার, এপ্রিল ২৯, ২০২৪
- Advertisement -

সচেতনতা বৃদ্ধিতে বগুড়ায় নিসচা’র আয়োজনে শিশুদের পুরস্কার বিতরণ ও বিশেষ ট্রেনিং প্রদান

- Advertisements -

নিরাপদ সড়ক চাই’র ৩০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে নিরাপদ সড়ক চাই বগুড়া জেলা শাখার আয়োজনে ছোট্ট শিক্ষার্থীদের মাঝে লিফলেট বিতরণ, কুইজ প্রতিযোগিতা, খেলাধুলা ও পুরস্কার বিতরণ করা হয়েছে।

Advertisements

শুক্রবার (১ ডিসেম্বর) বিকাল ৪টায় নিরাপদ সড়ক চাই বগুড়া জেলা শাখার সভাপতি রোটাঃ মোস্তাফিজার রহমানের সভাপতিত্বে বগুড়ার ঠনঠনিয়া তেঁতুলতলা এলাকায় নিসচার সমাবেশে এ বিতরণ কার্যক্রম অনুষ্ঠিত হয়েছে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলার অতিরিক্ত পুলিশ সুপার সুমন রঞ্জন সরকার, বিশেষ অতিথি ছিলেন মোটরযান পরিদর্শক আবুল কালাম আজাদ বিআরটিএ বগুড়া সার্কেল, বিআরটিএ অফিস সহকারী আঙ্গুর হোসেন, বিশিষ্ট ফল ও আড়ৎ ব্যবসায়ী সমাজ সেবক মিঠু মিয়া।

পুরস্কার বিতরণ অনুষ্ঠানে বক্তারা বলেন, নিরাপদ সড়ক আমাদের সবার জন্য দরকার। শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, আজকে তোমরা যারা এখানে আছো সোনার বাংলাদেশ গড়তে তোমাদেরই দেশকে এগিয়ে নিয়ে যেতে হবে।

শিক্ষার্থীদের সড়ক আইন এবং চলাচলের উপর নিয়ম কানুন শেখা এবং নিয়ম মেনে সড়কে চলাচল করার জন্য আহ্বান জানানো হয় এবং বিভিন্ন সচেতনতামূলক পরামর্শ প্রদান করা হয়।

Advertisements

বগুড়ায় নিসচা’র সাধারন সম্পাদক রকিবুল ইসলাম সোহাগ বলেন, অ্যাক্সিডেন্ট রিসার্চ ইন্সটিটিউটের এক গবেষণায় দেখা গেছে, শিশুরা কখনও পথচারী, কখনও সাইক্লিস্ট এবং কখনও গাড়ির যাত্রী হিসেবে সড়ক দুর্ঘটনার শিকার হয়। তবে সবচেয়ে বেশি হয় পথচারী হিসেবে। গবেষণাটি বলছে, দুর্ঘটনায় যত শিশু মারা যায় তার শতকরা ৮০ ভাগই পথচারী হিসেবে, যাদের বয়স ৫ থেকে ১০ দশ বছরের মধ্যে। শিশু পথচারীদের প্রায় অর্ধেক মারা যায় রাস্তা দিয়ে হাঁটার সময় এবং প্রায় তিন ভাগের এক ভাগ রাস্তা পার হতে গিয়ে। আমরা যদি শিশুদের এই শিশুকাল থেকেই ট্রাফিক আইন সম্পর্কে অবগত করতে পারি। তাদের সড়ক ব্যবহারের সঠিক নিয়মগুলো বোঝাতে পারি তাহলে শিশুরা অনেকটা সচেতন হবে। আর যেহেতু এরা শিশু একারণে এই শিশুদের বড় মানুষের মতো করে বোঝালে চলবেনা। তাই নানা কার্যক্রমের মধ্যদিয়ে যেমন খেলাধুলা বিনোদন কবিতা গানের আয়োজন করে তাদের যদি আমরা ট্রাফিক আইন সম্পর্কে বোঝাই এতে করে শিশুরা সহজে তা গ্রহন করতে সক্ষম হবে। একারণেই নিসচার প্রতিষ্ঠাবার্সিকীতে এই শিশুদের সচেতন করতে আমরা কিছু খেলাধুলার আয়োজন করি এবং তাদের নানা ভাবে সচেতন করার চেষ্টা করেছি। আমাদের এই কার্যক্রম অব্যহত থাকবে।

আরো বক্তব্য রাখেন, বগুড়া জেলা শাখার যুগ্ম সাধারন সম্পাদক স্বপ্না বেগম, যুগ্ম সাধারণ সম্পাদক গোলাম রব্বানী শিপন, সাংগঠনিক সম্পাদক আল আমিন, দপ্তর সম্পাদক জাহিদুর রহমান, প্রচার ও প্রকাশনা সম্পাদক ইমরান তালুকদার নিপু, নির্বাহী সদস্য ডা, আবু রায়হান, সাদমান সোহাগ, রবিউল ইসলাম সোহাগ, সদস্য আহম্মেদ উল্লাহ, আরিফ হোসেন (আরিফ), আমিন ইসলাম বিজয়, আবু রায়হান, আতিকুর রহমান আজম প্রমূখ।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

দেশে ফিরলেন প্রধানমন্ত্রী

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন