English

30 C
Dhaka
মঙ্গলবার, মে ৭, ২০২৪
- Advertisement -

সাভারে জাতীয় নিরাপদ সড়ক দিবস পালন

- Advertisements -

ইসমাইল হোসেন, সাভার থেকেঃ “জাতীয় নিরাপদ সড়ক দিবস-২০২২” উপলক্ষে ২২শে অক্টোবর সারাদেশব্যপী অনাড়ম্বর ভাবে ব্যাপক কর্মসূচির মাধ্যমে দিবসটি জাতীয় পর্যায়ে উৎযাপন করা হয়।

Advertisements

তারই ধারাবাহিতায় জাতীয় সামাজিক ও স্বেচ্ছাসেবী সংগঠন নিরাপদ সড়ক চাই (নিসচা) কেন্দ্রীয় শাখার পাশাপাশি সাভার থানা শাখাও দিবসটি ব্যাপক উৎসাহ উদ্দীপনা ও দিন ব্যাপী অনাড়ম্বর কর্মসূচির মাধ্যমে উৎযাপন করেছে।

সকালে সাভার উপজেলা পরিষদ চত্বর থেকে বর্ণাঢ্য র্্যালীর মাধ্যমে দিবসের কার্যক্রম শুরু হয়। এসময় র্্যালীতে নিরাপদ সড়ক চাই (নিসচা), উপজেলা প্রশাসন ও উপজেলা পরিষদ একত্রে অংশগ্রহণ করে। র্্যালীটি উপজেলা চত্বর থেকে শুরু হয়ে ঢাকা আরিচা মহাসড়কে গিয়ে শেষ হয়। এসময় সড়ক নিরাপত্তা ও জনসচেতনতামূলক বিভিন্ন শ্লোগানে র্্যালীটি মুখরিত ছিল। উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সাভার উপজেলা নির্বাহী অফিসার র্্যালীতে অংশগ্রহণ করেন।

Advertisements

এরপরে শিক্ষক ও ছাত্র-ছাত্রীদের নিয়ে সড়ক নিরাপত্তা ও সড়কের আইন নিয়ম কানুন ও সচেতনতা বৃদ্ধির লক্ষে সমাবেশ অনুষ্ঠিত হয়। জনহিতৈষী এ সমাবেশে সাভারের জনপ্রিয় মিডিয়া ব্যক্তিত্ব ও সাংবাদিকদের আইকন এবং সাভার প্রেসক্লাবের সাবেক বহুবার নির্বাচিত সভাপতি, বর্তমান আহবায়ক এবং নিসচা সাভার থানা শাখার সম্মানিত উপদেষ্টা জনাব,জাভেদ মোস্তফা, আমিন বাজার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও অত্র ইউনিয়ন আওয়ামীলীগ এর সভাপতি জনাব রকিব আহমেদ, মানিকগঞ্জ সরকারি দেবেন্দ্র কলেজের ইতিহাস অনুষদের প্রফেসর জনাব বদরুল আলম, মীরপুর মফিদ ই আম স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ ও নিসচা সাভার থানা শাখার সম্মানিত উপদেষ্টা জনাব হাফিজুর রহমান সহ আরো অনেকে। উক্ত অনুষ্ঠানের সভাপতিত্ব করেন নিসচা সাভার থানা শাখার আহবায়ক জনাব ইসমাইল হোসেন।

পাশাপাশি নিসচা সাভার থানা শাখার উদ্যোগে এদিন সকাল ১০টা থেকে সড়ক দূর্ঘটনায় আহত নিহতদের পরিবারের সদস্যদের এবং সমাজের সুবিধাবঞ্চিত সকলের জন্য দিনব্যাপী ফ্রি মেডিকেল ক্যাম্প পরিচালনা করা হয়।উক্ত মেডিকেল ক্যাম্পে রক্তের গ্রুপ নির্ণয়, ডায়াবেটিস চেকআপ, ব্লাডপ্রেসার মাপা, ওজন মাপা ও ডাক্তারের পরামর্শ ও প্রেসক্রিপশন ইত্যাদি সেবা প্রদান করা হয়। ডাঃ তামিম আল মিশু, আমিন বাজার মানব কল্যাণ ফাউন্ডেশন, মাইবুল হজ কাফেলা সহযোগীতায় অংশ নেন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন